Wednesday, August 17, 2022
HomeঔষধPropanol 10 এর কাজ কি

Propanol 10 এর কাজ কি

অনলাইন শপ Gazivai.com ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে থাকবে Propanol 10 এর কাজ কি সম্পর্কে ঃ Propanol 10 এর কাজ কি?ইনডেভার ১০ এর কাজ কি?প্রোপানল ৪০ কিসের ঔষধ?প্রোপানল ১০ খাওয়ার নিয়ম?
Propanol 10 এর দাম কত?Propranolol এর কাজ কি?Propranolol 10 mg bangla? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক Cefaclav 500 সম্পর্কে আলোচনা।

Propanol 10 এর কাজ কি

👉সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525
👉সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

Propanol 10 এর কাজ কি

>Propanol 10 কে ড্রাগ বা বিটা-ব্লকার বলা হয়। এটি অনিয়মিত হৃদস্পন্দন, উচ্চ রক্তচাপ , অত্যধিক migraines, বুকে ব্যথা এনজানা , উদ্বেগ এবং হার্ট অ্যাটাক প্রতিরোধ করা।

>একটি বিটা-ব্লকিং এজেন্ট যা হৃদয়কে নিজেই সংযুক্ত করে এবং নিয়মিত অণুগুলিকে রিসেপ্টরগুলিকে ট্রিগার করে বাধা দেয়। এটি হিটে বিটা-অ্যাডেনার্জিক রিসেপ্টরগুলিকে ব্লক করে, ফলে আপনার হার্টবিট কমিয়ে এবং রক্তচাপ কমিয়ে দেয়। এটি চাপ হ্রাস করে যা আপনার হৃদয়, ধমনী, শিরা এবং রক্তবাহী জাহাজগুলিতে স্থাপন করে, কাজটি হ্রাস করে হৃদয়ের. এইভাবে, এটি হার্ট অ্যাটাক প্রতিরোধে রক্তচাপ কমায় কার্যকর।

Propanol 10 এর কাজ কি

আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ ১ থেকে ৩ ইঞ্চি পর্যন্ত বড় ও মোটা করে।

>একটি বিটা-ব্লকিং ড্রাগ যা রক্তবাহী জাহাজ, রক্ত ​​সঞ্চালন এবং হৃদয়ে কাজ করে। এই ড্রাগটি একটি অ-নির্বাচনী বিটা-ব্লকার, যার অর্থ হল এটি হৃদয়, ফুসফুস এবং অন্যান্য অঙ্গে একইভাবে কাজ করে। এটির মধ্যে বিটা-অ্যাডেনার্জিক রিসেপ্টরগুলিকে ব্লক করে হৃদয়ের কার্যকলাপকে ধীর করে। এটি হার্টবিটকে হ্রাস করে এবং হৃদযন্ত্র নিয়ন্ত্রণ করে হৃদয়ের উপর চাপ কমিয়ে দেয়। অতএব, হাইপারটেনশন , যেমন এনজিনের চিকিত্সার ক্ষেত্রে সাহায্য করতে পারে (বুকে ব্যথা), অ্যারিথমিমিয়া, মাইগ্রাইন্স এবং এটি একটি স্ট্রোক বা হার্ট অ্যাটাকের সম্ভাবনা হ্রাস করে। এটি উদ্বেগ এর লক্ষণগুলির জন্যও ব্যবহার করা যেতে পারে, যেমন কম্পন , ঘামের এবং দ্রুত হার্টবিট।

>ক্যাপসুল, ট্যাবলেট এবং একটি মৌখিক সমাধান পাওয়া যায়। এই ঔষধ ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী গ্রহণ করা আবশ্যক। ডাক্তার একটি দিন দুই, তিন বা এমনকি চারবার এটি গ্রহণ করার সুপারিশ হতে পারে। সময়মত এই ঔষধটি গ্রহণ করা, এবং কোন ডোজ বাদ দেওয়া গুরুত্বপূর্ণ নয়।

ইনডেভার ১০ এর কাজ কি

যা উচ্চ রক্তচাপ ও এনজিনা পেক্টরিস এর চিকিৎসায় ব্যবহৃত হয়। প্রোপ্রানলল বিটা এ্যাডরেনারজিক রিসিপ্টর এর সাথে আবদ্ধ হয়ে ক্যাটেকোলামাইন এর কার্যকারিতাকে বাধা প্রদান করে। এভাবেই হৃদযন্ত্রের সংকুচিত ও প্রসারিত হওয়ার হার কমায় এবং হৃদযন্ত্রে অক্সিজেন এর চাহিদা কমায়।

প্রোপানল ৪০ কিসের ঔষধ

প্রোপ্রানলল একটি বিটা অ্যাডরেনারজিক রিসিপ্টর বাধা প্রদানকারী ওষুধ। যা উচ্চ রক্তচাপ ও এনজিনা পেক্টরিস এর চিকিৎসায় ব্যবহৃত হয়।

প্রোপানল ১০ খাওয়ার নিয়ম

Adults:

Hypertension: A starting dose of 80 mg twice a day may increased at weekly intervals according to response. The usual dose range is 160-320 mg per day. With concurrent diuretic or other antihypertensive drugs a further reduction of blood pressure is obtained.

Angina, anxiety, migraine and essential tremor: A staring dose of 40 mg two or three times daily may be increased by the same amount at weekly intervals according to patients response. An adequate response in anxiety, migraine and essential tremor is usually seen in the range 80-160 mg/day and an angina in the range 120-240 mg/day.

Situational and generalized anxiety: A dose of 40 mg daily may provide short term relief of acute situational anxiety. Generalized anxiety require long term therapy, usually responds adequately to 40 mg twice daily which ,which individual cases, may be increased to 40 mg three times daily. Treatment should be continued according to responses. Patients should reviewed after 6 to 12 months treatment.

Propanol 10 এর দাম কত

Propranol Tablet
Propranolol Hydrochloride
10 mg
Opsonin Pharma Ltd.
Unit Price: ৳ 0.51 (200’s pack: ৳ 102.00)

Propranolol এর কাজ কি

এটি অনিয়মিত হৃদস্পন্দন, উচ্চ রক্তচাপ , অত্যধিক migraines, বুকে ব্যথা এনজানা , উদ্বেগ এবং হার্ট অ্যাটাক প্রতিরোধ করা।

একটি বিটা-ব্লকিং এজেন্ট যা হৃদয়কে নিজেই সংযুক্ত করে এবং নিয়মিত অণুগুলিকে রিসেপ্টরগুলিকে ট্রিগার করে বাধা দেয়। এটি হিটে বিটা-অ্যাডেনার্জিক রিসেপ্টরগুলিকে ব্লক করে, ফলে আপনার হার্টবিট কমিয়ে এবং রক্তচাপ কমিয়ে দেয়। এটি চাপ হ্রাস করে যা আপনার হৃদয়, ধমনী, শিরা এবং রক্তবাহী জাহাজগুলিতে স্থাপন করে, কাজটি হ্রাস করে হৃদয়ের. এইভাবে, এটি হার্ট অ্যাটাক প্রতিরোধে রক্তচাপ কমায় কার্যকর।

Propranolol 10 mg bangla

একটি বিটা-ব্লকিং ড্রাগ যা রক্তবাহী জাহাজ, রক্ত ​​সঞ্চালন এবং হৃদয়ে কাজ করে। এই ড্রাগটি একটি অ-নির্বাচনী বিটা-ব্লকার, যার অর্থ হল এটি হৃদয়, ফুসফুস এবং অন্যান্য অঙ্গে একইভাবে কাজ করে। এটির মধ্যে বিটা-অ্যাডেনার্জিক রিসেপ্টরগুলিকে ব্লক করে হৃদয়ের কার্যকলাপকে ধীর করে। এটি হার্টবিটকে হ্রাস করে এবং হৃদযন্ত্র নিয়ন্ত্রণ করে হৃদয়ের উপর চাপ কমিয়ে দেয়। অতএব, হাইপারটেনশন , যেমন এনজিনের চিকিত্সার ক্ষেত্রে সাহায্য করতে পারে (বুকে ব্যথা), অ্যারিথমিমিয়া, মাইগ্রাইন্স এবং এটি একটি স্ট্রোক বা হার্ট অ্যাটাকের সম্ভাবনা হ্রাস করে। এটি উদ্বেগ এর লক্ষণগুলির জন্যও ব্যবহার করা যেতে পারে, যেমন কম্পন , ঘামের এবং দ্রুত হার্টবিট।

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ  লম্বা হওয়ার ঔষধ কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ কেডস জুতা কিনতে সরাসরি ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ লোফার জুতা কিনতে সরাসরি ক্লিক করুন – এখনই কিনুন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Maral gel
Maral gel
x
error: Content is protected !!