1. admin@janbobd.net : admin :
  2. gazivai.gom@gmail.com : HASAN :
  3. juwelranabdnet2@gmail.com : juwel juwelrana : juwel juwelrana
  4. sugazivai.com@gmail.com : sikdar md : sikder md
Pantobex 20 এর কাজ কি | খাওয়ার নিয়ম, পার্শ্বপ্রতিক্রিয়া - janbobd
January 28, 2023, 6:58 am

Pantobex 20 এর কাজ কি | খাওয়ার নিয়ম, পার্শ্বপ্রতিক্রিয়া

  • Update Time : Wednesday, October 19, 2022
Pantobex 20 এর কাজ কি
Pantobex 20 এর কাজ কি

অনলাইন শপ গাজীভাই ডটকম এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম Pantobex 20 এর কাজ কি সম্পর্কেঃ এছাড়াও আমরা বিস্তারিত আলোচনা করবো Pantobex 20 এর কাজ কি এই ওষুধ টা সম্পর্কে। এ ছাড়াও আপনাদের যদি কোন মতামত থাকে সেটি আমাদের কমেন্ট করে জানিয়ে দিবেন। আপনারা আমাদের অনলাইন শপে পেয়ে যাবেন আপনাদের বিভিন্ন ধরনের প্রয়োজনীয় সব জিনিস। তো চলুন বন্ধুরা আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই।

Pantobex 20 এর কাজ কি

আমাদের অনলাইন শপে অর্ডার করার ঠিকানা হল অনলাইন শপ Gazivai.com এই ঠিকানায় আপনি পেয়ে যাবেন আপনার যে কোন ধরণের নিত্যপ্রয়োজনীয় পণ্য খুবই কম মূল্যে। তাই আর দেরি না করে এক্ষুনি আমাদের সাইট ভিজিট করে আপনারা অর্ডার করে ফেলুন আপনাদের মনের মত পণ্যটি। আমাদের প্রতিনিধিরা আপনার কাছে পৌছে দেবে আপনার করা অর্ডার করা পণ্যটি। তাই আর দেরি না করে এক্ষুনি কল করুন আমাদের দেয়া নিচের নাম্বারে – 01622913639

Pantobex 20 এর কাজ কি

প্যান্টোবেক্স একটি প্রতিস্থাপিত বেনজিমিডাজোল জাতীয় ঔষধ যা গ্যাষ্ট্রিক এসিড নিঃসরণে প্রতিবন্ধক হিসেবে কাজ করে। প্যান্টোবেক্স গ্যাস্ট্রিক প্যারাইটাল কোষের “প্রোটন-পাম্প” হিসেবে পরিচিত হাইড্রোজেন-পটাশিয়াম-এডিনোসিন ট্রাইফসফেটেজ এনজাইম সিস্টেমকে বাধা দিয়ে গ্যাস্ট্রিক এসিড নিঃসরণে প্রতিবন্ধকতার সৃষ্টি করে।

Pantobex 20 এর কাজ কি

ব্যবহার
বিনাইন (মারাত্মক না এমন) গ্যাস্ট্রিক আলসার, ডিওডেনাল আলসার, গ্যাট্রোইসােফেজিয়াল রিফ্লাক্স ডিসিজ, নন-স্টেরয়ডাল দাহরােধী ওষুধ দ্বারা চিকিৎসার ফলে সৃষ্ট আলসার, অত্যধিক গ্যাস্ট্রিক এসিড নিঃসরণজনিত জটিলতা যেমন জোলিঞ্জারএলিসন সিনড্রোম, হেলিকোব্যাকটার পাইলােরি দমনে এন্টিবায়ােটিকের সঙ্গে এবং H2, রিসেপটর এন্টাগােনিস্ট প্রতিরােধী আলসার ।

প্যান্টোবেক্স খাওয়ার নিয়ম

ট্যাবলেট নির্দেশনা সেবনবিধি ও মাত্রা: বিনাইন (মারাত্মক নয় এমন) গ্যাস্ট্রিক আলসার দৈনিক ৪০ মি.গ্র, করে সকালে ৪ সপ্তাহ পর্যন্ত সেব্য, যা আরও ৪ সপ্তাহ পর্যন্ত বৃদ্ধি করা যেতে পারে যদি আলসার পুরােপুরি ভাল না হয়।

ডিওডেনাল আলসার দৈনিক ৪০ মি.গ্রা. করে সকালে ২ সপ্তাহ পর্যন্ত সেব্য, যা আরও ২ সপ্তাহ পর্যন্ত বৃদ্ধি করা যেতে পারে যদি আলসার পুরােপুরি ভাল না হয়।

গ্যাস্ট্রোইসােফেজিয়াল রিফ্লাক্স ডিসিজ: দৈনিক ২০-৪০ মি.গ্রা, করে সকালে ৪ সপ্তাহ পর্যন্ত সেব্য, যা আরাে ৪ সপ্তাহ পর্যন্ত বৃদ্ধি করা যেতে পারে যদি আলসার পুরােপুরি ভাল না হয়।

নন-স্টেরয়ডাল প্রদাহরােধী ওষুধজনিত পেপটিক আলসার দৈনিক ২০ মি.গ্রা.।
অত্যধিক গ্যাস্ট্রিক এসিড নিঃসরণজনিত জটিলতা যেমন – জোলিঞ্জার-এলিসন সিনড্রোম প্রাথমিকভাবে দৈনিক ৮০ মি.গ্রা. (বয়স্কদের ক্ষেত্রে দৈনিক সর্বোচ্চ ৪০ মি.গ্রা.), ৮০ মি.গ্রা. এর অধিক মাত্রার ক্ষেত্রে দিনে দুটি বিভক্ত মাত্রায় দেয়া উচিত।

হেলিকোব্যাকটার পাইলােরি দমন: হেলিকোব্যাকটার পাইলােরি দমনে এন্টিবায়ােটিকের সঙ্গে ৪০ মি.গ্রা. দিনে ২ বার।

H2রিসেপটর এন্টাগােনিস্ট প্রতিরােধী আলসার দৈনিক ৪০ মি.গ্রা. করে ৮ সপ্তাহ পর্যন্ত সেব্য। পরবর্তীতে দৈনিক ২০ মি.গ্রা. করে সেবনমাত্রা অব্যহত রাখা যেতে পারে, যা দৈনিক ৪০ মি.গ্রা. পর্যন্ত বৃদ্ধি করা যেতে পারে যদি আবার আলসারের লক্ষন দেখা দেয়।

পার্শ্বপ্রতিক্রিয়া
অল্পমেয়াদী এবং দীর্ঘমেয়াদী চিকিৎসার ক্ষেত্রে প্যানটোপ্রাজল ভালভাবে সহনীয়। সাধারণভাবে মাথাব্যথা এবং ডায়রিয়া হতে পারে এছাড়া দুর্লভ পার্শ্বপ্রতিক্রিয়ার মধ্যে রয়েছে তলপেটে ব্যথা, বায়ু উদগিরন, র‍্যাশ, নিদ্রাহীনতা এবং হাইপারগ্লাইসেমিয়া।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

এই পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন ফেসবুকে

More News Of This Category
© All rights reserved - janbobd.net
Customized By BlogTheme
x
error: Content is protected !!