Home amar news bangla west indies কোন মহাদেশে অবস্থিত

west indies কোন মহাদেশে অবস্থিত

0
40
west indies কোন মহাদেশে অবস্থিত
west indies কোন মহাদেশে অবস্থিত

west indies কোন মহাদেশে অবস্থিত

প্রিয় পাঠক আসসালামুআলাইকুম আশা করি সবাই ভালো আছেন আমিও আল্লাহর রহমতে ভালো আছি আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব west indies কোন মহাদেশে অবস্থিত । তো চলুন কথা না বাড়িয়ে west indies কোন মহাদেশে অবস্থিত এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত

ওয়েস্ট ইন্ডিজ ফেডারেশন আমেরিকা মহাদেশের ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উপনিবেশগুলোর একটি জোট যা জানুয়ারি ৩, ১৯৫৮ থেকে মে ৩১, ১৯৬২ তারিখ পর্যন্ত কার্যকর ছিল। মূলত এগুলো ছিল ব্রিটিশ উপনিবেশ। এই ফেডারেশন প্রতিষ্ঠার লক্ষ্য ছিল সবাই মিলে একটি রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে ব্রিটিশ অধীনতা থেকে মুক্তি লাভ।

west indies কোন মহাদেশে অবস্থিত

কিন্তু তাদের এই সম্মিলিত স্বাধীনতা অর্জন আর হয়ে উঠেনি। কারণ রাজনৈতিক অন্তর্দ্বন্দ্বের কারণে এর আগেই ফেডারেশনটি ধ্বসে পড়ে। এই ফেডারেশনের ধারণা অনেকটা অস্ট্রেলীয় ফেডারেশন বা কানাডীয় ফেডারেশনের মত ছিল। অস্ট্রেলিয়া এবং কানাডার এই ফেডারেশনগুলো অবশ্য স্বাধীনতা লাভে সফল হয়েছিল।

west indies কোন মহাদেশে অবস্থিত

আমরা ইতিমধ্যে জানতে পারলাম west indies কোন মহাদেশ এ অবস্থিত west indies সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল প্রশ্নের উত্তর কিন্তু আপনি আমাদেরকে লিখে জানিয়ে দিতে পারেন আমাদের কমেন্টের মাধ্যমে।

আমরা সব সময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক ধরনের প্রোডাক্ট সঠিক প্রশ্ন তুলে ধরার চেষ্টা করি তাই আপনি কিন্তু খুব সহজে আমাদের আর্টিকেলগুলো কোথাকার প্রোডাক্ট গুলো এবং তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা গুলো লিখে জানিয়ে দিতে পারেন।

west indies কোন মহাদেশে অবস্থিত

সব সময় সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করেন এবং সবসময় সঠিক তথ্য গুলো জানার এবং জানানোর চেষ্টা করুন আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটিও আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন।

আমরা সবসময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করে থাকে তাই আপনি কিন্তু আমাদের আর্টিকুলো থেকে সঠিক তথ্য জানতে পারেন এবং আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে আপনার মূল্যবান মন্তব্য মতামত প্রশ্নটা জিজ্ঞাসা জানাতে পারেন।

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ  লম্বা হওয়ার ঔষধ কিনতে ক্লিক- এখনই কিনুন

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

x
error: Content is protected !!