Saturday, November 26, 2022
HomeঔষধUromax এর কাজ কি

Uromax এর কাজ কি

অনলাইন শপ Gazivai.com ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে Uromax এর কাজ কি সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো ঃ Uromax এর কাজ কি?Urokit এর কাজ কি?ইউকল ২ এর কাজ কি?Alfumax ER এর কাজ কি?citra-k এর কাজ কি?ট্যামসুলোসিন হাইড্রোক্লোরাইড এর কাজ কি? Maxrin d এর কাজ কি ? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক Uromax সম্পর্কে আলোচনা।

Uromax এর কাজ কি

👉সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com . 👉সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525

Uromax এর কাজ কি

>Uromax এটি মানুষের প্রোস্টেট গ্রন্থিতে অবস্থিত আলফা১ এ এড্রেনোসেপটরের প্রতি সিলেকটিভিটি প্রদর্শন করে। এসব এড্রেনোসেপটরের প্রতিবন্ধকতার ফলে মূত্রথলির নীচের অংশ এবং প্রোস্টেট গ্রন্থির বৃত্তাকার পেশী শিথিল হয়। এর ফলে মূত্র প্রবাহের হার বৃদ্ধি পায় এবং বি পি এইচ এর লক্ষণ হ্রাস পায়।

Uromax এর কাজ কি

>ট্যামসুলোসিন বিনাইন প্রোস্টেটিক হাইপারপ্লাসিয়া চিকিৎসায় নির্দেশিত। ট্যামসুলোসিন মূত্রথলির পেশীকে শিথিল করে এবং প্রস্রাবের গতি বাড়িয়ে দেয়। ফলে প্রস্রাবের বিভিন্ন অস্বস্তিকর লক্ষণগুলোর উন্নতি সাধন করে।

ব্যবহার
পুরুষদের বিনাইন প্রােস্টেট গ্রন্থির বৃদ্ধিজনিত (বি পি এইচ) রােগের চিকিৎসা এবং নিয়ন্ত্রণে, মূত্রনালীর অস্বাভাবিকতার কিছু উপসর্গ যেমন মূত্রথলী থেকে মূত্র অপসারনের প্রতিবন্ধকতা, অসম্পূর্ণ মূত্রত্যাগ, মূত্রত্যাগের অপারগতা – এসকল ক্ষেত্রে নারী ও পুরুষ উভয় এর জন্য নির্দেশিত।

Uromax এর কাজ কি

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

উরোম্যাক্স খাওয়ার নিয়ম

১টি ক্যাপসুল দৈনিক একবার একই সময়ে নির্দেশিত।

পার্শ্বপ্রতিক্রিয়া
মাথা ঘােরা, অস্বাভাবিক বীর্যস্খলন এবং কদাচিৎ মাথা ব্যথা, দৌর্বল্য, অবস্থাজনিত লঘু রক্তচাপ, বুক ধড়ফড় করা এবং সর্দি, বমি বমি ভাব, বমি এবং কোষ্ঠকাঠিন্য হতে পারে। অতিসংবেদনশীলতা যেমন ফুসকুড়ি, চুলকানি, চামড়া লাল হয়ে যেতে পারে। ঘুম ঘুম ভাব, অস্পষ্ট দৃষ্টি, মুখ শুকিয়ে যাওয়া দেখা যেতে পারে। মূৰ্ছা যাবার ঘটনা, এনজিওইডেমা ও প্রিয়াপিজম-এর ঘটনা খুবই কম ক্ষেত্রে দেখা যায়।

আরো পড়ুনঃ  কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ  কিনতে ক্লিক- এখনই কিনুন

Urokit এর কাজ কি

>Urokit ইউরিসেট একটি কার্যকরীঅ্যালকালিনাইযিং এজেন্ট যখন দীর্ঘ সময়ের জন্য মূত্রে ক্ষারের পরিমাণ বজায় রাখা প্রয়ােজন। যে সমস্ত রােগীদের ইউরিক এসিডের পরিমান বেশি ও মূত্রনালীর সিস্টিন ক্যালকুলাই আছে তাদের ক্ষেত্রে অধিক কার্যকরী

ইউকল ২ এর কাজ কি

>ইউকল ২ সেই ক্ষেত্রে এই ওষুধ ব্যবহার করা হয়। মূত্র গ্রন্থির জ্বালাপোড়া, প্রশ্বাবের সাথে রক্তপড়া ও মূত্রনালীর সংক্রমণে Tolterodine জাতীয় ঔষধ নির্দেশিত। ত্বক ও মুখের চামড়া শুকিয়ে যাওয়া, অজীর্ণতা, বদহজম, ক্ষুধামন্দা।

Alfumax ER এর কাজ কি

>ইউরিটেন পুরুষদের বিনাইন প্রােস্টেটিক হাইপারপ্লাসিয়া (বি,পি,এইচ)’র কার্যকর লক্ষণসমূহের জন্য নির্দেশিত। এটা বি, পি, এইচজনিত রােগীর মূত্র ত্যাগ এর অক্ষমতাজনিত তীব্র সমস্যার স্বল্প মেয়াদী চিকিৎসায়ও ক্যাথেটারাইজেশন সহকারে ব্যবহৃত হয়। এছাড়াও মহিলাদের মূত্র ত্যাগ এর অক্ষমতাজনিত সমস্যার ক্ষেত্রেও এটি ব্যবহার করা যেতে পারে।

citra-k এর কাজ কি

>পটাশিয়াম সাইট্রেট এবং সাইট্রিক এসিড স্থিতিশীল এবং সুগন্ধ যুক্ত ওরাল সিস্টেমিক অ্যালকালাইজার। পটাশিয়াম সাইট্রেট শোষণের পর বিপাক ক্রিয়ার ফলে পটাশিয়াম বাইকার্বনেটে রুপান্তরিত হয় যা সিস্টেমিক অ্যালকালাইজার হিসাবে কাজ করে। এই ওষুধটির নির্দেশিত মাত্রা সিস্টেমিক অ্যালকালোসিস না করে ইউরিনকে অ্যালকালাইজ করে। ইহা খুবই রুচিকর, সুগন্ধযুক্ত এবং অনেক দিন সেবন করার পরেও সহনীয়। পটাশিয়াম সাইট্রেট পাকস্থলির পাচক রসকে প্রশমন বা বিপাকে বিঘ্ন ঘটায় না।

ব্যবহার
ইউরিসেট একটি কার্যকরীঅ্যালকালিনাইযিং এজেন্ট যখন দীর্ঘ সময়ের জন্য মূত্রে ক্ষারের পরিমাণ বজায় রাখা প্রয়ােজন। যে সমস্ত রােগীদের ইউরিক এসিডের পরিমান বেশি ও মূত্রনালীর সিস্টিন ক্যালকুলাই আছে তাদের ক্ষেত্রে অধিক কার্যকরী যখন সােডিয়াম লবণের ব্যবহার নির্দেশিত নয়।

>ইউরিসেট অতিরিক্ত ক্যালসিয়াম এর কারণে কিডনীতে পাথর এর উপস্থিতি অথবা অনুপস্থিতিতে ইউরিক এসিড জনিত কিডনী পাথর প্রতিরােধে একটি কার্যকরী ওষুধ ইউরিসেট একটি কার্যকরী অ্যাড জুভেন্ট যখন বাতের ব্যথায় অন্যান্য ওষুধের পাশাপাশি গ্রহণ করা হয়। ইউরিসেটবিভিন্ন রকম রেনাল টিউবিউল এর অ্যাসিডােসি সংশ্লিষ্ট অসুস্থতায় কার্যকরী।

ট্যামসুলোসিন হাইড্রোক্লোরাইড এর কাজ কি

>ট্যামসুলোসিন (ব্র্যান্ড নেম ফ্লোম্যাক্স) এমন একটি ওষুধ যা সৌম্য প্রোস্ট্যাটিক হাইপারপ্লাজিয়া বা হাইপারট্রোফি (বিপিএইচ) কে চিকিত্সা করে, এটি বর্ধিত প্রস্টেট হিসাবেও পরিচিত। ট্যামসুলোসিন প্রোস্টেট এবং মূত্রাশয়ের চারপাশের পেশী শিথিল করে মূত্রের লক্ষণগুলি মুক্ত করতে সহায়তা করে।

Maxrin d এর কাজ কি

>Dutasteride & Tamsulosin combination capsules contain Dutasteride (a selective inhibitor of both the type 1 and type 2 isoforms of steroid 5 alpha-reductase, an intracellular enzyme that converts testosterone to DHT) and Tamsulosin (an antagonist of alpha1A-adrenoceptors in the prostate). Dutasteride is a synthetic 4-azasteroid compound which inhibits the androgen primarily responsible for the initial development and subsequent enlargement of the prostate gland. Dutasteride is a competitive and specific inhibitor of both type 1 and type 2 5 alpha-reductase isoenzymes, with which it forms a stable enzyme complex. Smooth muscle tone is mediated by the sympathetic nervous stimulation of alpha1-adrenoceptors, which are abundant in the prostate, prostatic capsule, prostatic urethra, and bladder neck. Blockade of these adrenoceptors can cause smooth muscles in the bladder neck and prostate to relax, resulting in an improvement in urine flow rate and a reduction in symptoms of BPH. Tamsulosin, an alpha1-adrenoceptor blocking agent, exhibits selectivity for alpha1-receptors in the human prostate.

আরো পড়ুনঃ  ডিজিটাল প্রেসার মেশিন ক্রয় করতে সরাসরি কিনতে – ক্লিক করুন

আরো পড়ুনঃ  এনালগ প্রেসার মেশিন সরাসরি ক্রয় করার জন্য এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!