Saturday, November 26, 2022
Homenamer ortho kiমরিয়ম নামের অর্থ কি। Mariam Name meaning in Bengali

মরিয়ম নামের অর্থ কি। Mariam Name meaning in Bengali

মরিয়ম নামের অর্থ কি প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম অনলাইন শপ www.Gazivai.com ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে আমি আপনাদেরকে জানাবো মরিয়ম নামের অর্থ কি এই সম্পর্কে। মরিয়ম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিতভাবে সঠিক তথ্য পেতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন।

এছারা জানব মরিয়ম নামের অর্থ কি? মরিয়ম শব্দের অর্থ কি? মরিয়ম নামের বাংলা অর্থ কি? মরিয়ম নামটি ইসলামিক নাম কিনা, মরিয়ম নামের ইসলামিক অর্থ কি? মরিয়ম নামের ইংরেজি অর্থ কি? মরিয়ম নামের সাথে যুক্ত কিছু না, মরিয়ম নামের মেয়েরা কেমন হয়।

মরিয়ম নামের অর্থ কি

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

এবং পরবর্তীতে যে কোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন । বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পাইকারি মূল্যে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com

মরিয়ম নামের অর্থ কি

প্রত্যেক বাবা-মা এর উচিত তার পরিবারের সন্তানদের নাম রাখার ব্যাপারে সচেতন হওয়া। যদি মুসলিম পরিবার হয়, তবে নাম নির্ধারণ করার আগে নামটি ইসলামিক কিনা এবং নামের অর্থ সুন্দর কিনা তাও বিবেচনা করা উচিত। মরিয়ম নামের অর্থ হল আল্লাহর প্রতি ভক্ত, আল্লাহর সেবিকা, ইবাদতকারীণি, পবিত্র, তীব্র, সন্তানের প্রতি কামনা ইত্যাদি।

মরিয়ম নামের অর্থ কি

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

মরিয়ম নামটি ইসলামিক একটি নাম। এই নামটি অতি প্রাচীন কাল থেকেই ব্যবহৃত হয়ে আসছে। খুব পরিচিত এবং সুন্দর একটি নাম মরিয়ম। মরিয়ম (আঃ) আমাদের নবী ঈসা (আঃ) এর মায়ের নাম ছিলো। পবিত্র কুরআনে নারীদের মধ্যে শুধু মাত্র মরিয়ম (আঃ) এর নামটিই সরাসরি উল্লেখ আছে।

মরিয়ম শব্দের অর্থ কি

মরিয়ম শব্দটি আরবি ভাষার শব্দ। এই শব্দটির সঠিক উচ্চারণ ‘মারইয়াম’। এই শব্দটির অর্থ বন্ধুত্বপূর্ণ, উদার, আল্লাহর প্রতি ভক্ত ইত্যাদি। কোথাও কোথাও এই নামটির অর্থ দেখা যায় ভাগ্যবান। নামটি স্ত্রী লিঙ্গের জন্য ব্যবহার করা হয়। পুরুষদের জন্য এই নাম ব্যবহার করা হয় না।

মরিয়ম নামের অর্থ কি

আরো পড়ুনঃ ২০ মিনিট সেক্স করার মেজিক কনডম কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

মুসলমানদের জন্য এই নামটি একটি সেরা নাম। পবিত্র কুরআনে নারীদের মধ্যে শুধু মাত্র মরিয়ম (আঃ) এর নামটিই সরাসরি উল্লেখ আছে। এই পবিত্র নামটি আপনি আপনার পরিবারের যেকোনো মেয়ে শিশুদের জন্য রাখতে পারেন।

মরিয়ম নামের বাংলা অর্থ কি

মরিয়ম নামের বাংলা অর্থ আল্লাহর প্রতি ভক্ত, ইবাদতকারিণী, আল্লাহর সেবিকা। নামটি প্রাচীন কাল থেকেই মানুষের অতি পরিচিত এবং প্রিয় একটি নাম। নামটি পবিত্র একটি ইসলামিক অর্থপূর্ণ নাম।

মরিয়ম নামটি ইসলামিক নাম কিনা

মরিয়ম শব্দটি আরবি ভাষার শব্দ। এই শব্দটির সঠিক উচ্চারণ ‘মারইয়াম’। মরিয়ম নামের অর্থ কি “আল্লাহর প্রতি ভক্ত, আল্লাহর সেবিকা, ইবাদতকারীণি, পবিত্র, তীব্র, সন্তানের প্রতি কামনা ইত্যাদি। নামটি মুসলিম পরিবারের মেয়ে সন্তানের জন্য পারফেক্ট একটি নাম। তাই নামটি রাখা সঠিক সিদ্ধান্ত।

মরিয়ম নামের ইংরেজি অর্থ কি

মরিয়ম নামের ইংরেজি বানান Mariyam. ইংরেজি সাত অক্ষরের নাম। এই নামের ইংরেজি অর্থ Devot to Allah, Nurse of Allah, Worshipper, Holy, Intense, Desire for Children. নামটি ইসলামিক পবিত্র একটি নাম। আপনার সন্তানের নাম নির্ধারণের সময় এই নামটি বিবেচনা করতে ভুলবেন না।

মরিয়ম নামের সাথে যুক্ত কিছু নাম

মরিয়ম নামটি বাংলা চার অক্ষর বিশিষ্ট ছোট একটি নাম। এর সঠিক উচ্চারণ মারইয়াম। নামটি ইসলামিক নাম। এই নামের সাথে আরো কিছু নাম যুক্ত করে রাখা হয়। যেমনঃ

মরিয়ম বেগম।
মরিয়ম আকতার।
মরিয়ম আফরোজা।
মরিয়ম খান।
মরিয়ম খাতুন।
মরিয়ম সুলতানা।
মরিয়ম হোসেন।
মরিয়ম চৌধুরী।
মরিয়ম রহমান।
মরিয়ম আলম।
সাবেরা মরিয়ম।
মরিয়ম হাসান।
মরিয়ম পারভীন।
মরিয়ম খান আয়াত।
মরিয়ম মাহতাব।
মরিয়ম খন্দকার।
মরিয়ম শিকদার।

মরিয়ম নামের মেয়েরা কেমন হয়।

প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।

উপসংহার: মুসলমানদের ক্ষেত্রে নাম নির্ধারণ করার আগে নামটি ইসলামিক কিনা এবং নামের অর্থ সুন্দর কিনা তাও বিবেচনা করা উচিত। মরিয়ম নামটি ইসলামিক একটি নাম। এই শব্দটির সঠিক উচ্চারণ ‘মারইয়াম’। নামটির অর্থ আল্লাহর প্রতি ভক্ত, আল্লাহর সেবিকা, ইবাদতকারীণি, পবিত্র, তীব্র, সন্তানের প্রতি কামনা ইত্যাদি

আশা করি, আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েছেন এবং এই নাম নিয়ে আর কোনো প্রশ্ন নেই। মরিয়ম নামের অর্থ কি তা পুরো আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হয়েছে। মরিয়ম নামটি নিয়ে আপনার আর কোন কিছু জানার থাকলে তা আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!