ভিটামিন বি ৬ এর কাজ

জুনিয়র অডিটরের কাজ কি

অনলাইন শপ ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে জুনিয়র অডিটরের কাজ কি সম্পর্কে কথা বলব ;জুনিয়র অডিটরের কাজ কি? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক জুনিয়র অডিটরের সম্পর্কে আলোচনা।

জুনিয়র অডিটরের কাজ কি

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

জুনিয়র অডিটরের কাজ কি

সরকারী বিল নিরীক্ষা, বেতন সেংশন, অর্থ পরিশোধ, হিসাব তৈরি, বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের হিসাব পরিদর্শন, হিসাব রাখা, বাজেট প্রস্তুত, নিয়ন্ত্রন ও পর্যালোচনাকরণ, কাশ ব্যস্থাপনা, ভাণ্ডার হিসাব ইত্যাদিও জাতীয় কাজ রয়েছে যা তারা পালন করে থাকে। এর বাইরে আইন ও নিয়ম-কানুন অনুযায়ী সিদ্ধান্ত গ্রহন /প্রদান/প্রস্তাব উত্থাপন করা অডিটরের কাজ। এর বাইরেও আরো কাজ আছে! সময় ও সুবিধা অনুযায়ী কাজ করতে হয়। এই কাজ গুলোতেই একজন অডিটর এবং জুনিয়র অডিটর সরাসরি অংশ গ্রহণ করে থাকে। কাজের ধরন সহজ বা কঠিন হতেও পারে কিন্তু তারা ট্রেনিং পায় বলে নিজেরা কাজ বুঝে যায়। মাসের শেষের দিকে কাজের চাপ তুলনামূলক বেশি থাকে। উল্লেখ্য, এই পদ দু’টির অফিস টেবিল খুব দামী এবং শক্ত হয়ে থাকে, কারণ সবসময়ের জন্য ফাইলের জ্যাম অাপনার টেবিলেই লেগে থাকে।

জুনিয়র অডিটরের কাজ কি

অডিটরঃ
এদের প্রমোশন মুটামুটি লেভেলের। এদের প্রমোশনের জন্য SAS (Subordinate Accounts Service) Exam হয় । যে অডিটররা এই পরিক্ষা পাস করতে পারে তারা প্রমোশন পায় সুপার গ্রেড হিসাবে । যেমন – ১১তম গ্রেডে যোগ দিয়ে অডিটররা ২-৪ বছর পর এই SAS Exam দিতে পারে । তারা এই পরিক্ষা দিয়ে পাস করলেই সুপার গ্রেড ১০ম এ পদোন্নতি পায় । অর্থাৎ SAS পরিক্ষা দিলে আপনি সুপার গ্রেড হিসাবে ১০ম গ্রেডে যেতে পারছেন । এইখান থেকে আপনি চাকুরির বয়স এবং কাজ দেখিয়ে সর্বোচ্চ ৫ম বা ৬ষ্ঠ গ্রেডে যেতে পারবেন ।
এটা ছিল নরমাল এখঙ্কার হিসাব । কিন্তু অইযে বললাম অডিটর পোস্টকে ১০ম করবে তখন হিসাব কিছুটা পালটাবে । যেমন – ১১তম গ্রেডের অডিটর পোস্ট হবে ১০ম গ্রেডের অডিটর । আর সুপার গ্রেড ১০ম থেকে হয়ে যাবে ৯ম গ্রেড । অর্থাৎ আপনি একজন নন ক্যাডার সমমানের হবেন পিএসই পরিক্ষা না দিয়েই ।

জুনিয়র অডিটরঃ
এই পদটিতে আপনি JA হিসাবে জবে ঢুকে ২/৩ বছর পর অান্তঃপরীক্ষার মাধ্যমে (কিছু ক্ষেত্রে অটমেটিকও হতে পারে) অডিটর পদে পদোন্নতি পাবেন। তারপর আরো ৩/৪ বছর পর আপনি SAS exam দিবার জন্য যোগ্য হবেন । তারপর ঠিক অডিটর পদের মত আপনার উথা নামা হবে।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *