Sunday, November 27, 2022
HomeঔষধDoxicap এর কাজ কি

Doxicap এর কাজ কি

অনলাইন শপ ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে আমরা কথা বলবোDoxicap এর কাজ কি সম্পর্ক : Doxicap এর কাজ কি ?ডক্সিসাইক্লিন ১০০ এর কাজ কি?Doxicap কিসের ওষুধ?Doxicap কেন খায়?ডক্সিসাইক্লিন ক্যাপসুল এর কাজ কি?Doxicap এর দাম কত?Doxicap খাওয়ার নিয়ম? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক Doxicap সম্পর্কে আলোচনা।

Doxicap এর কাজ কি

আরো পড়ুনঃ  কিনতে ক্লিক- এখনই কিনুন আরো পড়ুনঃ  কিনতে ক্লিক- এখনই কিনুন
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com :সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525

Doxicap এর কাজ কি


Doxicap এটি গ্রাম-পজিটিভ এবং গ্রাম-নেগেটিভ ব্যাকটিরিয়া, স্পিরোকেট, মাইকোপ্লাজমা, রিকেটেসিয়া এবং মাইকোব্যাকটিরিয়ার বিরুদ্ধে কার্যকর। গোনোরিয়া এবং সিফিলিসের চিকিৎসায় পেনসিলিনের বিকল্প হিসাবে ডোক্সিসাইক্লাইন ব্যবহার করা হয়। ব্যাকটিরিয়া কোষের ভিতরে এটি প্রোটিন সংশ্লেষণকে বাধা দেয়।

Doxicap এর কাজ কি

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

Doxicap একটি বিস্তৃত বর্ণালীর জীবাণূ প্রতিরোধী ঐষধ। ডক্সিক্যাপ জীবাণু কোষের ভিতরে প্রোটিন উৎপাদন প্রক্রিয়া ব্যাহত করে, কারণ ইহা সরাসরি অণুজীবের রাইবোজোমে ক্ষুদ্র অংশের সাথে আবদ্ধ হয়।ংংডক্সিক্যাপ নতুন গঠনশীল পেপটাইড চেইনে নতুন অ্যামাইনো এসিডের সংযোজনে বাধা দিয়ে জীবাণুর প্রোটিন উৎপাদন প্রক্রিয়ায় বাধা দেয়।

Doxicap এর ব্যবহার

শ্বাসতন্তের সংক্রমন: ফ্যারিঞ্জাইটিস, টনসিলাইটিস, ইনফ্লুয়েঞ্জা, নিউমোনিয়া, ব্রঙ্কাইটিস, সাইনুসাইটিস, মধ্যকর্ণের প্রদাহ (ওটাইটিস মিডিয়া)।
পরিপাকতন্ত্রের সংক্রমণ: তীব্র ডায়রিয়া।
মূত্র-জননতন্ত্রের সংক্রমণ: পাইলোনেফ্রাইটিস, ইউরেথ্রাইটিস্, গনোরিয়া, সিফিলিস।
অন্যান্য সংক্রমণ: চোখের সংক্রমণ, একনি, নরম কোষকলার প্রদাহ।

ডক্সিসাইক্লিন ১০০ এর কাজ কি

(Doxycycline 100 MG Capsule) টিট্রাইক্লাইনাইন নামে ঔষধগুলির একটি শ্রেণির অন্তর্গত যা একটি ব্যাকটেরিয়া প্রোটিন তৈরি থেকে বাধা দেয় এবং তাই ব্যাকটেরিয়া বৃদ্ধিকে প্রতিরোধ করে। এটি ব্যাকটেরিয়াল ইনফেকশনের চিকিত্সা করতে ব্যবহৃত হয় যা কিছু যৌন সংক্রামিত রোগ, অন্ত্র সংক্রমণ, ত্বক সংক্রমণ , চোখের সংক্রমণ, মূত্রনালীর সংক্রমণ, শ্বাসযন্ত্রের সংক্রমণ, এবং অন্যান্য। গুরুতর ব্রণ চিকিত্সা এবং ম্যালেরিয়া রোধ করার জন্য সংশ্লেষ থেরাপির অংশ হিসাবে এই ড্রাগটিও ব্যবহার করা যেতে পারে।

Doxicap কিসের ওষুধ

এটি গ্রাম-পজিটিভ এবং গ্রাম-নেগেটিভ ব্যাকটিরিয়া, স্পিরোকেট, মাইকোপ্লাজমা, রিকেটেসিয়া এবং মাইকোব্যাকটিরিয়ার বিরুদ্ধে কার্যকর। গোনোরিয়া এবং সিফিলিসের চিকিৎসায় পেনসিলিনের বিকল্প হিসাবে ডোক্সিসাইক্লাইন ব্যবহার করা হয়। ব্যাকটিরিয়া কোষের ভিতরে এটি প্রোটিন সংশ্লেষণকে বাধা দেয়।

Doxicap কেন খায়

এটি গ্রাম পজেটিভ, গ্রাম নেগেটিভ, স্পাইরােচেট, মাইকোপ্লাজমা, রিকেটসিয়া ও মাইক্রোব্যাকটেরিয়ার বিরুদ্ধে অত্যন্ত কার্যকর। গণােরিয়া ও সিফিলিস এর চিকিৎসায় পেনিসিলিন এর বিকল্প হিসাবেও এটি ব্যবহৃত হয়। ডক্সিসাইক্লিন ক্রিয়ার মূল ধরণ হলাে এটি ব্যাকটেরিয়ার কোষের ভিতরে প্রােটিন সিনথেসিস বন্ধ করে দেয়।

ডক্সিসাইক্লিন ক্যাপসুল এর কাজ কি

ডক্সিসাইক্লিন ক্যাপসুল Doxycycline Capsule টিট্রাইক্লাইনাইন নামে ঔষধগুলির একটি শ্রেণির অন্তর্গত যা একটি ব্যাকটেরিয়া প্রোটিন তৈরি থেকে বাধা দেয় এবং তাই ব্যাকটেরিয়া বৃদ্ধিকে প্রতিরোধ করে। এটি ব্যাকটেরিয়াল ইনফেকশনের চিকিত্সা করতে ব্যবহৃত হয় যা কিছু যৌন সংক্রামিত রোগ, অন্ত্র সংক্রমণ, ত্বক সংক্রমণ , চোখের সংক্রমণ, মূত্রনালীর সংক্রমণ, শ্বাসযন্ত্রের সংক্রমণ, এবং অন্যান্য। গুরুতর ব্রণ চিকিত্সা এবং ম্যালেরিয়া রোধ করার জন্য সংশ্লেষ থেরাপির অংশ হিসাবে এই ড্রাগটিও ব্যবহার করা যেতে পারে।

Doxicap এর দাম কত

Doxicap Capsule 100 Mg
Doxycycline Hydrochloride
100 mg
Renata Limited
Unit Price: ৳ 2.20 (100’s pack: ৳ 220.00)

Doxicap Capsule
Doxycycline Hydrochloride
50 mg
Renata Limited
Unit Price: ৳ 1.42 (50’s pack: ৳ 71.00)

Doxicap খাওয়ার নিয়ম

ডক্সিক্যাপ খাওয়ার নিয়ম

>সাধারণ ক্ষেত্রে: প্রথম দিনে ২টি ক্যাপসুল একবারে অথবা ১টি করে দিনে ২ বার। এরপর থেকে প্রতিদিন ১টি করে ক্যাপসুল সম্পূর্ণ সুস্থ হওয়া পর্যন্ত খেতে হবে। তীব্র সংক্রমণে মাত্রা দ্বিগুণ করা যতে পারে।
>গনোরিয়া: প্রারম্ভিকভাবে ১২ ঘন্টা পর পর ২টি ক্যাপসুল সম্পূর্ণ সুস্থ হওয়া পর্যন্ত খেতে হবে অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য।
>সাধারণ ডোজ: প্রথম দিনে ২০০ মিলিগ্রাম, তারপরে ৭-১০ দিনের জন্য প্রতিদিন ১০০ মিলিগ্রাম। গুরুতর সংক্রমণ (মূত্রনালীর সংক্রমণ সহ): ১০ দিনের জন্য প্রতিদিন ২০০ মিলিগ্রাম।

আরো পড়ুনঃ পড়ার টেবিল কোড  ১ কিনতে ক্লিক করুনএখনই কিনুন

আরো পড়ুনঃ পড়ার টেবিল কোড  ২ কিনতে ক্লিক করুন এখনই কিনুন

আরো পড়ুনঃ পড়ার টেবিল কোড  ৩ কিনতে ক্লিক করুন এখনই কিনুন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!