Thursday, December 8, 2022
Homebangladesh bank job circularরবীন্দ্রনাথ ঠাকুর কত সালে নোবেল পুরস্কার পান

রবীন্দ্রনাথ ঠাকুর কত সালে নোবেল পুরস্কার পান

বাংলা সাহিত্যের কালপুরুষ রবীন্দ্রনাথ ঠাকুর সম্পর্কে জানবো robindonat thakur novel আজকে জানবো রবীন্দ্রনাথ ঠাকুর কত সালে নোবেল পুরস্কার পান এবং এছাড়াও রবীন্দ্রনাথ ঠাকুর কত সালে নোবেল পুরস্কার লাভ করেন তো চলুন এ সম্পর্কে কিছু তথ্য জেনে নেয়া যাক এবং আপনারাও কিছু তথ্য জানাতে পারেন কমেন্ট করে।।

রবীন্দ্রনাথ ঠাকুর কত সালে নোবেল পুরস্কার পান

বাংলা সাহিত্যের কালজয়ী পুরুষ রবীন্দ্রনাথ ঠাকুর নোবেল পুরস্কার লাভ করেন তাঁর বিখ্যাত কাব্য গীতাঞ্জলির জন্য আর কবি এই মহা মূল্যবান পুরস্কার লাভ করেন ১৯১৩ সালে ।

রবীন্দ্রনাথ ঠাকুর কত সালে নোবেল পুরস্কার পান

আরো পড়ুনঃ লম্বা হওয়ার ঔষধের দাম 600 টাকা এখনই পরুন

রবীন্দ্রনাথ ঠাকুর নোবেল পুরস্কার পান কত সালে

কবিদের গুরু রবীন্দ্রনাথ ঠাকুর বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর আপনি যাই বলেন না কেন বাংলা সাহিত্যে তাঁর মত এত প্রতিভাবান কোভিদ আগমন আর কখনোই ঘটেনি আর এ কারণেই কবি বিশ্ব সেরা পুরষ্কার পুরষ্কার জিতে নিয়েছিলেন।

রবীন্দ্রনাথ ঠাকুর কত সালে নোবেল পুরস্কার লাভ করেন

প্রশ্নটি হচ্ছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর কত সালে নোবেল পুরস্কার লাভ করেন কবি নোবেল পুরস্কার লাভ করেন 1913 সালে। রবীন্দ্রনাথ ঠাকুর কোন কাব্যগ্রন্থের জন্য লাভ করেছিলেন নোবেল সাহিত্য পুরষ্কার উত্তর হচ্ছে করির গীতাঞ্জলি কাব্যগ্রন্থের জন্য

রবীন্দ্রনাথ ঠাকুর কত সালে নোবেল পুরস্কার পেয়েছিলেন

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নোবেল পুরস্কার নিয়ে যদি অন্যদিকে জানানোর মতো আপনার কাছে কোন ইন্টারেস্টিং তথ্য থেকে থাকে সেটিই কমেন্টে লিখে জানিয়ে দিতে পারেন আবার জানিয়ে দিতে পারেন কবিগুরু 1913 সালের কত তারিখে নোবেল পুরস্কার লাভ করেছিলেন।

রবীন্দ্রনাথ ঠাকুর কত সালে নোবেল পুরস্কার পান

আরো পড়ুনঃ মেয়েদের ৩০,৩২,৩৪, সাইজের ব্রা সরাসরি কিনতে ক্লিক- এখনই কিনুন

রবীন্দ্রনাথ ঠাকুর কত সালে নোবেল পুরস্কার পায়

আমাদের মধ্যে অনেকেই জানেন অনেকেই বলেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর নাকি আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে একটু একরোখা চোখে দেখতেন অর্থাৎ কবিকে একটু নিচে নামিয়ে দিতে চাইতেন এ সম্পর্কে আপনার মন্তব্য কী সেটিও কিন্তু কমেন্টে লিখে জানিয়ে দিতে পারেন।

রবীন্দ্রনাথ ঠাকুর কত সালে সাহিত্যে নোবেল পুরস্কার লাভ করেন

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর সম্পর্কে আপনি যাই বলুন না কেন কোভিদ বিখ্যাত লেখাগুলো পড়লে আপনাকে কিন্তু অবশ্যই বিমোহিত হতে হবে তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে সোনার তরী দুই বিঘা জমি কিংবা কোভিদ লেখা সেই বিখ্যাত লাইন বিদায় হে বন্ধু বিদায় কিংবা ছুটির মত এত সুন্দর ও বিখ্যাত গল্প গুলো

রবীন্দ্রনাথ ঠাকুর কত সালে সাহিত্যে নোবেল পুরস্কার পান

robindonat thakur novel কবিগুরু সম্পর্কে যে যাই বলুক না কেনো কোভিদ বিখ্যাত লেখা সেই গীতাঞ্জলি কাব্য করে আমি প্রতিবারই বিমোহিত হয়ে যায় কবি এখানে এত সুন্দর করে এত গল্প গান উপস্থাপনা করেছেন একজন মানুষকে মুগ্ধ করতে অবশ্যই বাধ্য।

রবীন্দ্রনাথ কত সালে জন্মগ্রহণ করেন

প্রিয় পাঠক কখনো মানব রচিত গ্রন্থ গুলোর সাথে মহাগ্রন্থ অর্থাৎ পবিত্র যে ধর্মীয় গ্রন্থ গুলো রয়েছে সেগুলো তুলনা করবেন না কারণ এগুলোর সাথে ধর্মগ্রন্থগুলোর তুলনার কোন প্রশ্ন নেই কারণ ওগুলো মহান স্রষ্টা কর্তৃক লিপিবদ্ধ আর এগুলো হচ্ছে সুতরাং দুটোর মধ্যে তুলনা করার কোন যোগ্যতায় মানব রচিত গ্রন্থের নেই।

robindonat thakur novel

আমরা আমাদের পবিত্র ধর্মীয় গ্রন্থ গুলো পড়ে থাকিস রাস্তার সান্নিধ্যে যেন স্রষ্টার বিধান অনুসারে জীবন চালনার জন্য আর মানব রচিত গ্রন্থ গুলো পড়ি মানুষের জ্ঞান-গরিমা আমাদের মত জনের জন্য robindonat thakur novel

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!