পাকস্থলীর কাজ কি

অনলাইন শপ ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে পাকস্থলীর কাজ কি সম্পর্কে কথা বলব :পাকস্থলীর কাজ কি? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক কোন পাকস্থলীর এর সম্পর্কে আলোচনা।

পাকস্থলীর কাজ কি

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

পাকস্থলীর কাজ কি

পাকস্থলীতে আছে নানা রকম জারক রস। এসব জারক রসকে আমরা রান্না করার বিভিন্ন্ মশলার সাথে তুলনা করতে পারি। আমরা যা খাই তার অধিকাংশ এ জারক রসে পাচিত হয়। তারপর খাবারগুলো বিভিন্ন্ অনু-পনমাণুতে বিভক্ত হয়ে শরীরকে পুষ্টি আর শক্তি জোগায়।
পাকস্থলীকে ইংরেজীতে বলা হয় স্টোমাক। এটা ল্যাটিন ভাষা থেকে এসেছে। আর এর অর্থ হলো মুখ।

পাকস্থলীর কাজ কি

এর অবস্থান পেটে। আরো সূক্ষভাবে বলতে গেলে এর অবস্থান পেটের বাম পাশে। ডায়াফ্রাম নামের একটা বিভেদকারী মোটা পর্দা দিয়ে বুক থেকে পৃথক করা। একজন পূর্ণ মানুষের পাকস্থলী ২ থেকে ৩ লিটার এর মতো খাদ্য ধারণ করতে পারে। এটা ডানদিকে বাঁকানো থাকে। এজন্য এ ফাঁপা মাংশল অঙ্গতে দু’টা বাঁক তৈরী হয়। একটাকে ছোট আর অন্যটাকে বড় বাঁক বলা হয়।

এর চারটা অংশ। কার্ডিয়া, ফান্ডাস, বডি বা কর্পোরাস আর পাইলোরাস।

এর অবস্থান গলবিল আর ক্ষুদ্রান্ত্রের মাঝামাঝি স্থানে। এখান থেকে খাদ্যকণা বিশ্লিষ্ট হয়ে ক্ষুদ্রান্ত্রে যায়, শোষিত হবার জন্য।
এর মধ্যে খাদ্যদ্রব্যের প্রবেশ নিয়ন্ত্রিত হয় দু’টা গেইট বা কপাট এর মাধ্যমে। এগুলোকে স্ফিংক্টার বলে। এদের আবার আলাদা আলাদা নামও আছে। বুকের বা উপরের দিকেরটাকে ডাকা হয় কার্ডিয়াক স্ফিংক্টার বলে। অপরপ্রান্তে নিচেরটাতে বলে পাইলোরিক স্ফিংক্টার।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *