রেকটিফায়ার এর কাজ কি

রেকটিফায়ার এর কাজ কি

অনলাইন শপ গাজীভাই ডটকম এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম, রেকটিফায়ার এর কাজ কি সম্পর্কেঃ এছাড়াও আমরা বিস্তারিত আলোচনা করবো রেকটিফায়ার এর কাজ কি সম্পর্কে। এ ছাড়াও আপনাদের যদি কোন মতামত থাকে সেটি আমাদের কমেন্ট করে জানিয়ে দিবেন। আপনারা আমাদের অনলাইন শপে পেয়ে যাবেন আপনাদের বিভিন্ন ধরনের প্রয়োজনীয় সব জিনিস। যে আপনি অতি সহজেই আমাদেরকে অর্ডার করতে পারবেন। তো চলুন বন্ধুরা আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই।

রেকটিফায়ার এর কাজ কি

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

রেকটিফায়ার এর কাজ কি

রেকটিফায়ার হলো একটি বৈদ্যুতিক যন্ত্র যা পরিবর্তনশীল বিদ্যুৎ প্রবাহকে (যার দিক পর্যায়ক্রমিকভাবে পরিবর্তন হয়), একমুখী বিদ্যুৎ প্রবাহে রূপান্তরিত করে, যার দিক হলো একটি নির্দিষ্ট দিকে এবং এই প্রক্রিয়াকে বলে একমুখীকরন (রেকটিফিকেশন)।

রেকটিফায়ার এর কাজ কি

রেকটিফায়ার সার্কিটটি এসি (অলটারনেটিং কারেন্ট) কে ডিসি (ডাইরেক্ট কারেন্ট) এ রূপান্তর করতে ব্যবহৃত হয়। রেকটিফায়ারগুলিকে মূলত অর্ধ-তরঙ্গ, পূর্ণ-তরঙ্গ এবং ব্রিজ রেক্টিফায়ার নামে তিন ধরণের শ্রেণিবদ্ধ করা হয়। এই সমস্ত সংশোধনকারীদের মূল কাজটি কারেন্টের রূপান্তর হিসাবে সমান তবে তারা দক্ষতার সাথে এসি থেকে ডিসিতে রূপান্তর করে না। কেন্দ্রটি পুরো তরঙ্গ রেকটিফায়ারের পাশাপাশি সেতু সংশোধককে দক্ষতার সাথে রূপান্তরিত করে। একটি ব্রিজ রেকটিফায়ার সার্কিট ইলেকট্রনিক বিদ্যুৎ সরবরাহের একটি সাধারণ অংশ। অনেক বৈদ্যুতিক বর্তনীগুলি একটি সংশোধিত ডিসি প্রয়োজন বিদ্যুৎ সরবরাহ বিভিন্ন শক্তি জন্য বৈদ্যুতিন মৌলিক উপাদান উপলব্ধ এসি মেইন সরবরাহ থেকে। আমরা বিভিন্ন ধরণের বৈদ্যুতিন এ এই সংশোধনকারীকে খুঁজে পেতে পারি এসি পাওয়ার ডিভাইসগুলির মতো হোম অ্যাপ্লায়েন্সেস , মোটর কন্ট্রোলার, মডুলেশন প্রক্রিয়া, ldালাই অ্যাপ্লিকেশন, ইত্যাদি এই নিবন্ধটিতে একটি ব্রিজ সংশোধনকারী এবং এর কাজ সম্পর্কে একটি ওভারভিউ আলোচনা করা হয়েছে।

লোড বর্তমানের প্রয়োজনীয়তার উপর নির্ভর করে একটি উপযুক্ত সেতু সংশোধক নির্বাচন করা হয়। উপাদানগুলির রেটিং এবং স্পেসিফিকেশন, ব্রেকডাউন ভোল্টেজ, তাপমাত্রার ব্যাপ্তি, ক্ষণস্থায়ী বর্তমান রেটিং, ফরোয়ার্ড বর্তমান রেটিং, মাউন্টিং প্রয়োজনীয়তা এবং অন্যান্য বিবেচ্য বিষয়গুলি যথাযথ বৈদ্যুতিন সার্কিটের প্রয়োগের জন্য একটি সংশোধনকারী পাওয়ার সরবরাহ নির্বাচন করার সময় বিবেচনা করা হয়।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *