১ মিলিয়ন সমান কত টাকা

১ মিলিয়ন সমান কত টাকা

১ মিলিয়ন সমান কত টাকা

প্রিয় পাঠক আসসালামুআলাইকুম আশা করি সবাই ভালো আছেন আমিও আল্লাহর রহমতে ভালো আছি আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব ১ মিলিয়ন সমান কত টাকা । তো চলুন কথা না বাড়িয়ে ১ মিলিয়ন সমান কত টাকা এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত

১ মিলিয়ন সমান কত টাকা

1 মিলিয়ন সমান 10 লক্ষ টাকা। যেহেতু মিলিয়ন এর অর্থ ১ হাজার টাকা× ১০০০ । এখানে ১ হাজার টাকা× ১০০ = এক লক্ষ টাকা , সুতরাং ১ হাজার টাকা× ১০০০ = 10 লক্ষ টাকা।

এক মিলিয়ন সমান কত টাকা: 1 মিলিয়ন সমান 10 লক্ষ টাকা। যেহেতু মিলিয়ন এর অর্থ ১ হাজার টাকা× ১০০০ । এখানে ১ হাজার টাকা× ১০০ = এক লক্ষ টাকা , সুতরাং ১ হাজার টাকা× ১০০০ = 10 লক্ষ টাকা।

১ মিলিয়ন সমান কত টাকা

সুতরাং আমরা বলতে পারি 1 মিলিয়ন সমান 1 0 লক্ষ টাকা। তবে মিলিয়ন নামক এই পরিমাপের পদ্ধতি শুধু টাকার ক্ষেত্রে ব্যবহার হয় না বরং জনসংখ্যা পরিমাপের ক্ষেত্রে, বিভিন্ন দেশের বিভিন্ন রকম কারেন্সি বোঝাতে এটি ব্যবহার হয়।

যেমন ধরুন জনসংখ্যা ক্ষেত্রে এর উদাহরণ হিসেবে আমরা বলতে পারি, বাংলাদেশের জনসংখ্যা 160 মিলিয়ন এর অধিক ‌।

আবার কারেন্সি এর উদাহরণ দিতে এও বলতে পারি যে বাংলাদেশ ব্যাংক থেকে 10 মিলিয়ন ডলার চুরি হয়ে গেছে, এর মধ্যে 7 মিলিয়ন ডলার ফিলিপাইনের ব্যাংকে ট্রান্সফার করা হয়েছে বাকি তিন মিলিয়ন ডলার শ্রীলংকার ব্যাংকে ট্রান্সফার করা হয়েছে।

১ মিলিয়ন সমান কত টাকা

এখানে বলা হচ্ছে 10 মিলিয়ন ডলার চুরি হয়ে গেছে কিন্তু বলা হয়নি 10 মিলিয়ন টাকা চুরি হয়ে গেছে। যেহেতু টাকা এবং ডলারের হিসাব আলাদা তাই টাকা থেকে ডলারে কিংবা ডলার থেকে টাকা হিসাব করলে অনেক পরিবর্তন হতে পারে।

সুতরাং বলা যায় 10 মিলিয়ন টাকা, 10 মিলিয়ন ডলারের সমান নয়। তবে আপনারা এইটুকু মনে রাখতে পারেন যে এক মিলিয়ন সমান দশ লক্ষ। হোক সেটা টাকা কিংবা জনসংখ্যা আরো কিংবা কোন কিছু।

১ মিলিয়ন সমান কত টাকা

১ মিলিয়ন সমান কত টাকা

আমরা সব সময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক ধরনের প্রোডাক্ট সঠিক প্রশ্ন তুলে ধরার চেষ্টা করি তাই আপনি কিন্তু খুব সহজে আমাদের আর্টিকেলগুলো কোথাকার প্রোডাক্ট গুলো এবং তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা গুলো লিখে জানিয়ে দিতে পারেন।

সব সময় সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করেন এবং সবসময় সঠিক তথ্য গুলো জানার এবং জানানোর চেষ্টা করুন আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটিও আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন।

আরো পড়ুনঃ স্বামী স্ত্রীর মধুর মিলন দাম্পত্য জীবন বই কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ আরবি ভাষা শিক্ষার বই কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *