মাথা ঠান্ডা রাখার উপায়

মাথা ঠান্ডা রাখার উপায় ১০টি

মাথা ঠান্ডা রাখার উপায় জানতে চাই ইন্টারনেটে অনেক রিসার্চ করে থাকেন তো আপনি কিভাবে মাথা ঠান্ডা রাখতে পারবেন তার আগে জানা উচিত আসলে আপনার মাথা কি কারনে গরম মাথা গরমের অনেকগুলো কারণ থাকে শারীরিক সমস্যা কিংবা মানসিক সহ নানাবিধ সমস্যা। আর্টিকেলটিতে আমরা জানবো এবং ও তো চলুন এ সম্পর্কে জেনে নেই

মাথা ঠান্ডা রাখার উপায়

মাথা ঠান্ডা রাখার সবচেয়ে গুরুত্বপূর্ণ পদ্ধতি হচ্ছে নিজেকে শান্ত রাখুন নিজেই নিজের পরিস্থিতি গুলোর উপর নিয়ন্ত্রণ নিতে শেখো তাহলে আপনি বিভিন্ন খারাপ পরিস্থিতিতে নিজের মাথা ঠান্ডা রাখতে পারবেন।

আরো পড়ুনঃ মাত্র সপ্তাহে  লম্বা  হওয়ার ঔষধের  নাম ও দাম  700 টাকা  

আরো পড়ুনঃ ৭ দিনে ফর্সা হওয়ার 4k হোয়াইটেনিং ক্রিম ৬৫০ টাকা

মাথা ঠান্ডা রাখার উপায় কি

যদি শারীরিক কারণে আপনার মাথা গরম হয়ে থাকে তাহলে আপনার উচিত হবে ডাক্তারের পরামর্শ নিয়ে এবং শারীরিক সমস্যা গুলোর সমাধান করা তাহলে আপনার মাথা ঠান্ডা থাকবে।

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

মাথা ঠান্ডা রাখার প্রাকৃতিক উপায়

নিচের অংশে আমরা মাথা ঠান্ডা রাখার 10 টি উপায় রাখার 10 টি পদ্ধতি সম্পর্কে নানান তথ্য তুলে ধরার চেষ্টা করেছি উক্ত তথ্যগুলো থেকে আপনার সমস্যাটি সমাধানের চেষ্টা করুন আর আর্টিকেলটিতে বিভিন্ন বিজ্ঞাপন রয়েছে আপনি চাইলে এই পণ্যগুলো সরাসরি আমাদের ফোন নম্বরে ফোন করার মাধ্যমে অর্ডার করতে পারেন

মাথা ঠান্ডা রাখার উপায় ১০টি

১) মাথা গরম হলেই যেখান আছেন, সেখান থেকে বেরিয়ে চলে যান। সব সময় হয়তো তেমন পরিস্থিতি থাকে না কিন্তু এটা করতে পারলে রাগের মাথায় অনেক ভুল কাজ করে ফেলা থেকে নিজেকে বাঁচাতে পারবেন।

২) মাথা গরম হলেই কানে হেডফোন গুঁজে গান শুনতে শুরু করুন। তারপর চোখ বুজে ডুবে যান সেই গানে। আর কোন ভাবনা মাথায় আসতেই দেবেন না।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

৩) হাতের কাছে কাগজ থাকলে আঁকাআঁকি কাটতে শুরু করুন। মাথা যত ঠান্ডা হতে থাকবে, ততই দেখবেন ওই আঁকাআঁকি পালটে যাচ্ছে সুন্দর ছবিতে।


৪) কেউ কোন খারাপ কথা বলায় যদি রাগ হয় তবে চেঁচামেচি না করে ঠান্ডা মাথায় তাকে কঠিন কথা বলুন। মিষ্টি করেই কিন্তু সবচেয়ে সাংঘাতিক কথা বলা যায়।

৫) হাতের কাছে চকলেট অথবা আপনার খুব প্রিয় কোন খাবার রাখুন। মাথা গরম হয়ে গেলেই মুখে পুরে দিন। এগুলি হল মুড বুস্টার। যতই এর স্বাদ নেবেন, ততই আপনার মুড ভাল হতে থাকবে এবং রাগ কমবে।

আরো পড়ুনঃ ৭ দিনে ফর্সা হওয়ার 4k হোয়াইটেনিং ক্রিম ৬৫০ টাকা এখনই কিনুন

৬) ফোনে গেম খেলতে শুরু করুন। রাগ কমাতে এটিও ভাল কাজে দেয়।

৭) খুব বেশি স্ট্রেসড লাগলে নির্জন কোণ বেছে নিন এবং তারপর রাগের কারণটি নিয়ে নিবিড়ভাবে ভাবতে থাকুন। আপনি কতটা খারাপ আছেন, আপনার উপর কত অন্যায়-অবিচার হচ্ছে এসব নিয়ে ভেবেই চলুন। ভাবতে ভাবতে একটা সময় হয় আপনি অত্যন্ত ভেঙে পড়বেন। নিজের উপর নিজেরই মমতা হবে। এই ক্যাথারসিসের পরেই আস্তে আস্তে মাথাটা ঠান্ডা হবে, মন হালকা হবে এবং রাগ কমে যাবে।

৮) যদি রাগ হওয়ার সময়ে বাড়িতে থাকেন, তবে দরজা বন্ধ করে সাজগোজ করুন। নিজেকে সবচেয়ে সুন্দর করে যেভাবে খুশি সাজান। মন ভাল হলে তবেই দরজা খুলবেন।

৯) কাজে ব্যস্ত হয়ে পড়ুন, সে বাড়ির কাজই হোক বা অফিসের কাজ। যে কারণে রাগ সেটি মাথা থেকে সরে গেলেই রাগ পড়ে যাবে।

১০) হাতের কাছে সব সময় সুগন্ধি রাখবেন। রাগ হলেই স্প্রে করবেন হাতে। সুন্দর অ্যারোমা নার্ভকে রিল্যাক্স করে। মন ভাল হয়ে যায়।

গরমে মাথা ঠান্ডা রাখার উপায়

সাধারণত গরম ঋতুতে মানুষের শরীর অনেক বেশি গরম থাকে কারণ এ সময় তাপমাত্রা অনেক বেশি থাকে আর অধিক তাপমাত্রায় মানুষের শরীর সবসময় বেশি গরম হয়ে যায় আর মানুষের শরীরের সবচেয়ে গুরুত্বপূর্ণ অঙ্গ হচ্ছে মাথা।

আরো পড়ুনঃ মোটা হতে ইন্ডিয়ান বডি বিল্ডো কিনতে ক্লিক- এখনই কিনুন

গরমকালে মাথা ঠান্ডা রাখার জন্য আপনি মাথার চুল ছোট করে রাখতে পারেন মাথা সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখতে পারেন এছাড়াও আপনি নানা ধরনের মাথা ঠান্ডা করার তেল ব্যবহার করতে পারেন এর কাজগুলো করলে আপনার মাথা ঠান্ডা থাকবে অথবা যদি কোন গ্রুপ থাকে যার কারণে মাথা গরম থাকে সেটি অবশ্য ডাক্তারের পরামর্শ নিয়ে দেখে নেবেন

মাথার তালু ঠান্ডা রাখার উপায়

অনেকেই জানতে চান মাথার ত্বক কিভাবে ঠান্ডা রাখা যায় এ জন্য প্রথমেই যে কাজটি আপনাকে করতে হবে মাথায় যদি বড় চুল থাকে সেগুলো কেটে ফেলতে হবে আর ভালোভাবে মাথা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে না হলে মাথায় ময়লা জমে মাথা থেকে প্রয়োজনীয় হাওয়া বের হতে পারে না যার ফলে অনেক সময় মাথা গরম হয়ে যায়

মাথার ত্বক ঠান্ডা রাখার উপায়

উল্লেখিত কারণগুলোর কারণে অনেক সময় দেখা যায় মাথার তালু মাথার ত্বক অনেক সময় গরম থাকে আর এজন্য আপনি মাথা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার পাশাপাশি মাথা ঠান্ডা রাখার জন্য বাজারে বিভিন্ন পাওয়া যায় এগুলো ব্যবহার করলে মাথা ঠান্ডা থাকে।

আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ ১ থেকে ৩ ইঞ্চি পর্যন্ত বড় ও মোটা করে।

আরো পড়ুনঃ একটানা  15 থেকে 30 মিনিট সহবাস করার ঔষধ।

আপনি আপনার নিকটস্থ দোকানগুলোতে এটি পেয়ে যাবেন তো এখান থেকে ক্রয় করে এগুলো মাথার তালুতে ব্যবহার করলে মাথার তালু ঠান্ডা থাকবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *