Home amar news bangla russia কোন মহাদেশে অবস্থিত

russia কোন মহাদেশে অবস্থিত

0
30
russia কোন মহাদেশে অবস্থিত
russia কোন মহাদেশে অবস্থিত

russia কোন মহাদেশে অবস্থিত

প্রিয় পাঠক আসসালামুআলাইকুম আশা করি সবাই ভালো আছেন আমিও আল্লাহর রহমতে ভালো আছি আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব russia কোন মহাদেশে অবস্থিত । তো চলুন কথা না বাড়িয়ে russia কোন মহাদেশে অবস্থিত এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

রাশিয়া এশিয়া ও ইউরোপ উভয় মহাদেশের পরে। রাশিয়ার ৭৭% এশিয়ায় এবং ২৩% ইউরোপে অবস্থিত। রাশিয়া পৃথিবীর বৃহত্তম দেশ। দেশটি পৃথিবীর মোট ভূমির আট ভাগের এক ভাগ নিয়ে গঠিত।

রাশিয়া (রুশ: Россия রশিয়া), সরকারিভাবে রুশ ফেডারেশন নামে পরিচিত (রুশ: Российская Федерация রশিস্কায়া ফিদিরাৎসিয়া) যেটা পূর্ব ইউরোপে এবং উত্তর এশিয়ায় অবস্থিত বিশ্বের বৃহত্তম দেশ। এই দেশটি অর্ধ প্রেসিডেনসিয়াল ফেডারেল প্রজাতন্ত্র যার সংবিধান ৮৩ টি ফেডারেল বিষয় দ্বারা গঠিত।

russia কোন মহাদেশে অবস্থিত

রাশিয়ার উত্তর-পশ্চিম থেকে দক্ষিণ-পূর্ব পর্যন্ত নরওয়ে, ফিনল্যান্ড, এস্তোনিয়া, লাটভিয়া, লিথুয়ানিয়া ও পোল্যান্ড (উভয় দেশই কালিনিনগ্রাদ অব্লাস্ত সীমান্ত দিয়ে যুক্ত), বেলারুশ, ইউক্রেন, জর্জিয়া, আজারবাইজান, কাজাখস্তান, চীন, মঙ্গোলিয়া ও উত্তর কোরিয়ার সাথে সীমান্ত আছে।

দেশটির অখতস্ক সাগরের মাধ্যমে জাপানের সাথে ও বেরিং প্রণালীতে মার্কিন যুক্তরাষ্ট্রের আলাস্কার সাথে সামুদ্রিক সীমানা রয়েছে। রাশিয়া বিশ্বের বৃহত্তম দেশ যার রয়েছে পৃথিবীর মোট আবাসযোগ্য জমির এক অষ্টমাংশ।

দেশটির মোট আয়তন ১৭,০৭৫,৪০০ বর্গকিলোমিটার (৬,৫৯২,৮০০ বর্গমাইল)। রাশিয়া বিশ্বের নবম জনবহুল দেশ যেখানে ২০১২ হিসাব অনুযায়ী ১৪৩ মিলিয়ন লোক বসবাস করে।[৮] পূর্ব ইউরোপে জায়গা সম্প্রসারণের ফলে রাশিয়া ১১টি সময় অঞ্চলের অন্তর্ভুক্ত এবং এখানে অনেক রকম ও বিস্তৃত পরিবেশের সমন্বয় ঘটেছে।

russia কোন মহাদেশে অবস্থিত

russia কোন মহাদেশে অবস্থিত

আমরা সব সময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক ধরনের প্রোডাক্ট সঠিক প্রশ্ন তুলে ধরার চেষ্টা করি তাই আপনি কিন্তু খুব সহজে আমাদের আর্টিকেলগুলো কোথাকার প্রোডাক্ট গুলো এবং তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা গুলো লিখে জানিয়ে দিতে পারেন।

সব সময় সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করেন এবং সবসময় সঠিক তথ্য গুলো জানার এবং জানানোর চেষ্টা করুন আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটিও আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন।

আমরা সবসময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করে থাকে তাই আপনি কিন্তু আমাদের আর্টিকুলো থেকে সঠিক তথ্য জানতে পারেন এবং আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে আপনার মূল্যবান মন্তব্য মতামত প্রশ্নটা জিজ্ঞাসা জানাতে পারেন।

আরো পড়ুনঃ সুলতানি পাওয়ার – ভেজষ শক্তিতে পুরুষত্ব বাড়ান  ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ চিয়া সিড খাওয়ার নিয়ম – ওজন কমানোর ভেজষ ঔষধ – এখনই কিনুন

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

x
error: Content is protected !!