Tuesday, November 22, 2022
Homeamar news banglaআইনের দৃষ্টিতে সবাই সমান উক্তিটি কার

আইনের দৃষ্টিতে সবাই সমান উক্তিটি কার

প্রিয় পাঠক আমাদের আর্টিকেলটিতে আপনাকে স্বাগতম আমাদের আর্টিকেলটিতে আজকে আমরা গুরুত্বপূর্ণ একটি প্রশ্নের উত্তর সম্পর্কে আলোচনা করব আইনের দৃষ্টিতে সবাই সমান উক্তিটি কার আর্টিকেলটিতে এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেই।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আইনের দৃষ্টিতে সবাই সমান উক্তিটি কার

আইনজীবী গুয়ান ঝং (খ্রিস্টপূর্ব ৭২০–৬৪৫) ঘোষণা করেছিলেন যে শাসকের এখতিয়ারাধীন সমস্ত ব্যক্তি আইনের সামনে সমান। মানবাধিকারের সর্বজনীন ঘোষণার (ইউডিএইচআর) অনুচ্ছেদে বলা হয়েছে: “আইনের সামনে সকলেই সমান এবং আইনের সমান সুরক্ষার জন্য কোনো বৈষম্য ছাড়াই সকলে অধিকারী”।

সুতরাং, জাতি, লিঙ্গ, বর্ণ, ধর্ম, প্রতিবন্ধিতা, অধিকার, বৈষম্য বা পক্ষপাত ছাড়াই আইনের আওতায় প্রত্যেককে সমান আচরণ করতে হবে। সাম্যের সাধারণ নিশ্চয়তা বিশ্বের বেশিরভাগ জাতীয় সংবিধানে থাকে। তবে এই নিশ্চয়তাটি নির্দিষ্ট প্রয়োগগুলি ভিন্ন হয়।

আইনের দৃষ্টিতে সবাই সমান উক্তিটি কার

উদাহরণস্বরূপ, যদিও অনেকগুলি সংবিধান জাতিভেদে নির্বিশেষে সাম্যের নিশ্চয়তা দেয়,, তবে কেবলমাত্র কয়েকটি সংখ্যক জাতীয়তা নির্বিশেষে সমতার অধিকারের কথা উল্লেখ করা হয়।

আমরা সব সময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক ধরনের প্রোডাক্ট সঠিক প্রশ্ন তুলে ধরার চেষ্টা করি তাই আপনি কিন্তু খুব সহজে আমাদের আর্টিকেলগুলো কোথাকার প্রোডাক্ট গুলো এবং তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা গুলো লিখে জানিয়ে দিতে পারেন।

আইনের দৃষ্টিতে সবাই সমান উক্তিটি কার

সব সময় সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করেন এবং সবসময় সঠিক তথ্য গুলো জানার এবং জানানোর চেষ্টা করুন আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটিও আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!