Tuesday, November 29, 2022
Homemobile price in bangladeshPantonix 20 কিসের ঔষধ | Pantonix 20 kiser oshodh

Pantonix 20 কিসের ঔষধ | Pantonix 20 kiser oshodh

Pantonix 20 কিসের ঔষধ । পাঠক গন আশা করি সবাই ভাল আছেন আজ আপনাদের সাথে কথা বলবো।Pantonix 20ট্যাবেলেট নিয়ে।যেমনঃPantonix 20 কিসের ঔষধ?প্যানটোনিক্স ৪০ দাম?প্যানটোনিক্স ২০ কিসের ঔষধ?

প্যানটোনিক্স খাওয়ার নিয়ম?Pantobex 40 এর কাজ কি? প্যানটোনিক্স ট্যাবলেট? প্যানটোনিক্স ২০ দাম?Omidon এর কাজ কি?প্যানটোনিক্স ২০ খাওয়ার নিয়ম? ইত্যাদি সম্পর্কে বলুন বন্ধুরা আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই।

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট gazivai.com

janbobd.net
janbobd.net

আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

Pantonix 20 এম জি ট্যাবলেট ডোপামাইন প্রতিদ্বন্দ্বী দলের ড্রাগগুলির একটি অংশ, এর প্রবণতা রোধ করে গর্ভনিরোধক সমস্যাগুলি এবং যারা নির্দিষ্ট করে তাদের ভোগান্তি করে এমন ব্যক্তিদের মধ্যে উল্টানো এবং বমিভাব পার্কিনসন রোগ এর জন্য ঔষধগুলি। ঔষধের পেটে প্রবেশের পাশে পেশীগুলি শক্ত করে এবং প্রস্থান করে উপস্থিতদেরকে শিথিল করে।

এই পদক্ষেপটি আপনার খাওয়া খাবারের ক্ষণস্থায়ী গতি বৃদ্ধি করতে সহায়তা করে – আপনার পেট থেকে আপনার অন্ত্রে, বমিভাব এবং অসুস্থতার অনুভূতি হ্রাস করে, এছাড়াও বমি বমি করা প্রতিরোধ করে। এটি আপনার মস্তিষ্কে ‘উল্টানো কেন্দ্র’ তে উদ্দীপনা বা হ্রাসকেও হ্রাস করতে পারে, যা অবশেষে বমিভাব এবং বমি ভাবের অনুভূতি হ্রাস করবে।

Pantonix 20 কিসের ঔষধ

Pantonix 20 এম জি ট্যাবলেট ড্রাগ গ্রুপের অংশ যা ডোপামাইন প্রতিপক্ষ হিসাবে পরিচিত। এটি আপনার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্টের খাদ্যের ধীরগতির চিকিত্সার জন্য ব্যবহার করা যেতে পারে, সাধারণত পাকাশয়ের প্রদাহপূর্ণ রোগ এর সাথে সম্পর্কিত হয় বা ডায়াবেটিস ।

এই অবস্থায় ভুগছেন এমন লোকদের জন্য, Pantonix 20 এম জি ট্যাবলেট বমি বমি ভাব, উপসর্গগুলি, এর লক্ষণগুলি চিকিত্সা করতে পারে এবং পূর্ণ অনুভূতি হতে পারে । এছাড়া, এটি পার্কিংসন্স রোগের সাথে সম্পর্কিত উল্টো এবং বমিভাব প্রতিরোধ করতে পারে। ঔষধ দ্রুত আপনার পেট খালি করে, বমিভাব হ্রাস করে। এটি ‘বমি কেন্দ্র’ নামে পরিচিত মস্তিষ্কের অংশে উদ্দীপনাকে হ্রাস বা ব্লক করে। আপনার অন্ত্র থেকে আসা স্নায়ু বার্তা দমন করা হবে এবং বমিভাব এবং বমি ভাব অনুভব করা প্রতিরোধ করা হয়। এটা ট্যাবলেট বা স্থগিতাদেশ ফর্ম পাওয়া যায় এবং মৌখিকভাবে গ্রহণ করা যায় ।

প্যানটোনিক্স ৪০ দাম

PANTONIX 40 MG TABLET
Company: INCEPTA

Per Strip Quantity: 14 Pc ( Tk 92.12 )
Per Box Quantity: 70 Pc ( Tk 460.6 )

প্যানটোনিক্স ২০ কিসের ওষুধ

Pantonix 20 Pantoprazole গ্রুপের একটি ঔষধ যা Pantoprazole Sodium Sesquihydrate USP 20 প্রতিটি ট্যাবলেটে বহন করে।

নির্দেশনা/কোন সমস্যা প্যানটোনিক্স 20 গ্রহণ করবেনঃ গ্যাস্টিক জাতীয় সমস্যা, পেপটিক আলসার ডিজিস, গ্যাস্ট্রোফিজিয়াল রিফ্লাক্স ডিজিস, তৈল চর্বি জাতীয় খাবারের কারণে সৃষ্ট আলসার এর ক্ষেত্রে নির্দেশিত।

পার্শ্বপ্রতিক্রিয়াঃ মাথাব্যথা, ডায়রিয়া। দুর্লভ পার্শ্বপ্রতিক্রিয়ার মধ্যে রয়েছে হাইপারগ্লাইসেমিয়া, নিদ্রাহীনতা, তলপেটে ব্যাথা ও র্যাশ জাতীয় সমস্যা।

janbobd.net
janbobd.net

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

যাদের ক্ষেত্রে এ ঔষধ গ্রহন করা যাবেনাঃ গর্ভাবস্থায় এ ওষুধের ব্যবহারের ক্ষেত্রে কোনো ধরণের পার্শ্বপ্রতিক্রিয়া এখনো পাওয়া যায়নি। এছাড়াও Pantoprazole ঔষধ এর কোন উপাদানের প্রতি শারীরিক সংবেদনশীলতা থাকলে ওষুধ গ্রহণ থেকে বিরত থাকুন।

ওষুধ খাবার নিয়মঃ রেজিস্টার্ড ডাক্তারের পরামর্শ মতো আপনার সঠিক সমস্যা জেনে তার পরামর্শ অনুযায়ী ওষুধ গ্রহণ করুন।

সংরক্ষণঃ আলো থেকে দূরে ঠান্ডা ও শুষ্ক স্থানে 6°C তাপমাত্রার নিচে সংরক্ষণ করুন বাচ্চাদের নাগালের বাইরে রাখুন

প্যানটোনিক্স খাওয়ার নিয়ম

ট্যাবলেট নির্দেশনা সেবনবিধি ও মাত্রা: বিনাইন (মারাত্মক নয় এমন) গ্যাস্ট্রিক আলসার দৈনিক ৪০ মি. করে সকালে ২ সপ্তাহ পর্যন্ত সেব্য, যা আরও ২ সপ্তাহ পর্যন্ত বৃদ্ধি করা যেতে পারে যদি আলসার পুরােপুরি ভাল না হয়। … গ্যাস্ট্রোইসােফেজিয়াল রিফ্লাক্স ডিসিজ: দৈনিক ২০-৪০ মি.

janbobd.net
janbobd.net

আরো পড়ুনঃ চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম সরাসরি কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

ওমিপ্রাজল (Omeprazole) যেমন সেকলো, ওমেপ, ওপি ইত্যাদি।

২। ইসমিপ্রাজল (Esomeprazole) যেমন নেক্সাম, এক্সিয়াম, ম্যাক্সপ্রো ইত্যাদি।

৩। প্যানটোপ্রাজল (Pantoprazole) যেমন পেন্টানিক্স, প্যান্টিড ইত্যাদি

৪। র‍্যাবেপ্রাজল (Rabeprazole) যেমন রেব, ব্যারেগাট, ফিনিক্স ইত্যাদি

PPI খাবারের আগে সাধারণত ৩০ মিনিট আগে বা কমপক্ষে ১০-১৫ মিনিট আগে খেতে হয়।

Pantobex 40 এর কাজ কি

প্যান্টোপ্রাজোল ওষুধটি গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ব্যাধি যেমন গ্যাস্ট্রোএসোফাগিল রিফ্লাক্স ডিজিজ ( GERD নামে পরিচিত), পেপটিক আলসার, অ্যাসিড রিফ্লাক্স এবং জোলিঙ্গার-অ্যালিসন সিন্ড্রোম ইত্যাদি কার্যকরীভাবে চিকিৎসা করতে ব্যবহৃত হয়। এই প্রোটন-পাম্প ইনহিবিটরটি পাকস্থলীর মধ্যে প্রাকৃতিকভাবে তৈরি অ্যাসিডের পরিমাণকে হ্রাস করে। এটি খাদ্যনালীকে অ্যাসিডের দ্বারা ক্ষতি থেকে রক্ষা করে এবং পাচনতন্ত্রের মধ্যে পেপটিক আলসারের চিকিৎসা করতে সাহায্য করে। এটি হেলিকোব্যাক্টার পাইলোরি নামক ব্যাকটেরিয়াঘটিত পেটের আলসারের চিকিৎসা করতেও সহায়তা করে।

janbobd.net
janbobd.net

আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ ১ থেকে ৩ ইঞ্চি পর্যন্ত বড় ও মোটা করে।

গ্যাস্ট্রিকের যন্ত্রনা ভোগ করেননি এমন মানুষ খুব কমই আছে। গ্যাস্ট্রিকের সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য আমরা সাধারনত বিভিন্ন ঔষধ খেয়ে থাকি। আজ শিখে নিন গ্যাস্ট্রিকের ঔষধের প্রকারভেদ এবং গ্যাস্ট্রিকের ঔষধ খাওয়ার নিয়ম।

এই কার্যকারিতা বেজাল ও স্টিমুলেটেড উভয় প্রকার গ্যাস্ট্রিক এসিড নিঃসরণকেই কমিয়ে দেয়, যা উদ্দীপনার উপর নির্ভরশীল নয় এবং এর স্থায়িত্বকাল ২৪ ঘন্টারও বেশি।

প্যানটোনিক্স ট্যাবলেট

প্যানটোনিক্স ওষুধটি গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ব্যাধি যেমন গ্যাস্ট্রোএসোফাগিল রিফ্লাক্স ডিজিজ ( GERD নামে পরিচিত), পেপটিক আলসার, অ্যাসিড রিফ্লাক্স এবং জোলিঙ্গার-অ্যালিসন সিন্ড্রোম ইত্যাদি কার্যকরীভাবে চিকিৎসা করতে ব্যবহৃত হয়। এই প্রোটন-পাম্প ইনহিবিটরটি পাকস্থলীর মধ্যে প্রাকৃতিকভাবে তৈরি অ্যাসিডের পরিমাণকে হ্রাস করে।

এটি খাদ্যনালীকে অ্যাসিডের দ্বারা ক্ষতি থেকে রক্ষা করে এবং পাচনতন্ত্রের মধ্যে পেপটিক আলসারের চিকিৎসা করতে সাহায্য করে। এটি হেলিকোব্যাক্টার পাইলোরি নামক ব্যাকটেরিয়াঘটিত পেটের আলসারের চিকিৎসা করতেও সহায়তা করে।

যে কোনও গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া এড়িয়ে চলার জন্য আপনার ডাক্তারের দ্বারা নির্ধারিত ওষুধের ডোজ গ্রহণ করবেন। ওষুধটি আপনি ক্যাপসুল বা ট্যাবলেটের আকারে গ্রহণ করতে পারেন। এছাড়াও, আপনি ডাক্তারের সাহায্য নিয়ে ওষুধটি শিরার মাধ্যমেও গ্রহণ করতে পারেন। ট্যাবলেট বা ক্যাপসুল নেওয়ার সময়, নিশ্চিত করুন যে আপনি ওষুধের কোনও ডোজ গ্রহণ করতে ভুলে যাননি।

আপনি যদি ওষুধের কোন একটি ডোজ মিস করেন, তাহলে মিস হয়ে যাওয়া ওষুধের ডোজটি এড়িয়ে চলুন। কিছু পার্শ্ব প্রতিক্রিয়াগুলির মধ্যে রয়েছে গাঁটে ব্যথা, মাথা ঘোরা, বমি বমি ভাব, পেটে ব্যথা, ডায়রিয়া এবং মাথা ব্যথা। এগুলির জন্য অবিলম্বে চিকিৎসার গ্রহণ করার প্রয়োজন পড়ে না।

কিছু গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়াগুলির মধ্যে রয়েছে উদ্বেগ, অনিয়মিত হার্টবিট, মারাত্মক ডায়রিয়া, খিঁচুনি, পেশী আটকানো, কাঁপুনি এবং লুপাস বা কিডনির ক্ষতি। যদি আপনি এর মধ্যে কোনও একটি শারীরিক অবস্থার অভিজ্ঞতা পান, তাহলে অবিলম্বে আপনি একজন ডাক্তারের সাথে পরামর্শ করুন।

আরোপড়ুনঃআয়াত নামের অর্থ কি।Aya tnamer ortho ki

প্যানটোনিক্স ২০ দাম

এর জেনেরিক হচ্ছে pantoprazole sodium sesquihydrate । 20 mg ও 40 mg তে ট্যাবলেট ও ইনজেকশন হিসেবে pantonix ওষধটি পাওয়া যায়। … Pantonix 20 mg tablet: ৬ টাকা প্রতি পিস।

প্যানটোনিক্স ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের একটি ঔষধ। এর জেনেরিক হচ্ছে pantoprazole sodium sesquihydrate ।

20 mg ও 40 mg তে ট্যাবলেট ও ইনজেকশন হিসেবে pantonix ওষধটি পাওয়া যায়। নিচে থেকে এগুলো মূল্য দেখে নিন।

Pantonix 20 mg tablet: ৬ টাকা প্রতি পিস।
Pantonix 40 mg tablet: ৮ টাকা প্রতি পিস।
Pantonix 40 IV injection: ৯০ টাকা।

Omidon এর কাজ কি

ডমপেরিডান অন্ত্রের উপরের অংশের স্বাভাবিক গতি ও স্থিতিস্থাপকতা বজায় রাখে, পাকস্থলীর খাদ্য অপসারণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করে, এন্ট্রাল ও ডিওডেনাল পেরিস্টালসিসকে বাড়িয়ে দেয় এবং পাইলােরাসের সংকোচনকে নিয়ন্ত্রণ করে। ডমপেরিডান খাদ্যনালীর সঞ্চালনকে ত্বরান্বিত করে এবং খাদ্যনালীর নিম্নাংশে স্ফিংক্টার-চাপকে বাড়িয়ে দেয়।

অমিডন ট্যাবলেট এর দাম
Omidon বা বাংলায় অমিডন হচ্ছে Domperidon জেনেরিকের একটি ঔষধ। এটি জনপ্রিয় ফার্মাসিউটিক্যালস লিমটেড ইনসেপ্টা থেকে তৈরিকৃত। অমিডন ১০ মিলি ট্যাবলেটের দাম প্রতি পিস ৩ টাকা।

প্যানটোনিক্স ২০ খাওয়ার নিয়ম

গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ: দৈনিক সকালে ২০-৪০ মিঃগ্রাঃ করে ৪ সপ্তাহ পর্যন্ত; পুরোপুরি নিরাময় না হলে আরো ৪ সপ্তাহ পযন্ত দৈনিক ২০ মিঃগ্রাঃ করে গ্রহণ করতে হবে যা দৈনিক ৪০ মিঃগ্রাঃ পর্যন্ত বৃদ্ধি করা যেতে পারে।

এর জেনেরিক হচ্ছে pantoprazole sodium sesquihydrate । 20 mg ও 40 mg তে ট্যাবলেট ও ইনজেকশন হিসেবে pantonix ওষধটি পাওয়া যায়। … Pantonix 20 mg tablet: ৬ টাকা প্রতি পিস।

প্যানটোনিক্স ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের একটি ঔষধ। এর জেনেরিক হচ্ছে pantoprazole sodium sesquihydrate ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!