মাথা ব্যাথার জন্য কোন ডাক্তার

মাথা ব্যাথার জন্য কোন ডাক্তার

Janbobd.net ও( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে মাথা ব্যাথার জন্য কোন ডাক্তার সম্পর্কে কথা বলব : মাথা ব্যাথার জন্য কোন ডাক্তার? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক মাথা ব্যাথার জন্য সম্পর্কে আলোচনা।

মাথা ব্যাথার জন্য কোন ডাক্তার

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01622913639
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

মাথা ব্যাথার জন্য কোন ডাক্তার

আপনার যদি গুরুতর মাথাব্যথা বা মাথা ব্যথার উপসর্গগুলি থাকে যা আপনার দৈনন্দিন জীবনকে ব্যাহত করছে এবং প্রাথমিক বা ঘরোয়া চিকিৎসায় আপনার সমস্যার উন্নতি হচ্ছে না তাহলে একজন স্নায়ু রোগ বিশেষজ্ঞের (Neurologist) সাথে দেখা করা আপনার জন্য উত্তম হবে।

মাথা ব্যাথার জন্য কোন ডাক্তার

যদি নিচের লক্ষণগুলো আপনার মধ্যে বিদ্যমান থাকে তবে একজন নিউরোলজিস্টের সাথে অ্যাপয়েন্টমেন্ট ঠিক করুন:

আপনার মাথা ব্যথা এক বা দুই দিনেরও বেশি সময় ধরে চলছে
আপনার মাথা ব্যথা হঠাৎ করেই আসতে থাকে
আপনার মাথা ব্যাথা স্ট্রেনিং দ্বারা খারাপ হয়
আপনার মাথা ব্যথা খুব ভোরে শুরু হয়
আপনি দৃষ্টিতে পরিবর্তন অনুভব করছেন
আপনার মাথাব্যথার সাথে আপনার খিঁচুনি হয়েছে
আপনি যখন মাথা ব্যথার জন্য একজন নিউরোলজিস্টকে দেখেন, তখন তিনি সম্ভবত আপনার মেডিকেল হিস্ট্রি জানতে চাইবে এবং নিচে উল্লেখিত কিছু পরিক্ষা দিতে পারে। পরীক্ষাগুলি

সিটি স্ক্যানঃ

আপনার মাথা ব্যথার কারণ হতে পারে এমন কোনো কাঠামোগত সমস্যা, রক্তপাত, মেরুদন্ডের সমস্যা বা টিউমার নির্ণয় করতে আপনার ডাক্তার আপনার মাথার সিটি স্ক্যান করতে পারেন।

এম আর আইঃ

যদি আপনার মাথায় সাম্প্রতিক কোনো আঘাত থাকে যা আপনার মাথাব্যথার কারণ হতে পারে বা আপনার ডাক্তার যদি কোনো কাঠামোগত সমস্যা বা টিউমার সন্দেহ করেন তাহলে MRI করা যেতে পারে।

ইইজিঃ

ইইজি ইলেক্ট্রোএনসেফালোগ্রামের জন্য সংক্ষিপ্ত, এটি একটি পরীক্ষা যা মস্তিষ্কের তরঙ্গ পরিমাপ করে। এটি মস্তিষ্কের কার্যকলাপ পরিমাপের জন্য মাথার ত্বকে স্থাপন করা ইলেক্ট্রোড ব্যবহার করে। এটি মৃগীরোগ এবং অন্যান্য মস্তিষ্কের ব্যাধি নির্ণয়ে সহায়ক, যেমন স্ট্রোক, প্রদাহ, মাথার আঘাত থেকে মস্তিষ্কের ক্ষতি, ঘুমের ব্যাধি এবং মস্তিষ্কের কর্মহীনতা ইত্যাদি।

চোখের পরীক্ষাঃ

আপনার মাথা ব্যথার কারণ হতে পারে এমন কোনও আঘাত বা স্নায়বিক ক্ষতির লক্ষণগুলি পরীক্ষা করার জন্য একজন স্নায়ু বিশেষজ্ঞ চোখের পরীক্ষা করতে পারেন।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *