Home উইকিপিডিয়া 1 গজ সমান কত ফুট । ১ গজ সমান কত ফুট

1 গজ সমান কত ফুট । ১ গজ সমান কত ফুট

0
3032

গজ থেকে ফুট রূপান্তর কনভার্টার একটি প্রয়োজনীয় দৈর্ঘ্য রূপান্তর ক্যালকুলেটর যা গজ একক থেকে ফুট এককে রূপান্তর করতে কার্যকরভাবে ব্যবহৃত হয় 1 গজ সমান কত ফুট এই ১ গজ সমান কত ফুট ক্যালকুলেটরটি পুনরায় পেতে ফেসবুকে শেয়ার করে রাখুন।

1 গজ সমান কত ফুট

গজ থেকে ফুট রূপান্তর গাণিতিক সূত্র, ফুট = গজ × ৩

১। প্রশ্ন: ১৬৪ গজ সমান কত ফুট
উত্তর: ১ গজ = ৩ ফুট
∴ ১৬৪ গজ = (১৬৪ × ৩) ফুট
= ৪৯২ ফুট
২। প্রশ্ন: ১৪৮ গজ = ? ফুট
উত্তর: ১ গজ = ৩ ফুট
∴ ১৪৮ গজ = (১৪৮ × ৩) ফুট
= ৪৪৪ ফুট

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন

আরো পড়ুনঃ biomanix সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

১ গজ সমান কত ফুট

নামটি প্রাচীন ইংরেজি ভাষা থেকে প্রাপ্ত জার্ড, জির্ড ইত্যাদি যা শাখা, লাঠি এবং দৈর্ঘ্য মাপার দন্ডের এর জন্য ব্যবহৃত হয়েছিল। এটি ৭ম শতাব্দীর শেষের দিকে প্রথম আইন দ্বারা প্রত্যয়িত হয়েছিল, যেখানে “জমির গজ” কে উল্লেখ করা হয়েছিল

১ গজ সমান কত ফুট

গজজমি, যেটি কর মূল্যায়নের একটি পুরানো ইংরেজি ইউনিটএবং এটি 1⁄৪ হাইডের সমান। প্রায় একই সময়, লিন্ডিসফার্ন গসপেল এর গসপেল অফ ম্যাথিউতে ব্যাপটিস্ট যোহনের বার্তাবাহক এর বিবরণে এটি বায়ু দ্বারা চালিত একটি শাখার জন্য ব্যবহার করা হয়েছিল।

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন

ইয়ার্ডল্যান্ড ছাড়াও, প্রাচীন এবং মধ্য ইংরেজি ভাষায় তাদের “ইয়ার্ড” কথাটি ব্যবহার করত ১৫ বা ১৬ ১⁄২ ফুট দৈর্ঘ্য জরিপের জন্য। এটি কাজে লাগত একর গণনার ক্ষেত্রে, এই দূরত্বটি এখন “রড” নামে পরিচিত।[৩]

প্রাকৃতিক মান

প্রাচীনতম গজ-রডের মধ্যে একটি হল ওয়ারশিপফুল কোম্পানি অফ মার্চেন্ট টেলর্সদের কাপড়ের মাপার গজ। এটি একটি ষড়ভূজ লোহার রড ৫⁄৮ ইঞ্চি ব্যাস যুক্ত, এবং গজের থেকে 1⁄১০০ ইঞ্চি কম।

এটি একটি রৌপ্য খাপের মধ্যে আবদ্ধ, এবং ১৪৪৫ হলমার্ক যুক্ত। ১৫ শতকের গোড়ার দিকে, মার্চেন্ট টেলরস কোম্পানী বার্ষিক সেন্ট বার্থলোমিউজ ডে ক্লথ ফেয়ারের উদ্বোধনের সময় “অনুসন্ধান করতে” অনুমোদিত ছিল।আঠারো শতকের মাঝামাঝি রয়্যাল সোসাইটির মানক গজকে গ্রাহাম অন্যান্য বিদ্যমান মানের সাথে তুলনা করেছিলেন।

আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

আরো পড়ুনঃ ছেলেদের সু জুতা মাত্র ৩৯৯ টাকা

এগুলি ছিল একটি “দীর্ঘ-অব্যবহৃত” মানক যা ১৪৯০ সালে হেনরি সপ্তমর রাজত্বকালে তৈরি হয়েছিল। ১৫৮৮ সাল থেকে রানী এলিজাবেথের সময় একটি পিতলের গজ এবং একটি পিতলের ইল, যেগুলি তখনো ব্যবহার হত, কোষাগারে রাখা ছিল;১৬৭১ সালে গিল্ডহলে ঘড়ি প্রস্তুতকারী সংস্থাকে কোষাগার থেকে একটি পিতলের গজ এবং একটি পিতলের ইল দেওয়া হয়।

কোষাগারের গজটি “সত্য” বলে মেনে নেওয়া হয়েছিল; তারতম্য ছিল +1⁄২০ থেকে −1⁄১৫ ইঞ্চের মধ্যে, এবং রয়্যাল সোসাইটির মানদণ্ডে কোষাগারের গজের জন্য অতিরিক্ত দাগ কাটা হয়েছিল।

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা মাত্র ৫৫ টাকা থেকে শুরু

আরো পড়নঃ ছেলেদের বীর্য ঘন করার হোমিও ঔষধ

১৭৫৮ সালে আইনসভায় একটি মানক গজ নির্মাণের প্রয়োজন পড়ে, যা রয়্যাল সোসাইটির মানথেকে তৈরি হয়েছিল এবং হাউস অফ কমন্সের কেরানীর কাছে জমা দেওয়া হয়েছিল; এটি ফুট এককে বিভক্ত ছিল, এক ফুট ইঞ্চিতে বিভক্ত ছিল, এবং এক ইঞ্চিকে দশ ভাগে ভাগ করা ছিল। এটির একটি প্রতিলিপি বাণিজ্যিক ব্যবহারের জন্য কোষাগারকে দেওয়া হয়েছিল।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

x
error: Content is protected !!