ভাতার মানে কি। ভাতার এর মানে কি। ভাতার মানে কি

প্রিয় পাঠক আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব, ভাতার মানে কি। ভাতার এর মানে কি। ভাতার মানে কি, সোজা কথায়-সাধারনত স্বামীকে অনেক অঞ্চলে ভাতার বলা হয়। তো চলুন কথা না বাড়িয়ে ভাতার মানে কি এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

ভাতার মানে কি

সোজা কথায়-সাধারনত স্বামীকে অনেক অঞ্চলে ভাতার বলা হয়। গ্রাম্য নারী পুরুষরা একে অপরের প্রতি বিরক্ত হলে কিংবা অতি মাত্রায় সোহাগী হলে কোন মহিলাকে তার স্বামী বা জামাই বা বর কোথায় এই প্রশ্নের পরিবর্তে বলে থাকে-কিলো মাগী তোর ভাতার কোথায়!

ভাতার মানে কি

মূলতঃ যিনি ভাত-কাপড় আর আশ্রয়ের ব্যবস্থা করেন তিনিই শাব্দিক অর্থে ভাতার। আগে আমি শব্দ গুলোর অর্থ জানতাম না। জানার চেষ্টাও করিনি-কেবল শুনে এসেছি। সত্যি বলতে কি ভালো লাগতো না। ওসব কথা যারা বলতো তাদেরকেও ভালো লাগতো না এবং তাদের কথাগুলোতো নয়ই।

ভাতার এর মানে কি

অথচ আবহমান বাংলায় শিরোনামের প্রতিটি শব্দেরই রয়েছে তাৎপর্যপূর্ণ অর্থ। প্রথমেই বলি ভাতার প্রসঙ্গে। সোজা কথায়-সাধারনত স্বামীকে অনেক অঞ্চলে ভাতার বলা হয়। গ্রাম্য নারী পুরুষরা একে অপরের প্রতি বিরক্ত হলে কিংবা অতি মাত্রায় সোহাগী হলে কোন মহিলাকে তার স্বামী বা জামাই বা বর কোথায়।

এই প্রশ্নের পরিবর্তে বলে থাকে-কিলো মাগী তোর ভাতার কোথায়! মূলতঃ যিনি ভাত-কাপড় আর আশ্রয়ের ব্যবস্থা করেন তিনিই শাব্দিক অর্থে ভাতার।

ভাতার মানে কি

ভাতার মানে কি

ফলে ঐ তিনটি কর্ম কেউ যদি করেন তবে তিনি কেবল তার স্ত্রী নন- আরো অনেক সাহায্য গ্রহনকারী নারী পুরুষ বা শিশু-বৃদ্ধের ভাতার হতে পারেন। এটি নিরেট একটি নিষ্পাপ শব্দ। আমরা যারা একে খারাপ ভাবি-তারা হয়তো না বুঝেই ভাবি।

আমরা সব সময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক ধরনের প্রোডাক্ট সঠিক প্রশ্ন তুলে ধরার চেষ্টা করি . তাই আপনি কিন্তু খুব সহজে আমাদের আর্টিকেলগুলো কোথাকার প্রোডাক্ট গুলো এবং তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা গুলো লিখে জানিয়ে দিতে পারেন।

সব সময় সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করেন এবং সবসময় সঠিক তথ্য গুলো জানার এবং জানানোর চেষ্টা করুন আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটিও আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *