Thursday, August 11, 2022
Homeনামের অর্থ কিরিয়া নামের অর্থ কি ? Riya Name Meaning In Bengali

রিয়া নামের অর্থ কি ? Riya Name Meaning In Bengali

রিয়া নামের অর্থ কি ? | Riya Name Meaning In Bengali

অনলাইন শপ www.Gazivai.com ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে রিয়া নামের অর্থ কি ? | Riya Name Meaning In Bengali আপনি কি রিয়া নামের অর্থ খুঁজছেন। এছাড়াও রিয়া নামের বাংলা অর্থ কী?, রিয়া শব্দের অর্থ কি?, রিয়া কি ইসলামিক নাম ?, রিয়া নামের আরবি অর্থ কি ?, রিয়া নামের ইসলামিক অর্থ কী ?, Riya Namer ortho ki ?, Riya নামের অর্থ কী ? ইত্যাদি বিষয় জানার জন্য আপনার মাথায় ঘুরপাক খাচ্ছে, তাহলে আপনি সঠিক জায়গাতেই আছেন।

রিয়া নামের অর্থ কি

আমাদের এই পোস্টে আপনার এই সবগুলো প্রশ্নের উত্তর একসাথে দেওয়া রয়েছে। আপনাদের জন্য প্রতিটি নামের অর্থ বিস্তারিত সহকারে বিশ্লেষণ করে সহজ ভাষায় নিচে উল্লেখ করা রয়েছে।

অর্থাৎ আমরা বলতে পারি আপনি যদি রিয়া নামের অর্থ সঠিকভাবে বুঝতে এবং জানতে চান তাহলে অবশ্যই আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত ভালোভাবে মনোযোগ দিয়ে পড়ুন। নিচে রিয়া নামের অর্থ সহজ ভাষায় সকলের বোঝার সুবিধার্থে বিস্তারিত দেওয়া হল

 আরোপড়ুনঃঅর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

রিয়া শব্দের অর্থ কি?

আপনার সোনামণির জন্য সুন্দর একটি নাম খুঁজছেন? তাহলে এখান থেকেই ভালোভাবে জেনে নিন সবকিছু। আজকে আমরা যেই নামটি নিয়ে আলোচনা করবো সেটা হচ্ছে রিয়া। রিয়া নামটি খুব প্রচলিত একটি সুন্দর নাম। কিন্তু রিয়া নামের অর্থ কি” জানেন কি? রিয়া নামের অর্থ লৌকিকতা বা লোক দেখানো। এই নামের মানুষের অভাব নেই। খুব ছোট সাবলীল একটি নাম। যেকেউ নামটি মেয়ে শিশুর জন্য রাখতে পারেন।

রিয়া নামের বাংলা অর্থ কি

রিয়া নামের অর্থ কি

রিয়া নামক আধুনিক একটি বাংলা নাম। নামটির অর্থ লোক দেখানো। অর্থাৎ কোনো কাজ লোককে দেখিয়ে বা শুনিয়ে বেড়ানোকে রিয়া বলা হয়। এর আরেকটি বাংলা অর্থ লৌকিকতা। নামটি অনেকের কাছেই খুব পছন্দের। আর নামটি খুব একটা খারাপ ও না। তবে আপনি নামের অর্থ দেখে সিদ্ধান্ত নিন নামটি বেছে নিবেন কিনা।

 আরোপড়ুনঃআয়াত নামের অর্থ কি।Aya tnamer ortho ki

রিয়া নামের ইসলামিক অর্থ কি

রিয়া নামের অর্থ অত্যন্ত প্রিয় । রিয়া নামের আরবি অর্থ কি ? রিয়া নামের আরবি অর্থ হচ্ছে অত্যন্ত প্রিয়। রিয়া নামটি মেয়েদের নাম হিসেবে রাখা হয়। বাংলাদেশের অনেক মেয়ের নাম ই রিয়া রাখা হয়েছে ।রিয়া কথাটি আরবিতেও ব্যবহার করা হয়। লোক দেখানো আমল বা আল্লাহর ইবাদতের কথা মানুষকে জানানোকে রিয়া বলা হয়। সরাসরি বলতে গেলে রিয়া নামের ইসলামিক অর্থ লোকিকতা বা লোক দেখানো।

রিয়া নামের অর্থ কি

রিয়া নামের ইংরেজি অর্থ কি

রিয়া শব্দের ইংরেজি বানান এইরূপ – Riya or Ria. আর এর ইংরেজি অর্থ Folklore. নামটির অর্থ লোক দেখানো। অর্থাৎ কোনো কাজ লোককে দেখিয়ে বা শুনিয়ে বেড়ানোকে রিয়া বলা হয়। এর আরেকটি বাংলা অর্থ লৌকিকতা। নামটি অনেকের কাছেই খুব পছন্দের।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

রিয়া নামের সাথে সংযুক্ত আরো কিছু নাম

রিয়া নামটি এমন একটি সুন্দর সাবলীল উচ্চারণের নাম যে শুনলেই মন জুড়িয়ে যায়। বেশিরভাগ মানুষ তাদের পছন্দের তালিকায় এই নামটি রাখেন। পরিবারের ছোট মেয়ে শিশুর জন্য এই নামটি বাছাই করে থাকেন। তাই এই নামটির সাথে যুক্ত করে আরো কিছু নাম নিচে উল্লেখ করছিঃ

রিয়া রহমান।
কাজী রিয়া।
তামান্না রিয়া।
তামান্না আফরোজ রিয়া।
রিয়া সুলতানা।
রিয়া ফারিয়া।
রিয়া আক্তার।
রিয়া ফাহিমা।
সৈয়দা রিয়া।
রিয়া বেগম।
রিয়া হোসাইন।
রিয়া জান্নাত।
ফাতেমা রিয়া।
ফাতেমা তুজ জোহরা রিয়া।
মুহসিনিন রিয়া।
সুমনা আফরোজ রিয়া।
রিয়া মাঝি।
রিয়া রহমান মিম।
রিয়া আফরিন।
রিয়া আনসারী।
রিয়া সিদ্দীকা।
নার্গিস সুলতানা রিয়া।
রিয়া পারভিন।
রাখি আক্তার রিয়া।
ইরা রহমান রিয়া।
মোহনা রহমান রিয়া।
রিয়া ফাইজা।
তামান্না হক রিয়া।
সাদিয়া রিয়া।
সাদিয়া আক্তার রিয়া।
ইসমাত বিনতে রিয়া।
সায়মা রিয়া।
রিয়া সুলতানা রাখি।
রিয়া কবির।
মেহের আফরোজ রিয়া।
রিয়া মুনতাহা।
আরিয়া কবির রিয়া।
রিয়া নাহার।
জয়া আক্তার রিয়া।
উম্মে কুলসুম রিয়া

আরো পড়ুনঃ ২০ মিনিট সেক্স করার ইন্ডিয়ান স্প্রে কিনতে ক্লিক – এখনই কিনুন

উপসংহার:

অনেকে আবার বাচ্চাদের একাধিক নাম রেখে থাকেন। বাবা মা, দাদা দাদি, নানা নানি আলাদা আলাদা নাম রাখেন। রিয়া নামটি ডাক নাম হিসেবে যথেষ্ট সুন্দর একটি নাম। আশা করি, রিয়া নামের অর্থ কি তা সম্পর্কে ভালভাবে জেনে গিয়েছেন। আরো যদি কোনো প্রশ্ন থাকে বা এরপর আর কোন নামের ব্যাপারে জানতে চান তা কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন।

ধৈর্য সহকারে আমাদের পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। যদি আমাদের পোস্টটি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার বাটন এ ক্লিক করে আপনাদের বন্ধুদের কেও জানার সুযোগ করে দিন।

পরিশেষে আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করে, আমাদের পোস্টটি এখানেই সমাপ্তি করতে যাচ্ছি। পরবর্তী পোস্টটি পড়ার আমন্ত্রণ জানিয়ে এখানেই শেষ করতেছি ধন্যবাদ সকলকে।

 আরোপড়ুনঃতানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Maral gel
Maral gel
x
error: Content is protected !!