ল.সা.গু এর পূর্ণরূপ কি

ল.সা.গু এর পূর্ণরূপ কি

প্রিয় পাঠক আমাদের আর্টিকেলটিতে আপনাকে স্বাগতম আমাদের আর্টিকেলটিতে আজকে আমরা গুরুত্বপূর্ণ একটি প্রশ্নের উত্তর সম্পর্কে আলোচনা করব ল.সা.গু এর পূর্ণরূপ কি আর্টিকেলটিতে এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেই।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

ল.সা.গু এর পূর্ণরূপ কি

লসাগু শব্দের পূর্ণরূপ হল লঘিষ্ঠ সাধারণ গুণিতক সংখ্যা শেখার আগে প্রথমে পূর্ণরূপ এর শব্দ তিনটি বুঝে নিতে হবে তাহলে সন্ধানে থেকে স্পষ্ট হয়ে যাবে ল. হচ্ছে লবিষ্ট যার অর্থ লবণ যা কোনো কিছুকে ছোট করা বা ছোট হওয়াকে পূজায় সাধারণত অর্থাৎ যা সবকিছুর মধ্যে বিদ্যমান. যে সংখ্যাটি সবগুলো সংখ্যার মধ্যক গণগ্রন্থাগারে বিদ্যমান থাকে আর সর্বশেষে শব্দটি হচ্ছে গুনতিক।

ল.সা.গু এর পূর্ণরূপ কি

পাটিগণিত এবং সংখ্যাতত্ত্বে, দুই বা ততোধিক পূর্ণসংখ্যার লঘিষ্ঠ সাধারণ গুণিতক বা ল.সা.গু বলতে বুঝায় সেই ক্ষুদ্রতর সংখ্যা যা ওই সংখ্যাগুলোর প্রত্যেকটি দ্বারা নিঃশেষে বিভাজ্য। ইংরেজি ভাষায় ল.সা.গু কে least common multiple, lowest common multiple অথবা সংক্ষপে LCM বলা হয়। দুটি সংখ্যা ক এবং খ এর ল.সা.গু কে লসাগু(ক,খ) দ্বারা সূচিত করা হয়।

আমরা সব সময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক ধরনের প্রোডাক্ট সঠিক প্রশ্ন তুলে ধরার চেষ্টা করি তাই আপনি কিন্তু খুব সহজে আমাদের আর্টিকেলগুলো কোথাকার প্রোডাক্ট গুলো এবং তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা গুলো লিখে জানিয়ে দিতে পারেন।

ল.সা.গু এর পূর্ণরূপ কি

সব সময় সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করেন এবং সবসময় সঠিক তথ্য গুলো জানার এবং জানানোর চেষ্টা করুন আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটিও আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন।

আরো পড়ুনঃ লোফার জুতা কিনতে সরাসরি ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের সু জুতা কিনতে সরাসরি ক্লিক করুন – এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *