রাশিয়া কোন মহাদেশে অবস্থিত

রাশিয়া কোন মহাদেশে অবস্থিত

রাশিয়া কোন মহাদেশে অবস্থিত

প্রিয় পাঠক আসসালামুআলাইকুম আশা করি সবাই ভালো আছেন আমিও আল্লাহর রহমতে ভালো আছি আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব রাশিয়া কোন মহাদেশে অবস্থিত । তো চলুন কথা না বাড়িয়ে রাশিয়া কোন মহাদেশে অবস্থিত এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

রাশিয়া পৃথিবীর বৃহত্তম দেশ। দেশটি পৃথিবীর মোট ভূমির আট ভাগের এক ভাগ নিয়ে গঠিত। রাশিয়া ইউরেশিয়ার উত্তরে অবস্থিত, এবং এর বৃহত্তম এলাকা, যা 60% গঠন করে,

এশিয়ায় অবস্থিত এবং অবশিষ্ট 40% ইউরোপে অবস্থিত, তবে সেখানে রাজধানী মস্কোর উপস্থিতির কারণে এটি একটি ইউরোপীয় দেশ হিসাবে বিবেচিত হয়।

খনিজ এবং শক্তি সম্পদ, এবং বিশ্বের বৃহত্তম বন এবং হ্রদ অঞ্চলের পরিপ্রেক্ষিতে বিশ্বের প্রায় এক-চতুর্থাংশ স্বাদু জল ধারণ করে। 0 seconds of 0 secondsVolume 0% স্থান রাশিয়া বিশ্বের বৃহত্তম এলাকা, এবং এর ভৌগোলিক অবস্থান অনুসারে,

রাশিয়া কোন মহাদেশে অবস্থিত

এটি এশিয়া মহাদেশ এবং ইউরোপ মহাদেশকে সংযুক্ত করে এবং উত্তরের সীমানায় বারেন্টস সাগর, কারা সাগর, ল্যাপ্টেভ সাগর, পূর্ব সাইবেরিয়ান সাগর, চুকুতা সাগরের অংশবিশেষ।

এবং চীন, মঙ্গোলিয়া, কাজাখস্তান, এবং আজারবাইজান দক্ষিণ সীমানায় ভাগ করে নিয়েছে, জর্জিয়া এবং কৃষ্ণ সাগর, এবং উত্তর কোরিয়া দক্ষিণ-পূর্ব সীমান্ত ভাগ করে নিয়েছে।

রাশিয়া কোন মহাদেশে অবস্থিত

রাশিয়া কোন মহাদেশে অবস্থিত

আমরা সব সময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক ধরনের প্রোডাক্ট সঠিক প্রশ্ন তুলে ধরার চেষ্টা করি তাই আপনি কিন্তু খুব সহজে আমাদের আর্টিকেলগুলো কোথাকার প্রোডাক্ট গুলো এবং তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা গুলো লিখে জানিয়ে দিতে পারেন।

আমরা সবসময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করে থাকে তাই আপনি কিন্তু আমাদের আর্টিকুলো থেকে সঠিক তথ্য জানতে পারেন এবং আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে আপনার মূল্যবান মন্তব্য মতামত প্রশ্নটা জিজ্ঞাসা জানাতে পারেন।

আরো পড়ুনঃ স্বামী স্ত্রীর মধুর মিলন দাম্পত্য জীবন বই কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ আরবি ভাষা শিক্ষার বই কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *