সানস্ক্রিন ক্রিম ব্যবহারের নিয়ম

সানস্ক্রিন ক্রিম ব্যবহারের নিয়ম

সানস্ক্রিন ক্রিম ব্যবহারের নিয়ম আপনি হয়তো ক্রিকেট খেলার সময় অনেক খেলোয়াড়দেরকে দেখবেন তাদের মুখে একপ্রকার ক্রিম ব্যবহার করা হয়েছে এটি আসলে সানস্ক্রিন ক্রিম এর ব্যবহার করার মাধ্যমে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে সূর্যের তাপ থেকে ত্বককে অনেকটা নিরাপদ রাখা যায়।।

বাজারে আপনি বিভিন্ন ধরনের সার স্কিন ক্রিম কিনতে পাবেন তবে এগুলোর ব্যবহার পরীক্ষা খুবই সহজ সরল ব্যবহার প্রক্রিয়া সম্পর্কে কিছু তথ্য জেনে নেয়া যাক।

সানস্ক্রিন ক্রিম ব্যবহারের নিয়ম

সাধারণত একবার সানব্লক ব্যবহার করলে তার কার্যকারিতা ১২০ থেকে ১৩০ মিনিট থাকবে। এ সময়ের চেয়ে বেশি সূর্যের আলোতে থাকলে অবশ্যই দিনে একাধিকবার এটি ব্যবহার করতে হবে। ত্বকের ধরন বুঝে সানব্লক ব্যবহার করতে হবে। ত্বক ওয়েলি বা তৈলাক্ত ধরনের হলে ড্রাই টাইপের সানস্কিন ব্যবহার করলে ভালো ফল পাওয়া যাবে।

সানস্ক্রিন ক্রিম ব্যবহার করার তেমন কোনো পার্শ্বপ্রতিক্রিয়া বা ক্ষতিকর তথ্য সম্পর্কে আমরা কোনো তথ্য সংগ্রহ করতে পারেনি তবে এটিই আপনি শুধুমাত্র রোদে কাজ করার সময় ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম ও দাম জেনে নিন

সানস্ক্রিন ক্রিম ব্যবহারের নিয়ম

আর এটি একবার ব্যবহার করে তার কার্যকারিতা 120 থেকে 130 মিনিট পর্যন্ত থাকে তবে এটি আপনি আপনার ত্বকের যত্নে 120 মিনিট 30 মিনিট পর পুনরায় আবার ব্যবহার করতে পারেন যদি আপনার ত্বক আপনি রোদের ক্ষতিকর থেকে রক্ষা করতে চান।

এছাড়াও আপনার কাছে যদি সানস্ক্রিন ক্রিম ব্যবহার করার কোনো আদর্শ বা সঠিক পদ্ধতি থাকে যেটি ব্যবহার করার মাধ্যমে আপনি ভাল ফলাফল পেয়েছেন সেটি পাঠকদের সাথে শেয়ার করতে পারেন কমেন্টের মাধ্যমে পাঠকদেরকে জানিয়ে দিতে পারেন।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

সানস্ক্রিন ক্রিম ব্যবহারের নিয়ম

এছাড়া আমাদের ওয়েবসাইটে বিভিন্ন ধরনের তথ্য আমরা উপস্থাপন করে তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন বা জিজ্ঞাসা আপনি আমাদেরকে লিখে জানাতে পারেন কমেন্ট করতে পারেন আপনার গুরুত্বপূর্ণ সকল প্রশ্ন এবং প্রশ্নের উত্তর সম্পর্কে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *