কত বছর বয়সে শেখ মুজিবের শাহাদাত বরণ করেন

কত বছর বয়সে শেখ মুজিবের শাহাদাত বরণ করেন । কত বছর বয়সে শাহাদতবরণ করেন বঙ্গবন্ধু

কত বছর বয়সে শেখ মুজিবের শাহাদাত বরণ করেন । কত বছর বয়সে শাহাদতবরণ করেন বঙ্গবন্ধু বাঙালি জাতির জনক শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয় হাজার 975 সালে। অনেক পরীক্ষায় অনেক ইন্টারভিউ তে আসে বঙ্গবন্ধু যখন মৃত্যুবরণ করেন তখন তার বয়স কত ছিলো আমাদের আজকের আর্টিকেলটির মাধ্যমে আমরা এই প্রশ্নের উত্তর জানার চেষ্টা করবো।

কত বছর বয়সে শেখ মুজিবের শাহাদাত বরণ করেন

গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে ১৯২০ সালে ১৭ই মার্চ এই মহামানব জন্মগ্রহণ করেন। কিছু বিপথগামী সামরিক বাহিনীর কর্মীর হাতে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট স্ব-পরিবারে নিহত হয়। তো সেই হিসেবানুযায়ী, বয়স হয়েছিল প্রায় ৫৬ বছর।বা ৫৫ বছর ৪ মাস ২৯ দিন ?

কত বছর বয়সে শাহাদতবরণ করেন বঙ্গবন্ধু

কত বছর বয়সে শাহাদতবরণ করেন বঙ্গবন্ধু

হাজার 975 সালে শুধুমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়নি হত্যা করা হয়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুরো পরিবারকে মূলত বাংলাদেশের ইতিহাস থেকে বঙ্গবন্ধুর পরিবারকে পুরো নিশ্চিহ্ন করে দেয়ার জন্য হত্যাকাণ্ড সংঘটিত হয়।

তবে বঙ্গবন্ধু সপরিবারে হত্যাকান্ডের পর বেঁচে যান তার দুই কন্যা শেখ হাসিনা এবং শেখ হাসিনা শেখ হাসিনা বর্তমান বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে থাকেন।।

কত বছর বয়সে শেখ মুজিব মারা যায়

কত বছর বয়সে শেখ মুজিব মারা যায়

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত কিংবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু নিয়ে এ দেশে অনেকগুলো বই লেখা হয়েছে আপনি বইগুলো পড়ে দেখতে পারেন বঙ্গবন্ধুর পরিবার নিয়ে লেখা হয়েছে অনেক ইতিহাস অনেক বই।

আমাদের আজকের আর্টিকেলটি মূল প্রতিপাদ্য বিষয় ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যখন হত্যা করা হয় তখন তার বয়স কত ছিলো আমরা আমাদের এই তথ্যটি ইতিমধ্যে আর্টিকেলে প্রথম অংশ উপস্থাপন করেছি আর্টিকেলে প্রথমাংশ থেকে আপনি এই প্রশ্নের উত্তরটি দেখে নিতে পারেন।

আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম ও দাম

আরও পড়ুন: মেয়েদের দু-ধ বড় করার ঔষধের নাম ও দাম

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *