Home ঔষধ Kalcoral dx এর কাজ কি

Kalcoral dx এর কাজ কি

0
489
Kalcoral dx এর কাজ কি
Kalcoral dx এর কাজ কি

অনলাইন শপ ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে আমরা কথা বলবো Kalcoral dx এর কাজ কি সম্পর্ক : Kalcoral dx এর কাজ কি ? Coralcal dx কিসের ঔষধ?Coralcal DX এর দাম কত?Ostocal dx এর কাজ কি? Coralcal dx খাওয়ার নিয়ম ?কোরালেক্স এর দাম? মেরিনক্যাল dx? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক Kalcoral dx সম্পর্কে আলোচনা।

Kalcoral dx এর কাজ কি

আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ ১ থেকে ৩ ইঞ্চি পর্যন্ত বড় ও মোটা করে।
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com ;সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525

Kalcoral dx এর কাজ কি

Kalcoral dx ভিটামিন ডি, পরিপাকতন্ত্রে ক্যালসিয়াম এর শোষণে ব্যাপক সহায়তা করে এবং শরীরে ক্যালসিয়াম এর ভারসাম্য রক্ষা করে। এছাড়াও হাড়ের বৃদ্ধিতে, অষ্টিওপরোসিস এবং এই সংক্রান্ত জটিলতায় ইহার এর বিশেষ ভূমিকা আছে।

Kalcoral dx এর কাজ কি

Adequate Calcium in the blood is so vital to a wide variety of bodily functions that our internal biochemistry will not tolerate a deficiency even for short periods. Clinical evidence suggests that Calcium is useful for the prevention and treatment of Osteoporosis and associated fractures. Vitamin D is also essential for healthy bones as it aids in Calcium absorption from the GI tract. In addition to this it stimulates bone formation. Clinical studies also show that Calcium and Vitamin D has synergistic effects on bone growth as well as in Osteoporosis and fracture prevention.

Kalcoral dx এর কাজ কি

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

ব্যবহার
অস্টিওপােরােসিস বা হাড়ের ক্ষয়রােধে অস্টিওম্যালাসিয়া (ক্যালসিয়ামের অভাবে হাড় নরম হয়ে যাওয়া) রিকেট (ক্যালসিয়াম ও ভিটামিন ডি এর অভাবে বাচ্চাদের হয়)। গর্ভাবস্থায় এবং স্তন্যদানকালীন সময়ে অতিরিক্ত ক্যালসিয়াম ও ভিটামিন ডি এর চাহিদা পূরণে -হাইপারথাইরয়েডিজম (প্যারাথাইরয়েড হরমােন কমে যাওয়া) ক্যালসিয়াম ও ভিটামিন ডি এর অভাব প্রতিরােধে শৈশব এবং কৈশরকালে ক্যালসিয়ামের অতিরিক্ত চাহিদা পূরণে।

Coralcal dx কিসের ঔষধ

Coralcal dx ইহা ক্যালসিয়াম কার্বোনেট ও ভিটামিন ডি৩ (কোলিক্যালসিফেরল)-এর একটি প্রিপারেশন। ক্যালসিয়াম আমাদের শরীরের অনেক স্বাভাবিক কাজের জন্য প্রয়োজনীয়, তবে হাড়ের গঠন ও মেইনটেনেন্সের জন্য এটি বিশেষভাবে দরকারি। ভিটমিন ডি৩ ক্যালসিয়ামের পরিশোষণ ও পূণঃপরিশোষণে সহায়তা করে। এছাড়াও ভিটামিন ডি৩ হাড় গঠনে উদ্দীপনা তৈরী করে।

Coralcal DX এর দাম কত

CoralCal-DX Tablet
Calcium Carbonate [Elemental source] + Vitamin D3
600 mg+400 IU
Radiant Pharmaceuticals Ltd.
Unit Price: ৳ 15.05 (40’s pack: ৳ 602.00)

