Home নামের অর্থ কি রাইফা নামের অর্থ কি? | Raifa Name Meaning in Bengali

রাইফা নামের অর্থ কি? | Raifa Name Meaning in Bengali

0
306
রাইফা নামের অর্থ কি
রাইফা নামের অর্থ কি

রাইফা নামের অর্থ কি

অনলাইন শপ www.Gazivai.com ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে জানব রাইফা নামের অর্থ কি? | Raifa Name Meaning in Bengali প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম আশা করি সবাই ভাল আছেন। পতিদিন মানুষ রাইফা নামের অর্থ কি তা জানার জন্য ইন্টারনেটের সহায়তা নিচ্ছে। রাইফা নামের অর্থ কি বা রাইফা নাম ইসলামিক নাম কিনা তা জানার জন্য প্রতিদিন মানুষ গুগলে খোঁজাখুঁজি করে। আমরা এই পোষ্টের মাধ্যমে জানিয়ে দিব রাইফা নামের অর্থ কি কিংবা রাইফা নামের বাংলা অর্থ কি ইসলামিক নাম কিনা।

এছাড়া আমরা আরো জানবো রাইফা শব্দের অর্থ কি? রাইফা কি ইসলামিক নাম? রাইফা নামের বাংলা অর্থ কি? রাইফা নামের ইসলামিক অর্থ কি? রাইফা নামের ইংরেজি অর্থ কি? রাইফা নামের আরবি অর্থ কি?

বন্ধুরা রাইফা নাম সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এ ছাড়া যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন gazivai.com

রাইফা নামের অর্থ কি

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

রাইফা নামের অর্থ কি?

প্রিয় বন্ধুরা রাইফা নামটি খুবই সুন্দর। রাইফা নাম যেমন সুন্দর তেমনি রাইফা নামের শব্দের অর্থ কি খুব সুন্দর। রাইফা নামটির অর্থ হচ্ছে করুণাময় সমবেদনাশীল। এছাড়া রাইফা নামের আরবি অর্থ হচ্ছে করুণাময়, সমবেদনাশীল উদারতা বা সহানুভূতিশীল । আমাদের সবার উচিত প্রত্যেকটা শিশুর জন্মের পরপর তার জন্য একটি ইসলামিক নাম রাখা।

পৃথিবীর প্রত্যেকটি ধর্মে একটি সুন্দর নাম লেখার প্রতি তাগিদে দেওয়া হয়েছে। একটি সুন্দর নাম যেমন শিশুর মানসিক বিকাশে সহায়তা করে তেমনি একটি সুন্দর নাম শিশুকে সুন্দর মন মানসিকতা ও প্রফুল্ল রাখতে সহায়তা করে থাকে।

রাইফা নামের অর্থ কি

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

রাইফা কি ইসলামিক নাম

হ্যাঁ, রাইফা ইসলামিক একটি নাম। ইসলামিক নামের অন্তর্ভুক্ত এই নামটি। আরবি ভাষায় এই নামের অর্থ করুণাময়, সমবেদনাশীল। । যা সুন্দর একটি অর্থ প্রকাশ করে। নামটি শিশুদের জন্য রাখতে পারবেন।

রাইফা নামের বাংলা অর্থ কি

রাইফা নামটি শুধুমাত্র স্ত্রী লিঙ্গের জন্য রাখা হয়। একটি সুন্দর নাম হিসেবে এর অনেক কদর রয়েছে। সুন্দর ইসলামিক নাম হিসেবে এই নাম অতি পরিচিত এবং যথেষ্ট মূল্যবান। নামটি উচ্চারণে যেমন চমকপ্রদ তেমনি এর আরবি অর্থও অসাধারণ। অর্থপূর্ণ এই নামটি সবার নিকট পছন্দনীয় হয়ে থাকে। রাইফা নামটির অর্থ হচ্ছে করুণাময় সমবেদনাশীল, উদারতা বা সহানুভূতিশীল

আরোপড়ুনঃআয়াত নামের অর্থ কি।Aya tnamer ortho ki

 আরোপড়ুনঃঅর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

রাইফা নামের ইসলামিক অর্থ কি

রাইফা নামটি একটি ইসলামিক সুন্দর অর্থপূর্ণ নাম। আরবি ভাষায় এই চমৎকার উচ্চারণের নামটির অর্থ উজ্জ্বলতা অথবা বিশুদ্ধতা। ইসলামে সুন্দর অর্থপূর্ণ ইসলামিক নাম রাখার তাগিদ রয়েছে। তাই সুন্দর ইসলামিক নাম রাখতে চাইলে এই নামটি রাখতে পারেন। রাইফা নামের ইসলামিক অর্থ হল করুণাময় সমবেদনাশীল উদারতা বা সহানুভূতিশীল

রাইফা নামের অর্থ কি

আরো পড়ুনঃ ২০ মিনিট সেক্স করার ইন্ডিয়ান স্প্রে কিনতে ক্লিক – এখনই কিনুন

রাইফা নামের ইংরেজি অর্থ কি

রাইফা নামটি আরবী ভাষার শব্দ। যার অর্থ হলো করুনাময়, উদারতা বা সহানুভূতিশীল। ইংরেজিতে যার অর্থ দাঁড়ায় Kind compassionate ইত্যাদি।

রাইফা নামের আরবি অর্থ কি

রাইফা নামটি ইসলামিক নাম। আরবি ভাষায় এই নামের অর্থ উজ্জ্বলতা অথবা বিশুদ্ধতা। পবিত্র একটি নাম মারিয়া। তাই আপনার সন্তান বা যেকোনো শিশুর নাম রাখার সময় এই নাম বিবেচনা করা উচিত। রাইফা নামের আরবি অর্থ করুণাময়, সমবেদনাশীল

রাইফা নামের সাথে যুক্ত কিছু নাম

রাইফা শারমিন ।
রাইফা ইসলাম।
রাইফা হাসান।
রাইফা পারভীন।
রাইফা আলম।
রাইফা আক্তার ।
রাইফা বেগম।
রাইসা চৌধুরি।
রাইফা সরকার।
রাইফা খান ।
রাইফা রহমান ।
রাইফা আলী।
রাইফা শেখ।
রাইফা হক।

উপসংহার:

অনেকে আবার বাচ্চাদের একাধিক নাম রেখে থাকেন। বাবা মা, দাদা দাদি, নানা নানি আলাদা আলাদা নাম রাখেন। রাইফা নামটি ডাক নাম হিসেবে যথেষ্ট সুন্দর একটি নাম। আশা করি, রাইফা নামের অর্থ কি তা সম্পর্কে ভালভাবে জেনে গিয়েছেন। আরো যদি কোনো প্রশ্ন থাকে বা এরপর আর কোন নামের ব্যাপারে জানতে চান তা কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন।

ধৈর্য সহকারে আমাদের পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। যদি আমাদের পোস্টটি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার বাটন এ ক্লিক করে আপনাদের বন্ধুদের কেও জানার সুযোগ করে দিন।

পরিশেষে আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করে, আমাদের পোস্টটি এখানেই সমাপ্তি করতে যাচ্ছি। পরবর্তী পোস্টটি পড়ার আমন্ত্রণ জানিয়ে এখানেই শেষ করতেছি ধন্যবাদ সকলকে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

x
error: Content is protected !!