Thursday, September 29, 2022
Homeamar news banglaরাদিয়া নামের অর্থ কি । Radia Name Meaning in Bengali

রাদিয়া নামের অর্থ কি । Radia Name Meaning in Bengali

প্রিয় বন্ধুগণ আপনারা যারা গুগলে সার্চ করে রাদিয়া নামের অর্থ কি লিখে জানতে চেয়েছেন। আজকের আর্টিকেলটি তাদের জন্যই। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো, রাদিয়া নামের অর্থ কি ? রাদিয়া নামটি ইসলামিক নাম কিনা? রাদিয়া নামের ইসলামিক অর্থ কি? রাদিয়া নামের বাংলা অর্থ কি? রাদিয়া নামের সাথে যুক্ত কিছু নাম? রাদিয়া নামের মেয়েরা কেমন হয় ? ইত্যাদি সম্পর্কে।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com.

রাদিয়া নামের অর্থ কি

রাদিয়া নামের অর্থ কি

রাদিয়া (Radia) নামের অর্থ তৃপ্তি। আবার, ধর্মীয় ও বাংলা অভিধান ভেদে রাদিয়া নামের অন্য একটি অর্থ হলো সন্তুষ্টি। রাদিয়া নামটি মেয়েদের নাম হিসেবে রাখা হয়। বাংলাদেশের অনেক মেয়ের নাম ই রাদিয়া রাখা হয়েছে । রাদিয়া নামের মত হাফিজা নামের অর্থ গুলো কিন্তু খুবই সুন্দর।

আপনারা চাইলেই নিজেদের বোন বা সন্তানের নাম রাদিয়া রাখতে পারেন। জামিলা নামটি একটি ইসলামিক নাম। রাদিয়া নামটি সাধারণত মেয়েদের নাম রাখা হয়। রাদিয়া নামটি সুন্দর একটি নাম। তাই এই নামটি শুধুমাত্র মেয়ে শিশুদের নাম রাখার ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে।

রাদিয়া নামের অর্থ কি

রাদিয়া নামের বাংলা অর্থ কি

রাদিয়া নামের বাংলা অর্থ হল তৃপ্তি। আবার, ধর্মীয় ও বাংলা অভিধান ভেদে রাদিয়া নামের অন্য একটি অর্থ হলো সন্তুষ্টি। আপনারা নির্দ্বিধায় এই নামটি রাখতে পারে রাদিয়া নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ নেই। বাঙ্গালীদের সবসময় সন্তানের জন্য সুন্দর একটি বাংলা নাম ও নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। রাদিয়া নামটি খুব সুন্দর একটি আরবি নাম হলেও বাংলাদেশে বা বাংলায় এর ব্যাপক প্রচলন রয়েছে।

আপনারা যারা সন্তানের জন্য সুন্দর নামের বাংলা অর্থ খুজছিলেন তারা হাফিজা নামটি ভেবে দেখতে পারেন। পবিত্র ইসলাম ধর্মে মুসলমানদের সঠিক ও সুন্দর অর্থপূর্ণ ইসলামিক নাম রাখার ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে।

রাদিয়া নামের অর্থ কি

রাদিয়া নামটি ইসলামিক নাম কিনা

হ্যা পাঠক, রাদিয়া নামটি অবশ্যই রাখা যাবে। রাদিয়া একটি ইসলামিক নাম, ধর্মীয় দৃষ্টিতেও রাদিয়া নামটি রাখার ক্ষেত্রে কোনো বাধা নেই।

রাদিয়া নামের ইসলামিক অর্থ কি

রাদিয়া নামের ইসলামিক অর্থ হল তৃপ্তি। আবার, ধর্মীয় ও বাংলা অভিধান ভেদে রাদিয়া নামের অন্য একটি অর্থ হলো সন্তুষ্টি। মুসলিম পরিবারে সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।

কেননা হাদীসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে। তাই তোমরা তোমাদের নামগুলোক সুন্দর অর্থবহ করে রাখ। তাই সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা আমাদের প্রত্যেকের উচিত।

রাদিয়া নামের সাথে যুক্ত কিছু নাম

আশা করি রাদিয়া নামটি আপনার পছন্দ হয়েছে, তাই যদি আপনি আপনার শিশুর জন্য রাদিয়া (Radia) নামটি রাখতে চান তাহলে নিচে সাজেশন লিস্টে পছন্দসই ভালো নামটি বেছে নিতে পারেন।
রাদিয়া হক
রাদিয়া মির্জা
রাদিয়া মন্ডল
রাদিয়া চৌধুরী
রাদিয়া তালুকদার
রাদিয়া আমিন
রাদিয়া সাভা
রাদিয়া ইসলাম নদী
রাদিয়া ইসলাম মিম
রাদিয়া ইসলাম সুমি
রাদিয়া জাহান
রাদিয়া বিনতে তাবাসসুম
রাদিয়া আক্তার সুইটি
রাদিয়া বিনতে তাহীয়া
রাদিয়া রহমান
রাদিয়া তাবাসসুম মিম
রাদিয়া নওসিন
সামিয় সুহানি
রাদিয়াতুল কুবরা ওইশি
রাদিয়া আক্তার ইতি
রাদিয়া অথৈ
রাদিয়া সিদ্দিক
সীমথীয়া ইসলাম রাদিয়া
রাদিয়া জেরিন নিশি
রাদিয়া ফারবিন
সামিয়া আফরিন
রাদিয়া আক্তার
রাদিয়া ইসলাম
রাদিয়া আলম
রাদিয়া রুহ আলফা
বিবি রাদিয়া
রাদিয়া আক্তার অন্নি
রাদিয়া খাদিজা লতা
রাদিয়া তালহা
রাদিয়া মিম
রাদিয়া মাহমুদ
রাদিয়া মুসকান
রাদিয়া রুমি
রাদিয়া আক্তার রিয়া
রাদিয়া খান
রাদিয়া ফারজানা
রাদিয়া সুলতানা
রাদিয়া খাতুন
রাদিয়া আমরিন
মিরয়ম সাদিয়া
রাদিয়া ফারিয়া
রাদিয়া রুমা
রাদিয়া আহমেদ
রাদিয়া আক্তার তুলি
মেহবুবা রাদিয়া
রাদিয়া নূর
রাদিয়া রায়হান
রাদিয়া নিশা
রাদিয়া তাবাসসুম
রাদিয়া হিরা

রাদিয়া নামের মেয়েরা কেমন হয়

রাদিয়া নামের শিশুরা তো আর সারাজীবন শিশু থাকেনা, একসময় তারা বড় হয় , এসময় পাল্টায় রাদিয়ার আচরন। তবে রাদিয়া নামের মেয়েদের মনটা বড় বেলায়ও শিশুদের মতই কোমল থাকে। বাবা মা কে অত্যন্ত শ্রদ্ধা করে ও আত্মীয়দের সাথে সুসম্পর্ক বজায় রাখে। রাদিয়া নামের মেয়েরা কখনো মিথ্যার আশ্রয় নেয়না, তবে এর পেছনে পিতা মাতার অবদানই বেশি রাখতে হয়।

আশা করি উপরের আলোচনা থেকে রাদিয়া নাম সম্পর্কে জেনে গেছেন পরবর্তীতে যে কোন নামের অর্থ জানতে হলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!