Tuesday, August 16, 2022
HomeQuestionsবিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশে টাকা দেখার নিয়ম

সম্মানিত পাঠক গন আশা করি সবাই ভাল আছেন আজ আপনাদের সাথে কথা বলবো। বিকাশে টাকা দেখার নিয়ম নিয়ে।যেমনঃবিকাশে টাকা দেখার নিয়ম ?বিকাশে উপবৃত্তির টাকা দেখার নিয়ম?বিকাশে টাকা পাঠানোর নিয়ম?বিকাশে উপবৃত্তির টাকা দেখার নিয়ম? বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম? বিকাশ একাউন্ট খোলার নিয়ম? বিকাশ হেল্পলাইন?ব্যালেন্স চেক?বিকাশ একাউন্ট বন্ধ হলে করনীয়?বিকাশ কোড? ইত্যাদি সম্পর্কে বলুন বন্ধুরা আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

janbobd.net
janbobd.net

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান সুথিং জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান এলাইক(Alike) ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ ৭ দিনে ফর্সা হওয়ার 4k হোয়াইটেনিং ক্রিম ৬৫০ টাকা এখনই কিনুন

প্রথমে আপনার মোবাইল ফোন থেকে *247# ডায়েল করুন। তারপর My BKash এ যেতে হবে। আপনার বিকাশের সঠিক পিন দিয়ে Send লেখায় ক্লিক করলেই আপনার বিকাশ একাউন্ট এ কত টাকা আছে তা দেখতে পারবেন

বিকাশ একাউন্টে টাকা দেখার পূর্বে আপনাকে মনে রাখতে হবে আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার বা পাসওয়ার্ড কি ছিল। ধারা গেল আপনি বিকাশ একাউন্টে টাকা দেখতে গেলেন কিন্তু সেই মুহূর্তে আপনার পাসওয়ার্ড মনে নেই। তখন আপনি বার বার ভুল পাসওয়ার্ড টাইপ করার কারণে অ্যাকাউন্টটি বন্ধ করে ফেলতে পারেন। তাই বিকাশ পিন নাম্বার ব্যবহার করার ক্ষেত্রে সতর্ক থাকতে হবে।

janbobd.net
janbobd.net

আরো পড়ুনঃ  কিনতে ক্লিক- এখনই কিনুন

যদি আপনি স্পষ্ট ভাবে আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার মনে রাখতে পারেন তাহলে আপনি খুব সহজেই বিকাশ এপস থেকে বা *২৪৭# ডায়াল করে আপনার বিকাশ একাউন্টে কত টাকা আছে তা দেখে নিতে পারবেন। তো চলুন আমরা নিচে গিয়ে বিকাশ একাউন্টে টাকা দেখার নিয়ম সম্পর্কে জেনে নিই খুব সহজভাবেই।

বিকাশের ব্যালেন্স চেক করার নিয়ম

আপনি যদি বিকাশের ব্যালেন্স চেক করার নিয়ম জানতে চান তাহলে আপনার জন্য সহজ বুদ্ধি হবে ফোনের অ্যাপস ব্যবহার করা। কিন্তু আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার না করেন তাহলে আপনি বিকাশ অ্যাপস ব্যবহার করতে পারবেন না। সেক্ষেত্রে আপনাকে ফোনের ডায়াল অপশনে গিয়ে *২৪৭# ডায়াল করে ফোনের বিকাশ একাউন্টে কত টাকা আছে তা দেখতে হবে। তো চলেন প্রথমে আমরা ফোনের ডায়াল অপশন এ গিয়ে কিভাবে বিকাশের ব্যালেন্স চেক করতে হয় তা দেখে নিই।

janbobd.net
janbobd.net

মিনি সেলাই মেশিন সরাসরি ক্রয় করতে ক্লিক করুন – এখনই কিনুন

আপনি প্রথমে উপরে উল্লেখিত নাম্বারটিতে ডায়াল করবেন। তারপরে আপনার সামনে বিকাশ একাউন্টের বিভিন্ন অপশন চলে আসবে। তার মধ্যে আপনি ৮ নম্বরের মাই বিকাশ অপশনটি সিলেক্ট করবেন। বিকাশ অপশনটি সিলেক্ট করা হয়ে গেলে আপনাদের সামনে আবারও অনেকগুলো অপশন চলে আসবে।

সেই অপশনগুলোর ভেতরে এক নাম্বারের চেক ব্যলান্স অপশনটিতে প্রবেশ করবেন। চেক ব্যলান্স অপশনটিতে প্রবেশ করার পরে আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার চাওয়া হবে। আপনি নির্ভুলভাবে আপনার ফোনের পিন নাম্বারটি বসিয়ে দিবেন। তাহলে আপনার বিকাশ একাউন্টে কত টাকা ব্যালেন্স আছে তা আপনার সামনে দেখিয়ে দেবে।

আর যদি আপনারা বিকাশ এপস এর মাধ্যমে বিকাশের ব্যালেন্স দেখতে চান তাহলে সেটি হবে সবচাইতে সহজ বুদ্ধি। তার জন্য আপনাকে প্রথমে বিকাশ একাউন্টের অ্যাপস এ প্রবেশ করতে হবে। একসেপ্ট প্রবেশ করার পর আপনার সামনে মাই বিকাশ নামে একটি অপশন আসবে। মাই বিকাশ অপশনে ক্লিক করার পরে চেক ব্যলান্স নামে একটি অপশন আসবে।

সেখানে প্রবেশ করলেই আপনার ফোনের পিন নাম্বার চাওয়া হবে। অর্থাৎ আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার চাওয়া হবে। আপনি যথাযথভাবে বিকাশ একাউন্টের পিন নাম্বার বসিয়ে দিলেই আপনার বিকাশ একাউন্টে কত টাকা ব্যালেন্স আছে তা বুঝতে পারবেন। আশা করছি যে এই পোষ্টের মাধ্যমে আপনারা বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করা শিখিয়ে গিয়েছেন

বিকাশে টাকা পাঠানোর নিয়ম

বিকাশ মেনু কোডের মাধ্যমে টাকা পাঠানোর নিয়ম
অর্থাৎ 2 লিখে সেন্ড করেন। তাহলে এর পরবর্তী পেইজে আপনি যে নাম্বারে টাকা প্রেরণ করতে চান, সেই নাম্বারটি বসিয়ে দেয়ার একটি বক্স পাবেন। পরবর্তী পেজে আপনি যে নাম্বারে টাকা পাঠাতে চান, সেই নাম্বারটি যথাযথভাবে বসিয়ে দিন এবং তার পরে পুনরায় Send বাটনে ক্লিক করুন।

বিকাশে উপবৃত্তির টাকা দেখার নিয়ম

বিকাশ ব্যালেন্স চেক করার নিয়ম অনেক সহজ। আপনারা আপনাদের বিকাশ একাউন্টের ব্যালেন্স খুব সহজেই চেক করতে পারবেন। বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করার দুইটি নিয়ম রয়েছে। বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করা যে দুইটি নিয়ম রয়েছে তা হচ্ছে –

কোড ডায়াল করে বিকাশ ব্যালেন্স চেক করা
বিকাশ অ্যাপ্লিকেশনের মাধ্যমে বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করা।

আপনারা উপরের দুইটি নিয়মে খুব সহজেই আপনাদের বিকাশ ব্যালেন্স চেক করতে পারবেন। অনেকের এনড্রয়েড মোবাইল নেই। তো যাদের অ্যান্ড্রয়েড মোবাইল নেই তারা বিকাশ এপ্লিকেশন ব্যবহার করতে পারবেন না।

আপনার যদি এন্ড্রয়েড মোবাইল না থাকে এবং বিকাশ অ্যাপ ব্যবহার করতে না পারেন তবুও বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক করতে কোন ঝামেলা হবে না। কারণ আপনারা কোড ডায়াল করার মাধ্যমে খুব সহজেই আপনাদের বিকাশ একাউন্টের ব্যালেন্স সকল ডিভাইসে দেখতে পারবেন।

তবে আমি আপনাদেরকে বুঝানোর সুবিধার্থে বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করার সকল উপায় দেখাবো। আপনারা এই টিউটরিয়াল থেকে কোড ডায়াল অথবা বিকাশ অ্যাপের মাধ্যমে খুব সহজেই বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন।

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশ ব্যালেন্স চেক করতে কোড ডায়াল করাই যথেষ্ট। আপনারা বাটন অথবা এন্ড্রয়েড মোবাইলে কোড ডায়াল করার মাধ্যমে খুব সহজেই বিকাশ ব্যালেন্স চেক করতে পারবেন। যদি আপনার মোবাইলে বিকাশ অ্যাপ্লিকেশন না থাকে তাহলে কোড ডায়াল করা হচ্ছে বেস্ট অপশন।

বিকাশ ব্যালেন্স চেক কোড –

কোড ডায়াল করে বিকাশ ব্যালেন্স চেক করার নিয়ম হচ্ছে –

প্রথমে আপনাকে আপনার মোবাইলের ডায়াল অপশনে প্রবেশ করে *247# কোড ডায়াল করতে হবে। তবে এই কোড আপনি সেই সিমে ডায়াল করবেন যে সিমে আপনার বিকাশ একাউন্ট খোলা রয়েছে।

বিকাশ একাউন্ট খোলার নিয়ম

অ্যাপ থেকে নতুন একাউন্ট খুলতে নিচের ধাপগুলো অনুসরণ করুন
এজেন্ট আপনার মোবাইল নাম্বার ও অপারেটর নিশ্চিত করে একাউন্ট খোলার জন্য অনুমতি নেবেন। … আপনার জাতীয় পরিচয়পত্রের সামনের ও পেছনের অংশের ছবি তুলবেন। ৪। এজেন্ট ই-কেওয়াইসি এন্ট্রির জন্য আপনার একটি ছবি তুলবেন।

ঘরে বসে নিজে নিজে বিকাশ একাউন্ট খুলতে হলে প্রথমেই উপরে দেওয়া লিংক থেকে বিকাশ অ্যাপ ডাউনলোড করে নিন। এরপর নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করুন। ঘরে বসে বিকাশ একাউন্ট খোলার নিয়মঃ

বিকাশ অ্যাপ ওপেন করে “লগ ইন/রেজিষ্ট্রেশন” বাটনে ক্লিক করুন
লগ ইন/রেজিষ্ট্রেশন বাটনে ক্লিক করার পরের পেজে যে নাম্বার দিয়ে বিকাশ একাউন্ট খুলতে চান, সে নাম্বারটি প্রদান করে পরবর্তী বাটনে ক্লিক করুন

এরপর আপনার মোবাইল নাম্বারটির অপারেটর সিলেক্ট করে পরবর্তী বাটনে ক্লিক করুন
এরপর আপনার মোবাইল নাম্বারটি যাচাই করতে আপনার প্রদত্ত নাম্বারে একটি ওটিপি কোড পাঠানো হবে। উল্লেখ্য যে, যে ফোনে বিকাশ খুলছেন সে ফোনেই সিমটি অ্যাক্টিভ থাকতে হবে

ওটিপি কোড এর মেসেজ আসার সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে কোডটি বিকাশ অ্যাপ গ্রহণ করে নিবে
কোড চলে আসলে “কনফার্ম করুন” এ ক্লিক করুন

এরপর জাতীয় পরিচয়পত্র অর্থাৎ এনআইডি কার্ড এর উপরের পৃষ্ঠার ছবি তুলে সাবমিট করে “সাবমিট করুন” এ ক্লিক করুন
এরপর অপর পৃষ্ঠার ছবি তুলে আবার “সাবমিট করুন” এ ক্লিক করুন

এরপর সাবমিটকৃত এনআইডি কার্ডে যার ছবি আছে তাকে ফোনে একটি সেল্ফি তুলতে হবে যা দ্বারা আইডেন্টিটি ভেরিফিকেশন হবে
চেহারার ছবি তুলে সাবমিট দিলেই বিকাশ একাউন্ট খুলে যাবে।

বিকাশ হেল্পলাইন

হেল্পলাইন ১৬২৪৭ অথবা ০২-৫৫৬৬৩০০১ · ইমেইল: support@bkash.com · গ্রাহক সেবা কেন্দ্র · গ্রাহক সেবা …

বিকাশ একাউন্ট বন্ধ হলে করনীয়

লেনদেন না করার কারণে ও তথ্য সঠিক না হওয়ার কারণে যদি বিকাশ একাউন্ট বন্ধ হয় তাহলে আপনি সরাসরি বিকাশ কাস্টমার কেয়ারে যেতে হবে। আপনার নিবন্ধনকৃত এন আইডি কার্ড /পাসপোর্ট/লাইসেন্স এর অরিজিনাল কপি ও বন্ধ হয়ে যাওয়া সিমটি সাথে নিয়ে নিকটস্থ বিকাশ কাস্টমার কেয়ারে যেতে হবে।

বিকাশ কোড

বিকাশ ব্যালেন্স চেক কোড –
প্রথমে আপনাকে আপনার মোবাইলের ডায়াল অপশনে প্রবেশ করে *247# কোড ডায়াল করতে হবে। তবে এই কোড আপনি সেই সিমে ডায়াল করবেন যে সিমে আপনার বিকাশ একাউন্ট খোলা রয়েছে। … আপনারা একই নিয়মে কোড ডায়াল করার মাধ্যমে আপনার বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Maral gel
Maral gel
x
error: Content is protected !!