Friday, September 30, 2022
Homemobile price in bangladeshbuker dudh baranor medicine । বুকের দুধ বাড়ানোর মেডিসিন

buker dudh baranor medicine । বুকের দুধ বাড়ানোর মেডিসিন

buker dudh baranor medicine বুকের দুধ বাড়ানোর মেডিসিন সন্তান জন্মের পর তার খাদ্য চাহিদা মিটানোর জন্য মায়ের দুধের বিকল্প নেই তবে অনেক ক্ষেত্রে দেখা যায় সন্তানের চাহিদামত মায়ের দুধ উৎপাদন হয় না।

এক্ষেত্রে অনেক মা-বাবাই চিন্তায় পড়ে যান কিভাবে বুকের দুধ বৃদ্ধি করা যায় কারণ সন্তান ছোট সময় মায়ের দুধ ব্যতীত কোন খাবার গ্রহণ করতে পারে না।

আজকের আর্টিকেলটিতে আমরা বুকের দুধ বাড়ানোর জন্য কয়েকটি পদ্ধতি সম্পর্কে জেনে নেব ইন্টারনেট থেকে সংগৃহীত।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

buker dudh baranor medicine

প্রথমেই আমরা সন্তান কিভাবে মায়ের বুকের দুধ বৃদ্ধিতে সহায়ক ভুমিকা রাখতে পারে সে বিষয়ে জানি। অনেক মা মনে করেন সন্তান যখন বুকের দুধ না পায় তখন সন্তানকে বুকের দুধ টানা থেকে বিরত রাখেন।

buker dudh baranor medicine

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে একজন চিকিৎসকের মতে সন্তান বুকের দুধ না পেলে তাকে দিয়ে বুকের দুধ টানা বুকের দুধের উত্পাদন বৃদ্ধি পায় কারণ সন্তান বুকের দুধ টানলে কয় প্রকার হরমোন নির্গত হয় ফলে দুধের উৎপাদন বাড়ে।

সন্তান বুকের দুধ খাওয়ার সময় জন্মনিয়ন্ত্রণ পিল খাওয়া উচিত নয় কারণ এতে মায়ের দুধ উৎপাদনে ইফেক্ট পরতে পারে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের একজন চিকিৎসকের পরামর্শ হচ্ছে সন্তানকে বুকের দুধ পান করানোর পর অপর একটি দুধ পান করা এবং দীর্ঘ সময় নিয়ে সন্তানকে বুকের দুধ খাওয়াতে সন্তান চাহিদা মস্তিষ্ক থেকে এক প্রকার হরমোন নির্গত হয় বুকের দুধের পরিমাণ বৃদ্ধি পাবে ?

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

বুকের দুধ বাড়ানোর মেডিসিন

আর আপনি যদি খাদ্যতালিকায় পরিবর্তন আনার মাধ্যমে বুকের দুধ বৃদ্ধি করতে চান তাহলে কয়েকটি খাবার সম্পর্কে আমরা জেনে নেই।

buker dudh baranor medicine

গরম দুধ এবং চিড়া পান করুনঃ এক গ্লাস গরম দুধের সাথে এক চা চামচ জিরা গুঁড়া মিশিয়ে নিন এবার প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে পান করুন এতে আপনার শরীরে আয়রনের ঘাটতু দূর করবে এবং উৎপাদন বৃদ্ধি হবে।

প্রচুর পরিমাণে পানি পান করুনঃ সন্তানকে দুধ পান করানোর সময় প্রত্যেকটি মায়ের উচিত প্রচুর পরিমাণে পানি পান করা প্রতিদিন 8 থেকে 12 গ্লাস পানি পান করুন এতে বুকের দুধ প্রাকৃতিক ভাবে বৃদ্ধি করবে।

রসুনঃ প্রতিদিন সকালে খালি পেটে তিন কোয়া রসুন খেতে পারেন এটি আপনার বুকের দুধ বৃদ্ধি করতে সাহায্য করবে কাঁচা রসুন খেতে না পারলে রান্না রসুন ব্যবহার করুন।

আশা করি আমাদের সংগৃহীত তথ্য গুলো মায়ের বুকের দুধ বৃদ্ধি করার জন্য অত্যন্ত সহায়ক হিসেবে কাজ করবে পাশাপাশি আমাদের তত্ত্বের বাহিরে আরো যে সকল তথ্য সম্বলিত নির্দেশনা রয়েছে সেগুলো দেখে নিতে পারেন ?

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!