তিমি মাছ কত বছর বাঁচে

তিমি মাছ কত বছর বাঁচে । নীল তিমি মাছ কত বছর বাঁচে

তিমি মাছ কত বছর বাঁচে । নীল তিমি মাছ কত বছর বাঁচে পৃথিবীর সবচেয়ে বৃহত্তম প্রাণী হচ্ছে নীল তিমি এই নীল তিমির মধ্যে বিভিন্ন প্রজাতি রয়েছে নীল তিমি কত বছর পর্যন্ত বেঁচে থাকে আমিও মানুষের মধ্যে কৌতূহলের শেষ নেই আজকের আর্টিকেলটিতে আমরা এই প্রশ্নের উত্তর জানার চেষ্টা করব।

তিমি মাছ কত বছর বাঁচে

নীল তিমি আকৃতিতে যেমন অনেক বড় তেমনি এগুলো অন্য প্রাণীর তুলনায় বেশি বছর বেঁচে থাকে ঘরে একটি নীল তিমি 80 থেকে 90 বছর পর্যন্ত বেঁচে থাকতে পারে।

তবে সামুদ্রিক প্রাণীর মধ্যে একটি প্রজাতি হচ্ছে বউ হেড তিমি এই প্রজাতির তিমি মাছ 200 বছরের বেশি সময় বেঁচে থাকে।

নীল তিমি মাছ কত বছর বাঁচে

তবে স্বাভাবিকভাবে একটি তিনি ভারত 80 থেকে 90 বছর বয়স পর্যন্ত বাঁচতে পারে তবে এটা হচ্ছে দীর্ঘ গড় আয়ু তিনি এর থেকে বেশি বছর বেঁচে থাকে আবার কোন তিমি মাছ এর থেকে কম বছর বেঁচে থাকে।

নীল তিমি মাছ কত বছর বাঁচে

তিমি মাছের আকৃতি নিয়ে তিন মাস নিয়ে অনেক প্রশ্ন বা জিজ্ঞাসা থেকে থাকতে পারে অনেক পরামর্শ থাকতে পারে যা আপনি অন্যদেরকে দিতে চান আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে আপনি কিন্তু আপনার গুরুত্বপূর্ণ সকল প্রশ্নের উত্তরগুলো কিংবা পরামর্শগুলো লিখে জানিয়ে দিতে পারেন।

আমরা সব সময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করে থাকি তবে আমাদের তথ্যগুলো সংগৃহীত সুতরাং আমাদের দত্ত সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন বা জিজ্ঞাসা থাকলে সেটি আমাদেরকে জানাতে পারেন ?

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম ও দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম ও দাম শিশু ও বয়স্কদের

আরও পড়ুন: শিশু ও বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম ও দাম শিশু ও বয়স্কদের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *