বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি

বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি

বাংলাদেশের ছোট বড় 64 টি জেলা রয়েছে তবে এই 64 টি জেলা এর মধ্যে কোন জেলা সবচেয়ে বড় আবার কোন জেলা সবচেয়ে ছোট এনে অনেক সময় প্রশ্ন আসে বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটা অনেক পরীক্ষায় ভাইবা পরীক্ষায় বিভিন্ন সময় বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি এই প্রশ্নটি আসে তো চলুন জেনে নেয়া যাক বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি সম্পর্কে তথ্যাবলী।

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি

নারায়নগঞ্জ জেলার সরকারি ওয়েবসাইট অনুযায়ী নারায়ণগঞ্জের আয়তন ৬৮৩.১৪ বর্গ কিলোমিটার। আর মেহেরপুর জেলার সরকারি ওয়েবসাইট অনুযায়ী মেহেরপুরের আয়তন ৭১৬.০৮ বর্গ কিলোমিটার। স্পষ্টত নারায়ণগঞ্জ জেলাই হচ্ছে আয়তনের দিক দিয়ে বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা।

বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি

বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটা

বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা সম্পর্কিত আমরা যে তথ্যটি তুলে ধরেছি তত্ত্বটি রেফারেন্স আমরা তুলে ধরেছি সুতরাং বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি আশা করি সেটি ইতিমধ্যে জেনে গেছেন বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা সম্পর্কে আপনার মূল্যবান মন্তব্য লিখে জানাতে পারেন।

আয়তনে বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি

আপনার কাছে যদি বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা সম্পর্কিত মূল্যবান কোন তথ্য থেকে থাকে সেটা আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানাতে পারে আপনার মূল্যবান মন্তব্য অবশ্যই কমেন্টে লিখে জানিয়ে দিয়ে জানিয়ে দিন আপনার কাছে থাকা মূল্যবান কথাগুলো।

বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি

আয়তনের দিক থেকে বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি

আমাদের আজকের আর্টিকেলটি সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটি যেমন আমাদেরকে কমেন্টের মাধ্যমে দেখে জানি দিতে পারেন জানি দিতে পারেন আপনি যদি কোনো তথ্য অন্যদেরকে জানাতে চান সেটি কমেন্টের মাধ্যমে আজ এ পর্যন্তই ?

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আয়তনের দিক দিয়ে বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি

এদিকে নারায়নগঞ্জ বাংলাদেশের অন্যতম একটি জেলা। মেহেরপুর খুলনা বিভাগের একটি প্রশাসনিক জেলা। পূর্বে মেহেরপুর কুষ্টিয়া জেলার একটি মহকুমা ছিল। কিন্তু ১৯৮৪ সালে মেহেরপুর মহকুমা থেকে জেলায় উন্নীত হয়। অনেক ওয়েবসাইট ও সাধারণ বইয়ে মেহেরপুর জেলাকে দেশের ক্ষুদ্রতম জেলা হিসেবে বলা হয়েছে। কিন্তু প্রকৃতপক্ষে, মেহেরপুর বাংলাদেশের ক্ষুদ্রতম জেলা নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *