আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা কে

আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা কে

আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা কে বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দুটি দল হচ্ছে আওয়ামী লীগ এবং বিএনপি আর অনেকেই এই দুটি গ্রহ সম্পর্কে জানার আগ্রহ থাকে বিশেষ করে দলের প্রতিষ্ঠাতা কে সম্পর্কে অনেকেই জানতে চান।

আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা জানবো বাংলাদেশের অন্যতম প্রভাবশালী রাজনৈতিক দল আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা কে এসম্পর্কিত চলুন জেনে নেয়া যাক।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা কে

প্রশ্নের উত্তরটি যদি সহজ ভাষায় কথা দেয়া হয় তাহলে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা হচ্ছেন মাওলানা হামিদ খান ভাসানী।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা কে

যদিও প্রতিষ্ঠাতা কালীন অবস্থায় এটি নাম আওয়ামী লীগ ছিল না এর নাম ছিল পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ। যা পরবর্তীকালে নিখিল পাকিস্তান আওয়ামী লীগ নাম হয় এবং হাজার ১৯৭০ সালের পর থেকে এটি সহজ ভাষায় আওয়ামী লীগ’ নামে পরিচিতি পায়।

বাংলাদেশ আওয়ামী লীগ কিংবা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী সম্পর্কে আপনার কাছে গুরুত্বপূর্ণ তথ্য বা প্রশ্ন থাকলে সেটি অবশ্য কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আজকের আর্টিকেলটিতে আমরা মূলত বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা নিয়ে কথা বলেছিলাম তাই আমাদের আজকের আর্টিকেলটিতে শুধুমাত্র বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা কে ছিলেন সেটি উল্লেখ করেছি।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা কে

কিভাবে প্রতিষ্ঠাকালীন নাম থেকে আজকের আওয়ামী লীগ’ নামে এসে পৌঁছেছে তার একটি ছোট বিবরণ আমরা আমাদের আজকের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি।

এছাড়া আমাদের আর্টিকেলটিতে বিভিন্ন ধরনের তথ্য দেয়া রয়েছে আমাদের ওয়েবসাইটে বিভিন্ন ধরনের কথা বলে রয়েছে যা আপনি আপনার প্রয়োজনের জন্য জেনে নিতে পারেন।

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম ও দাম জেনে নিন

আমাদের আজকের আর্টিকেলটিতে আপনি যে সকল তথ্য তুলে ধরেছে এই তথ্যগুলো সংগ্রহ দর্শন তত্ত্ব সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে অবশ্যই কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দেন ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *