Tuesday, August 16, 2022
Homelatest newsসুরমা মাছ - Surma Fish। সুরমা মাছ চেনার উপায় । সুরমা মাছের...

সুরমা মাছ – Surma Fish। সুরমা মাছ চেনার উপায় । সুরমা মাছের উপকারিতা

সুরমা মাছ – Surma Fish বাংলাদেশের বাজারগুলোতে আপনি সুরমা মাছ পেয়ে যাবেন একেবারেই কম দামে এই মাসটি যেমন সুস্বাদু তেমনি এটি দামের দিক থেকেও তুলনামূলকভাবে সস্তা। সামুদ্রিক এই মাছটির নানান গুনাগুন ও উপকারিতা নিয়ে থাকছে আমাদের আর্টিকেলটি।

সুরমা মাছ – Surma Fish

সুরমা মাছ একটি সামুদ্রিক মাছ আর এই মাসটি সামুদ্রিক নানান পুষ্টি উপাদান বহন করে তাই এটি আমাদের জন্য উপকারী, আমিষের চাহিদা পূরণের পাশাপাশি মাটিতে থাকা ওমেগা থ্রি ফ্যাটি এসিড আমাদের শরীরের জন্য গুরুত্বপূর্ণ। তবে যাদের শরীরে অতিরিক্ত কোলেস্টরেল রয়েছে তাদের জন্য এই মাছটা খেতে ভাবতে হবে। আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান বডি লোশন কিনতে ক্লিক – এখনই কিনুন

সুরমা মাছ দাম

দেশীয় বাজারে আপনি প্রতি কেজি সুরমা মাছের পেয়ে যাবেন 180 থেকে 200 টাকা দামের মধ্যেই তবে এই দাম কখনো বাড়তে কিংবা কমতে পারে 180 থেকে 200 টাকা পর্যন্ত এই দাম কেজিপ্রতি। যদি একটি সুরমা মাছের ওজন 5 কেজি হয় তাহলে প্রতি কেজি হিসাবে 5 কেজি গুন দিয়ে মাছের দাম নির্ধারণ হবে।

সুরমা মাছের দাম

মান বেঁধে সুরমা মাছের দাম একেক রকম হতে পারে দেশের এক জায়গায় মাছটির দাম এক রকম হতে পারে। যেমন চট্টগ্রামে দাম তুলনামূলকভাবে কম আবার উত্তরবঙ্গে যেমন রংপুর-দিনাজপুরে মাছের দাম তুলনামূলকভাবে একটু বেশি।

সুরমা মাছ চেনার উপায়

সামুদ্রিক সুরমা মাছ চেনার উপায় না জানলে আপনি অন্য মাছ ধরিয়ে দিতে পারে বিক্রেতারা এজন্য আপনাকে সতর্ক থাকতে হবে আর ইউটিউব থেকে আপনি সহজেই সুরমা মাছ চেনার উপায় জেনে নিতে পারেন। আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

সুরমা মাছ কাটার পদ্ধতি

সুরমা মাছ রান্না রেসিপি

ইউটিউবে অনেক রেসিপি পেয়ে যাবেন যেখানে অনেক নন্দন শিল্পীরা তাদের নিপুণ হাতে সুরমা মাছ রান্নার কৌশল শিখিয়ে দিচ্ছে। আশাকরি ইউটিউব থেকে প্রাক্টিক্যালি আপনি যদি দেখে নেন তাহলে সহজেই সুরমা মাছ রান্না করে ফেলতে পারবেন।

সুরমা মাছ ছবি

সুরমা মাছের ছবি দেখার জন্য আপনি গুগলে সার্চ করলেই অনেকগুলো ছবি পেয়ে যাবেন এখান থেকেই আপনি সুরমা মাছ দেখে নিতে পারবেন আশা করি বিষয়টি বুঝতে পারলেন।

সুরমা মাছের উপকারিতা

সুরমা মাছের অনেক সামুদ্রিক পুষ্টিগুণ রয়েছে আর এই মাছটির বিশেষ উপকারিতা হচ্ছে কারণ এটি আমাদের অনেকেরই নাগালের মধ্যে। সুরমা মাছের থাকা ওমেগা 3 ফ্যাটি এসিড সাধারণ মানুষ সহজেই এই মাছটি খাওয়ার মাধ্যমে পেয়ে যাবেন।

সুরমা মাছের ইংরেজি নাম

সুরমা মাছের ইংরেজি নাম হচ্ছে সুরমা ফিস আপনি গুগল ট্রান্সলেট এগিয়ে এটি ট্রান্সলেট করে সহজে পেয়ে যাবেন

সুরমা মাছের শুটকি

সুরমা মাছের শুটকি আপনি শুঁটকি দোকানগুলোতেই পেয়ে যাবেন ঢাকা-চট্টগ্রাম অথবা আপনি খুলনাসহ দেশের প্রত্যেকটি জেলা শহরের বড় শুটকির দোকান গুলোতে এটি পেয়ে যাবেন। আরো পড়ুনঃ সানি লিওনের এক্সপ্রেস ভিডিও দেখতে ক্লিক করুন – এখনি দেখুন

সুরমা মাছের অপকারিতা

সুরমা মাছ খেলে কোন প্রকার ক্ষতি হয় কিনা বা এটির উপকারিতা রয়েছে কিনা এরকম কোন তথ্য সঠিক তথ্য আমরা সংগ্রহ করতে পারেনি তাই আমরা এটি তুলে ধরতে পারিনি তবে যাদের কোলেস্টেরলের সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রে এই মাছটি খাওয়ার ক্ষেত্রে একটু বুঝেশুনে খেতে হবে।

সুরমা মাছের রেসিপি

ইউটিউব সহ আপনি একজন রন্ধন বিশেষজ্ঞের কাছ থেকে সুরমা মাছ রান্না করার রেসিপি সহজেই আয়ত্ত্ব করতে পারবেন এই মাছটি সঠিকভাবে রান্না করলে অনেক সুস্বাদু হয়।

সুরমা মাছের পুষ্টিগুণ

সুরমা মাছের পুষ্টিগুণ রয়েছে এ সম্পর্কে যদি আপনার কাছে কোন মূল্যবান গুরুত্বপূর্ণ তথ্য থেকে থাকে সেগুলো আপনি ইন্টারনেটে আমাদের আর্টিকেলটিতে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিতে পারেন।

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

 আরো পড়ুনঃ অ নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ অ নামের মেয়েরা কেমন হয়

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Maral gel
Maral gel
x
error: Content is protected !!