Ostocal dx এর কাজ কি

Ostocal dx সাপ্লিমেন্ট হিসেবে, পুষ্টির পর্যাপ্ততা নিশ্চিত করার জন্য প্রায়শই কিছু কিছু অবস্থায় যেমন- গর্ভাবস্থা ও স্তন্যদানকালে, অস্টিওজেনেসিস ও দাঁতের গঠনে (সুনির্দিষ্ট চিকিৎসার পাশাপাশি) এবং এন্টি-সিজার থেরাপির সাথে ব্যবহৃত হয়। এটি ক্রনিক রেনাল ফেইলিউরের ক্ষেত্রে রুটিন সাপ্লিমেন্ট হিসাবে এবং ফসফেট বাইন্ডার হিসেবে ব্যবহৃত হয়।

Coralcal dx খাওয়ার নিয়ম

1.প্রাপ্ত বয়স্ক ও স্কুলগামী শিশু (৯ বছরের উপরে): সকাল ও রাতে ১টি ট্যাবলেট অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য।
2.৪-৮ বছরের শিশু: প্রতিদিন ১টি এফারভেসেন্ট ট্যাবলেট।
3.নবজাতক: চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য।

4.১ গাস পানিতে ১টি ট্যাবলেট ছেড়ে দিন। ট্যাবলেটটি পানিতে ১-২ মিনিটের মধ্যে মিশে যাবে। খাওয়ার পূর্বে প্রয়ােজনবােধে চামচ দিয়ে নাড়িয়ে নিতে পারেন।
5.গর্ভাবস্থায় ও স্তন্যদানকালীন সময়ে ব্যবহার উভয় ক্ষেত্রের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী দৈনিক ১-২টি ট্যাবলেট খাওয়া উচিত।
6.গর্ভাবস্থায় মায়ের শরীরে ক্যালসিয়ামের চাহিদা বেড়ে যায়। কারণ শিশু মায়ের গর্ভে থাকা কালীন শিশুর শারীরিক গঠনের জন্য প্রয়ােজনীয় 7.ক্যালসিয়াম মায়ের শরীর হতেই শিশুর শরীরে প্রবেশ করে। সুতরাং গর্ভাবস্থায় মা এবং শিশু দুজনেরই সঠিক শারীরিক গঠনের জন্য সঠিক মাত্রায় ক্যালসিয়াম গ্রহণ অত্যাবশ্যকীয়।
8.যে সব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না। অতিসংবেদনশীলতা, হাইপারক্যালসিমিয়া, হাইপারপ্যারাথাইরয়েডিজম,তীব্র হাইপারক্যালসিইউরিয়া; মারাত্মক ধরনের বৃক্কের অকার্যকারিতা ।

কোরালেক্স এর দাম

Coralex DX Tablet
Calcium Carbonate [Coral source] + Vitamin D3
600 mg+400 IU
ACME Laboratories Ltd.
Unit Price: ৳ 15.00 (30’s pack: ৳ 450.00)

মেরিনক্যাল dx

মেরিনক্যাল dx ভিটামিন ডি, পরিপাকতন্ত্রে ক্যালসিয়াম এর শোষণে ব্যাপক সহায়তা করে এবং শরীরে ক্যালসিয়াম এর ভারসাম্য রক্ষা করে। এছাড়াও হাড়ের বৃদ্ধিতে, অষ্টিওপরোসিস এবং এই সংক্রান্ত জটিলতায় ইহার এর বিশেষ ভূমিকা আছে।

পার্শ্বপ্রতিক্রিয়া
মৃদু গ্যাস্ট্রোইন্টেস্টাইনাল সমস্যাসমূহ (ব্লোটিং, ডায়রিয়া) বিরল ক্ষেত্রে ঘটতে পারে। দীর্ঘদিন চিকিৎসা মূত্রতন্ত্রে পাথর, তৈরীতে সহায়তা করতে পারে, বমি বমি ভাব, ক্ষুধামন্দা ও মুখ শুকিয়ে যাওয়া।

সতর্কতা
কিডনির পাথর, বিভিন্ন কিডনির অসুখ, পাকস্থলীতে স্বল্প এসিড অথবা এসিড না থাকলে (এক্লোরহাইড্রিয়া), প্যানক্রিয়াস এর রােগ, এক ধরণের বিশেষ ফুসফুসের রােগ (সারকইডােসিস), খাবার থেকে পুষ্টি গ্রহণের জটিলতা থাকলে সতর্কতা অবলম্বন করা উচিত।

আরো পড়ুনঃ মোটা হতে ইন্ডিয়ান বডি বিল্ডো কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

x
error: Content is protected !!