1. admin@janbobd.net : admin :
mm kit খাওয়ার নিয়ম । mm kit tablet খাওয়ার নিয়ম - Janbobd

mm kit খাওয়ার নিয়ম । mm kit tablet খাওয়ার নিয়ম

  • Update Time : Wednesday, October 27, 2021

আমরা অনেকেই mm-kit ওষুধ এর নাম শুনেছি আবার অনেকেই ঔষধটি সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করছে তো আজকের আর্টিকেলটিতে আমরা এই ঔষধটি সম্পর্কে খুঁটিনাটি নানান তথ্যের পাশাপাশি গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানবো এগুলি হল mm kit খাওয়ার নিয়ম এবং mm kit tablet খাওয়ার নিয়ম ও mm kit ঔষধ খাওয়ার নিয়ম তো চলুন এসম্পর্কে ধারাবাহিকভাবে জেনে নেই।

এম এম কিট ঔষধ টি হচ্ছে এমন একটি ঔষধ এটি সাধারণত মেয়েদের গর্ভপাত করানোর জন্য ব্যবহার করা হয়ে থাকে অর্থাৎ অনাকাঙ্ক্ষিত গর্ভপাত নষ্ট করার জন্য এম এম কিট ঔষধ খাওয়া হয়। যৌন মিলনের পর 9 সপ্তাহ পর্যন্ত এই ঔষধ টি কার্যকর থাকে অর্থাৎ আপনি যখন যৌনমিলনের মাধ্যমে প্রেগনেন্ট হয়েছেন তার থেকে নয় সপ্তাহের মধ্যে ঔষধ খেলে গর্ভপাত হবে।

আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন

আরো পরুনঃ মেয়েদের যোনি/ ভোদা/ গোপনাঙ্গ টাইট করার ক্রিম

এম এম কিট ঔষধ সেবনের মাধ্যমে মেয়েদের গর্ভপাত করিয়ে মাসিক নিয়মিত করানো হয়ে থাকে তবে এই কাজটি করার জন্য ঔষধ সঠিক নিয়মে খাওয়া একান্তই জরুরী আর এই ঔষধটি খাওয়ার নিয়ম সম্পর্কে অনেকেই জানতে চান আর্টিকেলটিতে সেটি আমরা সুন্দরভাবে তুলে ধরছি।

আপনি চাইলে আমাদের থেকে এম এম কিট ঔষধ ক্রয় করতে পারেন ঔষধ ক্রয় করার জন্য আমাদের যে লিংক গুলো দেয়া রয়েছে এগুলোতে ক্লিক করার মাধ্যমে সরাসরি অর্ডার করতে পারেন বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে আপনি এম এম কিট ঔষধ সেবন বা ক্রয় করতে পারবেন তো দেরি না করে যাদের ঔষধটি দরকার সরাসরি অর্ডার করে ফেলুন

mm kit খাওয়ার নিয়ম

এম এম কিট ঔষধ খাওয়ার নিয়ম খুবই সহজ তবে এই নিয়মটি আপনাকে গুরুত্বের সাথে মেনে চলতে হবে প্রতিটি এম এম কিট ঔষধ এর সর্বমোট পাঁচটি ঔষধ থাকে ঔষধ গুলো দুটি ভাগে বিভক্ত অর্থাৎ এটি উপাদান দুটি আলাদা উপাদান দিয়ে তাই আপনাকে এটি খাওয়ার সময় খুব গুরুত্বের সাথে লক্ষ্য রাখতে হবে।

প্রাথমিক অবস্থায় আপনাকে একটি বক্স থেকে একটি ঔষধ খেতে হবে এটি হচ্ছে মিফেপ্রিস্টোন ঔষধটি আপনাকে প্রথম খেতে হবে ডাক্তারের সামনে বসে। ভালো করে লক্ষ্য রাখবেন আমরা কিন্তু দুটি উপাদানের কথা বলেছিলাম আর এই উপাদানটি হচ্ছে মিফেপ্রিস্টোন ও মিসোপ্রোস্টল। প্রথমে আপনাকে খেতে হবে মিফেপ্রিস্টন এই ঔষধটি।

প্রাথমিক ঔষধটি খাওয়ার 24 থেকে 48 ঘন্টা পর দ্বিতীয় ঔষধগুলো খেতে হবে অর্থাৎ একটি বক্সে যে পাঁচটি অংশ থাকে তার মধ্যে আপনি যে ঔষধ খেয়েছেন তার বিপরীতে যে চারটি অংশ রয়েছে সেগুলো আপনাকে মুখের মধ্যে রেখে দিতে হবে।

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন

আরোপড়ুনঃ15 দিনে নিজের ওজন বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৬০০ টাকায়

চারটি ঔষধ একসাথে ভেঙে দুটি গালে কষে দুইটা অপর অংশে রেখে দিন এভাবে 30 মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হবে মিসোপ্রোস্টল গ্রহণের পর আপনার শরীরে কিছুটা পরিবর্তন দেখা দেয় যেমন তলপেটে ব্যথা অথবা পরিপাকতন্ত্রের কোন সমস্যা জনিত কারণে ঔষধের দরকার হতে পারে। মূলত এই চারটি ঔষধ মুখের মধ্যে 30 মিনিট রেখে দেওয়ার পরে মেয়েদের রক্তপাত শুরু হয় তবে এই রক্তপাত যদি অতিরিক্ত মাত্রায় হয় তাহলে ডাক্তারের পরামর্শ নিতে হবে।

উপরের দুটি ধাপ সম্পন্ন করার পর 14 দিন পরে আপনাকে আবার পরীক্ষা করাতে হবে যে সঠিকভাবে গর্ভপাত হয়েছে কিনা পরীক্ষা করা খুবই জরুরি কারণ কখনো কখনো ঔষধ সঠিকভাবে কাজ নাও করতে পারে আরো সঠিকভাবে কাজ না করলে সঠিক গর্ভপাত হবে না এ বিষয়ে 14 দিন পর আবার ডাক্তারের সাথে পরামর্শ নিন অথবা আল্ট্রাসনো করানোর মাধ্যমে চেক করে নিতে পারেন

mm kit খাওয়ার নিয়ম bangla

ইতিমধ্যে আমরা এম এম কিট খাওয়ার নিয়ম সম্পর্কে অনেকগুলো তথ্য আপনাদের সামনে তুলে ধরেছি আপনি যদি এম এম কিট ঔষধ সেবন করতে চান কিংবা আপনার আশেপাশে কারো জন্য ঔষধ সংগ্রহ করতে চান এবং ঔষধ খাওয়ার নিয়মাবলী উপর থেকে ভালোভাবে দেখে নিবেন তাহলে আপনি বুঝতে পারবেন এটি কিভাবে খেতে হবে।

 আরো পড়ুনঃ  অ নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ  অ নামের মেয়েরা কেমন হয়

এছাড়াও আপনি যদি চান এই ঔষধটি করতে তাহলে আপনি কিন্তু আমাদের থেকে এটি ক্রয় করতে পারেন বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে এটি ক্রয় করতে পারেন আমরা প্রতিপক্ষ ওষুধের দাম নিয়ে থাকে তিনশত পঞ্চাশ টাকা আর এর সাথে অবশ্যই ডেলিভারি খরচ যুক্ত হবে mm-kit আমরা বাংলাদেশের যেকোন প্রান্তে পাঠিয়ে থাকি ঢাকা শহরের বাহির থেকে ওঠেন এতে হলে আপনাকে অগ্রিম ডেলিভারি খরচ প্রদান করতে হবে

mm kit খাওয়ার নিয়ম কি

শুধুমাত্র এম এম কিট ঔষধ খাওয়ার নিয়ম কি এটি নয় আপনি যে কোন কিছু খাওয়ার নিয়ম সম্পর্কে যদি কোন গুরুত্বপূর্ণ তথ্য জানতে চান সেটি জানার জন্য আমরা প্রস্তুত এজন্য আপনি চাইলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন আপনি কোন প্রশ্নের উত্তর চান।

আরোপড়ুন:15 দিনে নিজের ওজন কমানোর ঔষধ কিনুন মাত্র ৯০০ টাকায়

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

এম এম কিট ঔষধ সেবনের ক্ষেত্রে কিছু পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে এই প্বার্শপ্রতিক্রিয়া গুলো দেখা দিলে আপনাকে ডাক্তারের পরামর্শ নেয়া অতিব জরুরী হয়ে উঠবে পার্শ্ব-প্রতিক্রিয়া গুলোর মধ্যে হচ্ছে ঔষধ সেবনের সময় তলপেটে প্রচুর ব্যথা হতে পারে আবার ঔষধ সেবনের পরবর্তী সময়ে প্রচুর রক্তক্ষরণ হতে পারে প্রচুর রক্তক্ষরণ হলে আপনাকে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিতে হবে

mm kit tablet খাওয়ার নিয়ম

ঔষধ খাওয়ার ক্ষেত্রে যে সকল সতর্কতাঃ রয়েছে এই ঔষধটি শুধুমাত্র গর্ভবতী মহিলা ব্যতীত অন্য কারও ক্ষেত্রে ব্যবহার করা যাবে না কারণ শুধুমাত্র গর্ভবতী মহিলাদের জন্য তৈরি করা হয়েছে তাই এক্ষেত্রে আমাদের সকলকে সতর্ক থাকতে হবে এই ঔষধটি উপাদান উপাদান গর্ভবতী ব্যতীত আর কাউকে উচিত নয়।

ঔষধ সম্পর্কে আপনার যদি অন্য কোন প্রশ্ন থাকে বা mm-kit সম্পর্কে যদি আপনার কোন ধারনা থাকে আপনার কাছে এমন কোন তথ্য থাকে যেগুলো অন্যদেরকে জানানো খুবই গুরুত্বপূর্ণ তাহলে আপনি কিন্তু দেরি না করে তথ্যগুলো জানিয়ে দিতে পারেন কমেন্টের মাধ্যমে আর আমরা সেগুলো প্রচার করে দেবো আমাদের ওয়েবসাইটটিতে তাহলে অনেকেই সেটি জেনে যাবে

mm kit ঔষধ খাওয়ার নিয়ম

এম এম কিট ঔষধ এর কাজ কি ওষুধ কেন খাওয়া হয় ঔষধটি কোথায় কিনতে পাবেন ঔষধটির দাম কত অংশ তারপর কি কি পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে বা ঔষধটি কারা খেতে পারবে এ সমস্ত তথ্য গুলো আমরা সংক্ষিপ্ত আকারে ইতিমধ্যে আপনাদের কাছে তুলে ধরেছি।

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন

আরো পড়ুনঃ biomanix সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

আপনি যদি অমনোযোগী হয়ে আর্টিকেলটি পড়ে থাকেন অর্থাৎ আপনি যদি অমনোযোগ নিয়ে এম এম কিট ঔষধ খাওয়ার নিয়ম কি এই আর্টিকেলটি পড়ে থাকেন তাহলে আপনি সঠিকভাবে তথ্যগুলো নাও বুঝতে পারেন তাই আপনি যদি সঠিকভাবে বুঝতে চান তাহলে মনোযোগ সহকারে পুরো আর্টিকেলটি পড়ার চেষ্টা করুন।

আমরা আমাদের আর্টিকেল গুলোতে নিজস্ব ভাষায় খুব সুন্দর করে আর্টিকেল এর তথ্য গুলো তুলে ধরার চেষ্টা করি যা অন্য পোস্ট গুলোতে আপনি পাবেন না সুতরাং আমাদের পোস্টগুলো আপনি সঠিকভাবে সুন্দরভাবে পড়ুন আর অনলাইনে কেনাকাটার জন্য অবশ্য ভিজিট করুন আমাদের ওয়েবসাইট gazivai.com

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 janbobd.net
Customized BY NewsTheme
x