আসরের নামাজ কত রাকাত

মুসলমানদের উপর দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ করা হয়েছে তার মধ্যে অন্যতম একটি অর্থ হচ্ছে আসরের ওয়াক্ত নামাজ শুরু হয় যোহর নামাজের ওয়াক্ত শেষ হওয়ার পর এবং মাগরিবের নামাজের ওয়াক্ত শুরু হওয়ার পূর্বে আজকের আর্টিকেলটিতে আমরা জানবো আসরের নামাজ কত রাকাত এবং আসরের নামাজের নিয়ত এছাড়াও আসরের নামাজ পড়ার নিয়ম ও আসরের নামাজ কিভাবে পড়তে হয় তাহলে চলুন এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

আসরের নামাজ কত রাকাত

আসরের নামাজ সর্বমোট 8 রাকাত যার মধ্যে চার রাকাত সুন্নত না ফরজ এর পূর্বে এবং চার রাকাত ফরজ ও সুন্নত এর পরে তবে অধিকাংশ আসরের নামাজের চার রাকাত সুন্নত আদায় করেন না শুধু মাত্র চার রাকাত ফরজ নামাজ আদায় করে থাকেন। আছরের চার রাকাত ফরজ নামাজ ইমামের নেতৃত্বে জামাতের সাথে আদায় করা হয়ে থাকে।

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র ৭ দিনে লম্বা হবেন

তবে মুসাফির অবস্থায় থাকাকালীন আছরের নামাজ 4 রাকাত এর পরিবর্তে দুই রাকাত পড়া যাবে এসম্পর্কে মুসাফির অবস্থায় নামাজ পড়ার নিয়ম মুসাফির অবস্থায় কিভাবে কোন নামাজ কত রাকাত পড়তে হবে এ সম্পর্কিত তথ্যাবলী আপনাকে সঠিকভাবে জেনে নিতে হবে।

আসরের নামাজ কিভাবে পড়তে হয়

আসরের নামাজ কিভাবে পড়তে হয়

আসরের নামাজ কিভাবে পড়তে হয় এ সম্পর্কে ইন্টারনেটে গুগলে অনেকেই সার্চ করে থাকেন তো আজও নামাজ পড়ার জন্য প্রথমে চার রাকাত সুন্নত নামাজ একাকী আদায় করে নিতে হবে এবং পরবর্তীতে চার রাকাত ফরজ নামাজ জামাতের সহিত আদায় করে নিতে হবে তবে আপনি যদি নির্জন স্থানে থাকে বা কোন সমস্যা থাকে তাহলে এটা কি চার রাকাত ফরজ নামাজ আদায় করে নিতে পারবেন।

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

আসরের নামাজ পড়ার নিয়ম

আসরের নামাজ পড়ার নিয়ম উপরে বলা হয়েছে তারপর আবার দ্বিতীয়বার বলছি আসরের নামাজ পড়ার জন্য প্রথমে আপনি চার রাকাত সুন্নত নামাজ পড়ে নিতে পারে তবে এই চার রাকাত সুন্নত নামাজ পড়া বাধ্যতামূলক নয়। অনেকেই এ চার রাকাত সুন্নত নামাজ পড়ে না আবার অনেকেই পড়ে থাকেন ?

তো চার রাকাত সুন্নত এর পরে এর পরবর্তী চার রাকাত ফরজ নামাজ আপনাকে বাধ্যতামূলক পরতে হবে। ফরজ নামাজ সাধারণত ইমামের নেতৃত্বে আদায় করতে হয় তবে বিভিন্ন কারণবশত এই নামাজ আদায় করা যায় তবে নামাজ আদায় করতে হবে নির্দিষ্ট ওয়াক্তের মধ্যে।

আসরের নামাজ পড়ার নিয়ম

আসরের নামাজের নিয়ত

ফরজ নামাযের নিয়ত: চার রাকায়াত ফরজ নামাযের নিয়ত নাওয়াইতু আন্ উসাল্লিয়া লিল্লা-হি তাআলা আরবাআ রাকায়াতি সালাতিল আছরি ফারজুল্লা-হি তাআলা মুতাওয়াজজিহান ইলা জিহাতিল কাবাতিশ শারীফাতি আল্লাহু আকবার।)

আরোপড়ুনঃ15 দিনে নিজের ওজন বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৬০০ টাকায়

আসরের নামাজ পড়ার শেষ সময়

আসর: যোহরের সময় শেষ হলেই আসরের সময় শুরু হয় এবং সূর্যাস্তের পূর্ব পর্যন্ত বিদ্যমান থাকে। তবে সূর্যের রং হলুদ হওয়ার আগেই আসর সালাত আদায় করা উচিত। মাগরিব: সূর্যাস্তের পর থেকে মাগরিবের সময় শুরু হয় এবং পশ্চিম আকাশে যতক্ষন লালিমা বিদ্যমান থাকে ততক্ষণ সময় থাকে।

আসরের নামাজের নিয়ত

আসরের নামাজের নিয়ম

আসরের নামাজ কিভাবে পড়তে হয় কখন পড়তে হয় এর নিয়মাবলী আর্টিকেলটির উপরের অংশে সুন্দরভাবে বর্ণিত হয়েছে আশাকরি আর্টিকেলটির উপরের অংশ থেকে এই বিষয়টি খুব সুন্দর ভাবে দেখে পড়ে বুঝে নেবেন।

আরোপড়ুনঃ 15 দিনে উচ্চতা বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৭০০ টাকায়

আসরের নামাজ পড়ার পদ্ধতি

আসরের নামাজ পড়ার পদ্ধতি উপরে রয়েছে তবে আপনি যদি আসরের নামাজের পড়ার জন্য সামগ্রী কিনতে চান যেমন জায়নামাজ বিভিন্ন কিতাব সামগ্রী তাহলে আপনি ভিজিট করতে পারেন আমাদের অনলাইন শপ খেতে আমাদের অনলাইন শপের ঠিকানা www.gazivai.com এখানে আপনি নানা ধরনের ইসলামিক পণ্যসামগ্রীর পেয়ে যাবেন বাংলাদেশের সবচাইতে কম দামে।

আসরের নামাজ পড়ার পদ্ধতি

আসরের নামাজ মোট কত রাকাত

আছরে নামাজ মোট চার রাকাত রাকাত ফরজ চার রাকাত সুন্নত তবে আমরা আসরের নামাজ সর্বমোট ৪ রাকায়ত ধরে থাকে কারণ আমাদের মধ্যে 99% আসরের নামাজের সময় চার রাকাত আদায় করেনা। আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করেন তাহলে আমাদের ওয়েবসাইটে থেকে অনলাইনে কেনাকাটা করতে পারেন আমাদের ওয়েবসাইট ঠিকানা হচ্ছে এখনই কিনুন।

আসরের নামাজ কত রাকাত পড়তে হয়

প্রিয় বন্ধুরা আসরের নামাজ সম্পর্কিত নানা তথ্যাবলী উপরে দেয়া রয়েছে আশাকরি উপরে দেয়া তথ্যগুলো সুন্দরভাবে আপনি পড়ে তাহলেই বুঝতে পারবেন আচরের নামাজ সর্বমোট কত রাকাত আছরে নামাজ কিভাবে পড়তে হবে আসরের নামাজ পড়ার নিয়ম এবং আসরের নামাজ পড়া রক্ত সম্পর্কিত তথ্য।

আসরের নামাজ মোট কত রাকাত

আমাদের তথ্য গুলো দেয়া হয়ে থাকে গাজী ভাই ডট কম এই ওয়েবসাইটটির সৌজন্যে আপনার অনলাইন কেনাকাটার জন্য এই ওয়েব সাইটটি ভিজিট করতে পারেন যাদের ভিতরে দেখবেন নানা ধরনের বিজ্ঞাপন লিঙ্ক দেওয়া রয়েছে সেগুলোতে ক্লিকের মাধ্যমে আপনি করতে পারেন দেশের সেরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *