পর্তুগালের রাজধানীর নাম কি

পর্তুগালের রাজধানীর নাম কি

পর্তুগালের রাজধানীর নাম কি

পৃথিবীতে যে কয়েকটি বৃহত্তম দেশ রয়েছে তার মধ্যে পর্তুগাল একটি অন্যতম দেশ আজকের আর্টিকেল থেকে আমরা পর্তুগালের সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করব এর মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ হচ্ছে পর্তুগালের রাজধানীর নাম কি এবং পর্তুগালের রাজধানী কোথায় এবং পর্তুগালের রাজধানী কি এর সম্পর্কে বিস্তারিত আলোচনা করব

পর্তুগালের রাজধানীর নাম

পর্তুগালের রাজধানীর নাম হল লিসবন, লিসবন দক্ষিণ-পশ্চিম ইউরোপে আটলান্টিক মহাসাগরের উপকূলে অবস্থিত পর্তুগাল রাষ্ট্রের রাজধানী, বৃহত্তর নগরী ও প্রধান সমুদ্র বন্দর। প্রশাসনিকভাবে এটি পর্তুগালের লিসবন জেলাতে অবস্থিত একটি গুরুত্বপূর্ণ ব্যবসায়িক, বাণিজ্যিক, প্রশাসনিক, রাজনৈতিক, শিক্ষা, সংস্কৃতি ও শিল্পোৎপাদন কেন্দ্র।

পর্তুগালের রাজধানীর নাম কি

পর্তুগালের রাজধানী কথায়

আমরা জানি পর্তুগালের রাজধানীর নাম হল লিসবন পর্তুগালের রাজধানী কোথায় এটি একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন প্রশ্নটা অনেক সময় বিভিন্ন দেশে পরীক্ষা এবং ইন্টারভিউ তে এসে থাকে তাই আমাদের সবার জানা উচিত পর্তুগালের রাজধানী হল লিসবন লিসবন দক্ষিণ-পশ্চিম ইউরোপে আটলান্টিক মহাসাগরের উপকূলে অবস্থিত পর্তুগাল রাষ্ট্রের রাজধানী, বৃহত্তর নগরী ও প্রধান সমুদ্র বন্দর।

পর্তুগালের রাজধানী

আমরা ইতিমধ্যে জেনে গেছি পর্তুগালের রাজধানীর নাম হল লিসবন পর্তুগালের রাজধানীর নাম কি এর প্রকৃত নানা তথ্য আমরা আর্টিকেলটির উপরের অংশে তুলে ধরেছি। আর্টিকেলটিতে পর্তুগালের রাজধানী সম্পর্কে আমরা যে তথ্যগুলো তুলে ধরেছি উক্ত তথ্যের বাহিরে যদি কোন প্রশ্ন আপনার থাকে সেটি আমাদেরকে কমেন্টে লিখে জানিয়ে দিতে পারেন।

আরও পড়ুন: বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা ? বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

আরও পড়ুন: লিংগ মোটা করার উপায়

পর্তুগালের রাজধানীর নাম কি

আমাদের আর্টিকেল গুলোতে আমরা সব সময় আপনাদের কে সঠিক তথ্যটা জানার চেষ্টা করি তাই আপনি আপনার যে কোন প্রশ্নের উত্তর জিজ্ঞাসা থাকলে কিংবা কোনো তথ্যের উত্তর জানতে চাইলে কিংবা কোনো প্রশ্নের উত্তর জানতে চাইলে সেটা কমেন্ট লিখে জানিয়ে দিন। পর্তুগালের রাজধানী কোথায় এসম্পর্কিত আপনার কাছে যদি কোন গুরুত্বপূর্ণ তথ্য থাকে যা আমাদেরকে জানান খুবই জরুরি মনে হয় সেটাও কিন্তু আপনি কমিটির মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন আপনার কমেন্টের মাধ্যমে তথ্যটি সম্পর্কে জানতে পারবে

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *