থ্যালাসেমিয়া আক্রান্ত রোগী কত বছর বাঁচে

থ্যালাসেমিয়া আক্রান্ত রোগী কত বছর বাঁচে

থ্যালাসেমিয়া আক্রান্ত রোগী কত বছর বাঁচে এই প্রশ্নের উত্তর জানার আগে আপনাকে জানতে হবে থ্যালাসেমিয়া রোগ আসলে কি আর এই রোগ হলে চিকিৎসা পদ্ধতি বাকি সম্পর্কে জানতে পারলেন আপনি এই রোগে আক্রান্ত রোগীরা কত বছর পর্যন্ত বেঁচে থাকে সেটি আপনি জানতে পারবেন।

আপনাকে অবশ্যই মনে রাখতে হবে জীবন মৃত্যু আল্লাহর হাতে তাই আল্লাহ তাকে কতদিন বাঁচে রাখবেন সেটা নির্দিষ্ট করে বলা যায় না তবে চিকিৎসা পদ্ধতির মাধ্যমে একই রোগীর ওপর নানা পরীক্ষা-নিরীক্ষা গবেষণা চালিয়ে গবেষকরা দেখেছেন সাধারণত একটি বছর বের করেছেন।

থ্যালাসেমিয়া আক্রান্ত রোগী কত বছর বাঁচে

থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীর শরীরে রক্ত উৎপাদন হয় না ফলে রোগীকে আলাদা রক্ত দিতে হয় আমাদের দেশে এই পদ্ধতিতে রোগীকে রক্ত দেয়ার মাধ্যমে 25 থেকে 30 বছর পর্যন্ত সুস্থভাবে বাঁচিয়ে রাখা সম্ভব হয় তবে এর থেকে কম কিংবা বেশী বছর বাঁচতে পারে।

উন্নত বিশ্বের উন্নত চিকিৎসার মাধ্যমে 50 থেকে 60 বছর পর্যন্ত থ্যালাসেমিয়া রোগীর চিকিৎসা করা সম্ভব হয় যার মাধ্যমে একজন রোগীর দীর্ঘদিন সুস্থভাবে বেঁচে থাকতে পারেন।

থ্যালাসেমিয়া আক্রান্ত রোগী কত বছর বাঁচে

আমরা আবার উল্লেখ করছি একজন মানুষ কতদিন বেঁচে থাকবে সেটি নির্ধারণ করে থাকে আল্লাহ প্রদত্ত হায়াত উপর তাই একজন মানুষ আজকে কালকে কখন মারা যাবেন সেটি নির্দিষ্ট করে কোন চিকিৎসক বা চিকিৎসাবিজ্ঞান বলতে পারেনা।

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

চিকিৎসাবিজ্ঞান শুধুমাত্র একই রঙের ওপর নানা ধরনের গবেষণা পরীক্ষা-নিরীক্ষা করার মাধ্যমে একটি সম্ভাব্য ঘর হিসাব বের করে থাকেন আশা করি থ্যালাসেমিয়া সম্পর্কে সচেতন হবেন এ রোগে আক্রান্ত হতে পারে।

থ্যালাসেমিয়া আক্রান্ত রোগী কত বছর বাঁচে

আমাদের আর্টিকেলটির মূলত ইন্টারনেট থেকে সংগ্রহিত সুতরাং আর্টিকেলটির মূল তত্ত্ব সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন বা জিজ্ঞাসা থাকলে সেটি আপনি আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন।।

আমরা সবসময় পাঠকের মূল্যবান মন্তব্যগুলোকে অধিক গুরুত্বের সাথে বিবেচনা করে থাকি তাই আপনি কিন্তু আপনার মূল্যবান মন্তব্য করে অবশ্যই কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন ?

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম ও খাওয়ার নিয়ম

আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ও ছবি দেখে নিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *