১ কেজি সাপের বিষের দাম কত

১ কেজি সাপের বিষের দাম কত

১ কেজি সাপের বিষের দাম কত সাপের বিষ একটি অতি মূল্যবান তরল পদার্থ হিসেবে পরিচিত অনেকেই সাপের বিষ উৎপাদনের জন্য সাপ বাণিজ্যিকভাবে চাষ করে থাকেন আবার অনেকেই সাপের খামার গড়ে তোলেন।

সাপের বিষ এর নির্দিষ্ট বাজারমূল্য তুলে ধরা অসম্ভব তবে আমাদের সংগৃহীত তথ্য মতে পৃথিবীর সবচেয়ে বিষাক্ত সাপ এর মধ্যে অন্যতম এক লিটার বিষের দাম 40 লক্ষ টাকা।

১ কেজি সাপের বিষের দাম কত

১ কেজি সাপের বিষের দাম কত

সাপের বিষ সাধারণত পেইনকিলার এর থেকে 20 গুন ভালো কাজ করে সাপের বিষ বিভিন্ন ধরনের পেইনকিলার তৈরিতে ব্যবহার হয়ে থাকে সাপের বিষে ওহোনিন নামে এক প্রকার প্রোটিন পাওয়া যায়।

আরও পড়ুন: ভাই বোন চটি গল্প – দেখা কত অপরাধ জেনে নিন

আরও পড়ুন: সহবাস করার পদ্ধতি – বিভিন্ন আসনের ছবি

সাপের বিষ এর বাজারমূল্য এত বেশি হওয়ার কারণ হচ্ছে এগুলো ঔষধ তৈরিতে ব্যবহার করা হয়ে থাকে তাই ঔষধ তৈরীর উপাদান হিসেবে ব্যবহৃত হয় এটির বাজার মূল্য অনেক বেশি।

১ কেজি সাপের বিষের দাম কত

তবে আপনি এই লোভে পড়ে সাপের বিষ উৎপাদন করতে গিয়ে নিজের জীবনকে ঝুঁকির মুখে ফেলবেন না সাপের বিষ উদ্বোধন করাটা খুবই ঝুঁকিপূর্ণ একটি কাজ কিছু লোক এই কাজটি করে থাকে তবে তারা অনেকেই প্রশিক্ষিত তবে সাধারণ মানুষের পক্ষে সাপের বিষ সংগ্রহ করতে চেষ্টা করাটা একেবারেই বোকামি।

সাপের বিষ এর দাম সম্পর্কে আমরা যে তথ্য তুলে ধরেছি এই তথ্যটি সংগৃহীত সুতরাং তথ্যটি সম্পর্কে পক্ষে-বিপক্ষে প্রশ্ন থাকলে সেটি আপনি কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন ?

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম ও দাম শিশু ও বয়স্কদের

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম ও খাওয়ার নিয়ম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *