ফিলিপাইন কোন মহাদেশে অবস্থিত

ফিলিপাইন কোন মহাদেশে অবস্থিত

ফিলিপাইন কোন মহাদেশে অবস্থিত

প্রিয় পাঠক আসসালামুআলাইকুম আশা করি সবাই ভালো আছেন আমিও আল্লাহর রহমতে ভালো আছি আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব ফিলিপাইন কোন মহাদেশে অবস্থিত । তো চলুন কথা না বাড়িয়ে ফিলিপাইন কোন মহাদেশে অবস্থিত এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

ফিলিপাইন এশিয়া মহাদেশে অবস্থিত। শিয়া পৃথিবীর সবচেয়ে বড় ও সবচেয়ে জনবহুল মহাদেশ, প্রাথমিকভাবে পূর্ব ও উত্তর গোলার্ধে অবস্থিত। এটি ভূপৃষ্ঠের ৮.৭% ও স্থলভাগের ৩০% অংশ জুড়ে অবস্থিত।

ফিলিপাইন কোন মহাদেশে অবস্থিত

আনুমানিক ৪৩০ কোটি মানুষ নিয়ে এশিয়াতে বিশ্বের ৬০%-এরও বেশি মানুষ বসবাস করেন। অধিকাংশ বিশ্বের মত, আধুনিক যুগে এশিয়ার বৃদ্ধির হার উচ্চ।

ফিলিপাইনের আদি অধিবাসী নেগ্রিতো জাতির লোকেরা প্রায় ৩০ হাজার বছর আগে বোর্নিও ও সুমাত্রা দ্বীপ থেকে এখানে এসেছিল। এরপর দক্ষিণ থেকে মালয় জাতির লোকেরাও এখানে আসা শুরু করে। মালয়রা এখানে বারাংগে নামে পরিচিত। ৯ম শতকে চীনা ব্যবসায়ীরা এখানে আসে ও বসতি স্থাপন করে।

কখনও কখনও আরবদের জাহাজও এখানে ভিড়ত এবং ফিলিপাইনের দক্ষিণে এরাই ইসলামের প্রচলন করে। তবে ১৬শ শতকে স্পেনীয়দের আগমনের আগে মালয়রাই ছিল ফিলিপাইনের প্রধান জাতি।

ফিলিপাইন কোন মহাদেশে অবস্থিত

ফিলিপাইন কোন মহাদেশে অবস্থিত

আমরা ইতিমধ্যে জানতে পারলাম ফিলিপাইন কোন মহাদেশ এ অবস্থিত ফিলিপাইন সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল প্রশ্নের উত্তর কিন্তু আপনি আমাদেরকে লিখে জানিয়ে দিতে পারেন আমাদের কমেন্টের মাধ্যমে।

আমরা সব সময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক ধরনের প্রোডাক্ট সঠিক প্রশ্ন তুলে ধরার চেষ্টা করি তাই আপনি কিন্তু খুব সহজে আমাদের আর্টিকেলগুলো কোথাকার প্রোডাক্ট গুলো এবং তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা গুলো লিখে জানিয়ে দিতে পারেন।

সব সময় সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করেন এবং সবসময় সঠিক তথ্য গুলো জানার এবং জানানোর চেষ্টা করুন আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটিও আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *