ঢাকা থেকে কক্সবাজার কত কিলোমিটার

ঢাকা থেকে কক্সবাজার কত কিলোমিটার

ভ্রমণ পিপাসুদের জন্য সবচাইতে আকর্ষণীয় একটি জায়গা হচ্ছে কক্সবাজার আজকের আর্টিকেলটিতে আমরা জানবো ঢাকা থেকে কক্সবাজার কত কিলোমিটার এবং ঢাকা থেকে কক্সবাজার যেতে কত সময় লাগতে পারে তো চলুন এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

ঢাকা থেকে কক্সবাজার আপনি যেতে পারবেন বিভিন্ন প্রকার বাসে চড়ে এগুলো আপনি ঢাকা থেকে পেয়ে যাবেন খুব সহজেই আবার কক্সবাজার যেতে পারেন চট্টগ্রাম থেকে বাংলাদেশের যে কোন প্রান্ত থেকেই আপনি কক্সবাজার যেতে পারবেন

ঢাকা থেকে কক্সবাজার কত কিলোমিটার

ঢাকা থেকে কক্সবাজারের দূরত্ব হচ্ছে 414 কিলোমিটার দূরত্ব আর এই দূরত্ব জন্য সবচেয়ে উপযোগী বাহন হচ্ছে আপনি বাংলাদেশের বিভিন্ন এলাকায় পেয়ে যাবেন।

ঢাকা থেকে কক্সবাজার কত কিলো
ঢাকা থেকে কক্সবাজার কত কিলো

ঢাকার সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে আপনি পেয়ে যাবেন কক্সবাজারগামী বিভিন্ন বাসে ছাড়াও ফকিরাপুল থেকে পেয়ে যাবেন কিংবা আরো আপনি বিভিন্ন পয়েন্ট থেকে পেয়ে যাবেন

ঢাকা থেকে কক্সবাজার কত কিলো

ঢাকা থেকে কক্সবাজার কত কিলোমিটার কিংবা ঢাকা থেকে কক্সবাজার কত কিলো দুটি প্রশ্নের উত্তর হবে একটি উত্তরটি ইতিমধ্যেই আমরা আর্টিকেলটির উপরের অংশে তুলে ধরেছি।

ঢাকা থেকে কক্সবাজার যেতে কত সময় লাগে
ঢাকা থেকে কক্সবাজার যেতে কত সময় লাগে

আরো পড়ুনঃ লিংগ মোটা বড় করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আপনি যদি ঢাকা থেকে কক্সবাজার জলপথে যেতে চান তাহলে আপনাকে ঢাকা থেকে কক্সবাজারের দূরত্ব যেতে হবে 414 কিলোমিটার আপনি ঢাকা থেকে কক্সবাজার বাস এর পাশাপাশি বিমানে করে যেতে পারবেন।

ঢাকা থেকে কক্সবাজার যেতে আপনাকে ভাড়া গুনতে হবে 1000 থেকে 1700 টাকা পর্যন্ত তবে এই ভাড়া কখনো বাস বেঁধে কম কিংবা বেশী হতে পারে।

আর আপনি যদি কক্সবাজার বিমানে যেতে চান তাহলে আপনাকে আরো বেশি ভাড়া গুনতে হবে বিমানের নির্দিষ্ট ভাড়া না জানায় আমরা আর্টিকেলটিতে তুলে ধরতে পারিনি

ঢাকা থেকে কক্সবাজার যেতে কত সময় লাগে

ঢাকা থেকে কক্সবাজার যে পরিমাণ দূরত্ব এই দূরত্ব যদি আপনাকে অনেক বেশি সময় ব্যয় করতে হবে ভ্রমণের পেছনে সাধারণত ঢাকা থেকে কক্সবাজার যেতে 10 থেকে 12 ঘণ্টা সময় লেগে যায় কখনো কখনো এ সময় আরো বেড়ে যেতে পারে যদি পথে জ্যাম কিংবা অন্য কোন সমস্যা থাকে।

ঢাকা থেকে কক্সবাজার কত কিলোমিটার
ঢাকা থেকে কক্সবাজার কত কিলোমিটার

আরো পড়ুনঃ ছেলেদের সবচেয়ে বেশি বিক্রিত জাঙ্গিয়া  কিনতে ক্লিক – এখনই কিনুন

সাধারণত ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার সময় ধরা হয় 10 থেকে 12 ঘণ্টা আপনি ঢাকা থেকে কক্সবাজার পৌঁছে যাবেন কক্সবাজার যাওয়ার জন্য আদর্শ সময় বেছে নেবেন রাত থেকে ভোর পর্যন্ত।

অর্থাৎ আপনি ঢাকা থেকে রাতের বাসগুলোতে উঠবেন এই বাসগুলো আপনাকে সকাল নাগাদ কক্সবাজার পৌঁছে দেবে।

বিমান পথে কক্সবাজার যেতে তেমন সময় দরকার হয়না এক থেকে দেড় ঘণ্টার মধ্যেই আপনি কক্সবাজারে পৌঁছে যাবেন আর এজন্য আপনাকে বিমান টিকিট কিনতে হবে বিমানের টিকিট সম্পর্কে জানতে আপনাকে বিমান অফিসে বা বিমানের টিকিট সংক্রান্ত ওয়েবসাইটে যোগাযোগ করতে হবে।

আরো পড়ুনঃ লম্বা হওয়ার ঔষধের দাম 600 টাকা এখনই পরুন

আশা করে ঢাকা থেকে কক্সবাজার কিভাবে যেতে পারবেন কত সময় লাগবে ভাড়া কত হতে পারে এ সম্পর্কে সামান্য কিছু তথ্য দিয়ে সহায়তা করার চেষ্টা করেছে এই আর্টিকেলটি সম্পর্কে অবশ্যই আপনার মূল্যবান মন্তব্য লিখে জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *