ঝিনাইদহ জেলা কিসের জন্য বিখ্যাত

টনসিল অপারেশন খরচ কত

টনসিল অপারেশন খরচ কত

খরচের ব্যাপার টা আপনি হাসপাতালে গেলেই জানলে পারবেন।।তবে আমার মনে হয় ভাল জায়গায় অপারেশন করাই উত্তম,অন্যথায় সমস্যা জটিল হতে পারে।টনসিলের অপারেশনটা জীবন রক্ষাকারী অপারেশন না। এই অপারেশন না করলে মানুষ মারা যাবে এই রকম না। সব অপারেশনেই কিছু রিস্ক তো থেকেই যায়। আর টনসিল হলেই যে অপারেশন করতে হবে তা কিন্তু নয়,কাজেই আগে আপনি নাক কান গলা চিকিৎসক এর পরামর্শ নিন।

টনসিল অপারেশন খরচ কত

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান হোয়াইটিং ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান সুথিং জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

সরকারি তে ৬-১০হাজার টাকার মধ্যেই হয়ে যাবে। আরো কমও নিতে পারে।। সাধারণত গলার পেছনে টনসিল ও নাকের পেছনে এডেনয়েডে বারবার ইনফেকশন হলে অপারেশনের প্রয়োজন পড়ে। টনসিল এর যন্ত্রণায় ছোট-বড় উভয়ই ভুগে থাকেন।

এই সমস্যা হলে গলায় ব্যথা(Pain) হয়। এমনকি ঢোক গিলতেও খুব কষ্ট হয়। আর এই ব্যথার কারণে খাবার খাওয়া কঠিন হয়ে পড়ে। মূলত টনসিলে সংক্রমণের কারণেই এই ব্যথা(Pain) হয়ে থাকে। লেবুর রসেই মিলবে কষ্টদায়ক টনসিল থেকে মুক্তি জিহ্বার পেছনে ও গলার দুই পাশে গোলাকার।

টনসিল অপারেশন খরচ কত

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

টনসিল অপারেশন কখন করবেন

টনসিল বিষয়ে সাধারণ মানুষের ভিতর এক ধরনের ভীতি কাজ করে যেমন, এখান থেকে ভবিষ্যতে ক্যান্সার হবে। আসলে এই ধারণা সম্পূর্ণ অবাস্তব। ক্যান্সার হয় ধূমপান থেকে। গলায় টনসিলে ক্যান্সার নিয়ে অনেকেই খুব দুশ্চিন্তায় ভোগেন। টনসিলাইটিস থেকে বাতজ্বর হতে পারে কিন্তু সম্ভাবনাও খুব কম।

বাচ্চার হাত পা ব্যথা হলেই সেটা বাতজ্বর নয়, বাচ্চাদের হাড় বৃদ্ধির সময় হাত পায়ে ব্যথা হয় এটাকে এৎড়রিহম চধরহ বলা হয়। সামান্য গলা ব্যথা হলেই টনসিলাইটিস না হতেও পারে। টনসিলের ইনফেরশন আসলে খুবই কষ্টকর। রোগীর গলার দুই পাশে মারাত্মক ব্যথা হয়, তীব্র জ্বর থাকে। রোগী কিছু খেতে পারে না, এমনকি নিজের লালাটুকুও গিলতে পারে না।

শয্যাশায়ী হয়ে স্যালাইন/ইনজেকশনের মাধ্যমে চিকিৎসা প্রয়োজন হয়। গলার ভিতর দেখলে টনসিল দুটো লাল হয়ে ফুলে যায় এবং সাদা বিন্দু বিন্দু দাগ দেখা যায়। ৫/৭ দিন পর্যন্ত রোগীর কাজকর্ম/স্থল কলেজ বন্ধ রাখতে হয়। তবে সব সময় টনসিলাইটিস এত তীব্র নাও পারে।

এরকম টনসিলাইটিস যদি বছরে ৫/৭ বার হয় বিগত ২/৩ বছর ধরে তাহলে টনসিল অপারেশন করা হয়। অনেক সময় একদিকের/দুইদিকের টনসিলের নিচে পুজ জমা হয়। এটি খুবই কষ্টকর। একে বলা হয় পেরিটনসিলার এ্যাবসেস, এরকম ক্ষেত্রে একবার হলেই অপারেশন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *