অ্যালোভেরা জেল এর ব্যবহার

অ্যালোভেরা জেল এর ব্যবহার

অনলাইন শপ ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে অ্যালোভেরা জেল এর ব্যবহার সম্পর্কে কথা বলব : অ্যালোভেরা জেল এর ? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক অ্যালোভেরা জেল এর সম্পর্কে আলোচনা।

অ্যালোভেরা জেল এর ব্যবহার

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

অ্যালোভেরা জেল এর ব্যবহার

অ্যালোভেরা গাছের পাতার ভেতরে থাকা জেলের প্রায় পুরোটাই পানি। পানির পাশাপাশি নানা ধরনের ভিটামিন ও অ্যান্টি-অক্সিডেন্ট মেলে এই জেল থেকে। অ্যালোভেরা জেল যেমন রূপচর্চায় ব্যবহার করা যায়, তেমনি পুষ্টিকর পানীয় হিসেবেও এর রয়েছে কদর। জেনে নিন এর কিছু ব্যবহার সম্পর্কে।

অ্যালোভেরা জেলে থাকা ভিটামিন সি, ভিটামিন ই এবং অ্যান্টি-অক্সিডেন্ট শুষ্ক ত্বকের যত্নে অনন্য। ময়েশ্চারাইজার হিসেবে এটি ব্যবহার করতে পারেন ত্বকে। ত্বক হবে নরম ও উজ্জ্বল।

অ্যালোভেরা জেল এর ব্যবহার

ত্বকের রোদে পোড়া দাগ দূর করতে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল।
ত্বক থেকে মেকআপ ওঠাতে তুলায় লাগিয়ে অ্যালোভেরা জেল ব্যবহার করুন।

লালচে হয়ে যাওয়া ত্বকে কিংবা অ্যালার্জির প্রকোপ কমাতে এই জেল ব্যবহার করা যায়।
শেভিং জেলের বিকল্প হিসেবে অ্যালোভেরা জেল ব্যবহার করা যায়। এজন্য ১/৩ কাপ অ্যালোভেরা জেল, ১/৪ কাপ লিকুইড সাবান, ১ টেবিল চামচ বাদামের তেল, ১ চা চামচ ভিটামিন ই অয়েল এবং ১/৪ কাপ পানি একসঙ্গে মিশিয়ে ঝাঁকিয়ে নিন।

ত্বকের মরা চামড়া দূর করতে সাহায্য নিতে পারেন অ্যালোভেরা জেলের। মোটা দানার চিনির সঙ্গে এই জেল মিশিয়ে ত্বকে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

ভ্রূ লম্বা ও ঘন করতে অ্যালোভেরা জেল লাগিয়ে রাখতে পারেন।
ফেটে যাওয়া গোড়ালির যত্নে অতুলনীয় অ্যালোভেরা জেল। আধা কাপ ওট, আধা কাপ কর্নমিল, ৪ টেবিল চামচ অ্যালোভেরা জেল ও আধা কাপ লোশন একসঙ্গে মিশিয়ে গোড়ালিতে ঘষুন। কিছুক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ও হজমের সমস্যা দূর করতে অ্যালোভেরার পানীয় পান করতে পারেন।
পোকার কামড়ের স্থানে লাগিয়ে রাখতে পারেন অ্যালোভেরা জেল।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *