1. admin@janbobd.net : admin :
  2. gazivai.gom@gmail.com : HASAN :
  3. juwelranabdnet2@gmail.com : juwel juwelrana : juwel juwelrana
  4. sugazivai.com@gmail.com : sikdar md : sikder md
নামের বাংলা আরবি ইসলামিক অর্থ কি | name meaning in Bengali arabic islamic - janbobd
January 31, 2023, 2:50 am

নামের বাংলা আরবি ইসলামিক অর্থ কি | name meaning in Bengali arabic islamic

  • Update Time : Sunday, September 19, 2021

নামের অর্থ কি । নামের বাংলা অর্থ কি

আসসালামু আলাইকুম,বন্ধুরা কেমন আছেন ? আশা করি আপনারা ভালো আছেন।প্রতিদিন মানুষ নামের অর্থ কি তা জানার জন্য ইন্টারনেটের সহায়তা নিচ্ছে। নামের বাংলা অর্থ কি বা নাম ইসলামিক কি না তা জানার জন্য প্রতিদিন মানুষ গুগলে খোঁজাখুঁজি করে।আমরা এই পোষ্টের মাধ্যমে জানিয়ে দেবো  নামের অর্থ কি কিংবা নামের বাংলা অর্থ কি অথবা  ইসলামিক নাম কি না

নামের ইসলামিক অর্থ কি | নামের আরবি অর্থ কি

প্রিয় বন্ধুরা,নামের অর্থ হচ্ছে ।  নামের আরবি অর্থঃ ।আসলে ইসরাত নামটি মেয়েদের নাম হিসাবে রাখা হয়।ইসরাত অত্যন্ত সুন্দর একটি নাম।গোটা বিশ্বে অনেক মেয়ের নাম ইসরাত ।প্রিয় বন্ধুরা ইসরাত নামের সাথে উপাধি যুক্ত করে বেশ কয়েকটি সুন্দর নাম নিচে দেওয়া হল,যেগুলা আপনারা আপনাদের শিশুর নাম হিসাবে ব্যবহার করতে পারেন।

নামের অর্থ কি – ইসরাত অর্থঃ। ইসরাতঃ সম্ভ্রান্ত অর্থ প্রদান করে।

শারমিন ।

ইসলাম।  

হাসান। 

পারভীন। 

আলম। 

আক্তার।  

বেগম। 

হোসেন। 

খান। 

চৌধুরী। 

সরকার 

খান আয়াত.

রহমান. 

আলী । 

শেখ ।  

হক । 

মাহতাব। 

উম্মে  

সিনথিয়া 

ছামিয়া । 

আফিয়া । 

সিনথিয়া ।  

খন্দকার 

নাওয়ার

ইসরাত  কি ইসলামিক/ আরবি নাম  | Israt name meaning in Bengali arabic islamic

হ্যা বন্ধুরা,অবশ্যই ইসরাত  একটি ইসলামিক/আরবি নাম।

নামের আরবি অর্থ কি

আমরা যারা মুসলিম ধর্মাবলম্বী রয়েছি আমরা সবসময় একটি ইসলামিক নাম রাখার চেষ্টা করি! আর এখনো এই আধুনিক সময়ে সে ছাড়া ইসলামিক নাম না খুঁজে তাদের জন্য একটি পরামর্শ হচ্ছে সন্তানের জন্য অবশ্যই একটি ইসলামিক নাম খুঁজুন। ইসলামে এত সুন্দর সুন্দর নাম রয়েছে যেগুলো অন্য ধর্মে আর নেই। সব সময় ইসলামিক নাম খুজুন সিনথিয়া নামের ইসলামিক অর্থ হচ্ছে চন্দ্র।

নামের ইসলামিক অর্থ কি

সিনথিয়া নামটি একটি ইসলামিক নাম নামটি ইসলামিক নাম হয় নামটি রাখার ব্যাপারে কোন বিধি-নিষেধ কিংবা বাধা নেই! নামটি যেমন আধুনিক নাম উচ্চারণ খুবই সুন্দর আর সিনথিয়া নামের অর্থ হচ্ছে- সৃষ্টিকর্তার দান,চন্দ্র ইত্যাদি।

নামের মেয়েরা কেমন হয়

 কারো নাম দিয়ে চারিত্রিক বৈশিষ্ট্য বিবেচনা করা খুবই কঠিন একটি কাজ, তদাপি ইসরাত অনেকের মধ্যে নাম দিয়ে চারিত্রিক বৈশিষ্ট্য বিবেচনা করার মতো এই দুরহ কাজটি করার প্রবণতা দেখা যায়। –ইসরাত নামের ছেলেদের চারিত্রিক বৈশিষ্ট্য খুবই ভালো এরা নম্র-ভদ্র স্বভাবের অধিকারী হয়ে থাকে। বন্ধুত্বপূর্ণ স্বভাব কোমলতা এদের চরিত্রের অন্যতম বৈশিষ্ট্য এরা বন্ধু হিসাবে স্বামী / স্ত্রী হিসাবে অনেক ভালো হয়ে থাকে। তবে অনেক সময় নামের ইসরাত সাথে চারিত্রিক বৈশিষ্ট্যের পুরোপুরি মিল নাও থাকতে পারে বিষয়টি একান্তই আপনার ব্যক্তিগত।

ইসরাত নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ বা নিশেধাজ্ঞা পাওয়া যায়নি ! তবে আপনি যদি নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ  দেখা পেয়ে থাকেন সেটি আমাদেরকে কমেন্ট করে লিখে ফেলুন।  আমরা আমাদের আর্টিকেল গুলোতে আপনাদের তথ্য ও আপনাদের মতামত অধিক গুরুত্বের সাথে বিবেচনা করে থাকি।

tags: ইসরাত নামের অর্থ কি, ইসরাত নামের বাংলা অর্থ কি, ইসরাত নামের ইসলামিক অর্থ কি, Israt name meaning in Bengali arabic islamic, ইসরাত  কি ইসলামিক/আরবি নাম

এই পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন ফেসবুকে

More News Of This Category
© All rights reserved - janbobd.net
Customized By BlogTheme
x
error: Content is protected !!