কোমর ব্যাথা সারানোর সহজ উপায়

কোমর ব্যাথা সারানোর সহজ উপায়

Janbobd.net ও( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে কোমর ব্যাথা সারানোর সহজ উপায় সম্পর্কে কথা বলব : কোমর ব্যাথা সারানোর সহজ উপায় ? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক কোমর ব্যাথা সারানোর সম্পর্কে আলোচনা।

কোমর ব্যাথা সারানোর সহজ উপায়

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01622913639
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

কোমর ব্যাথা সারানোর সহজ উপায়

আমাদের প্রত্যেকেরই কম বেশ কোমর হয় বা হয়েছে । কোমরের ব্যথা কমানোর উপায় বা কোমর ব্যথা দূর করার উপায় নিয়ে অনেক ভিডিও বা আর্টিকেল আছে

কোমর ব্যথার জন্য নিয়মিত এক্সারসাইজ এবং ফিজিওথেরাপির যেমন বিকল্প নেই , তেমনি খাবারের ক্ষেত্রেও কিছু নিয়ম মেনে চলতে হয় । কিছু খাবার খেলে ইনফ্লামেশন বাড়ে ফলে ব্যথাও বেড়ে যায় , আবার কিছু খাবার খেলে ইনফ্লামেশন কমে ফলে ব্যথাও কমে যায় । এই আর্টিকেলে আমরা ব্যথানাশক খাবার , বাতের ব্যথার খাবার নিয়ে আলোচনা করব । ব্যথানাশক ঔষধ বা ব্যথার ঔষধ না খেয়ে নিয়মিত ফিজিওথেরাপি এবং খাবার নিয়ন্ত্রনের মাধ্যমে কোমর ব্যথা নিয়ন্ত্রন করা যায় সহজেই ।

কোমর ব্যাথা সারানোর সহজ উপায়

১। আদাঃ কোমর ব্যথা কমানোর জন্য আদা অত্যান্ত গুরুত্বপূর্ন জিনিস । প্রতিদিন ২-৩ চা চামচ আদা খেলে কোমর ব্যথা কমানোর ক্ষেত্রে অনেক উপকার পাবেন । বিশেষ করে আদা চা খেতে পারেন । এছাড়া তরকারিসহ বিভিন্ন খাবার সাথে মিশ্রিত করে আদা খেতে পারেন । ব্যথানাশক খাবার হিসেবে আদা খুব জনপ্রিয় ।

২। হলুদঃ আমাদের শরীরে কোথাও কাটা হেলে সেটা ভাল হতে হলুদ খুবই গুরুত্বপূর্ন ভূমিকা রাখতে পারে । হলুদ আমাদের শরীরের হিলিং প্রক্রিয়াকে দ্রুত করে । হলুদে এন্টি-ইনফ্লামেটরী প্রভাব আছে , ফলে হলুদ ব্যথা কমতে সাহায্য করে । প্রাচীন কাল থেকে হলুদ শরীরের হিলিং প্রসেসকে উন্নত করতে ব্যবহার হয়ে আসছে ।

৩। বাদামঃ বাদামে খুবই শক্তিশালী এন্টি ইনফ্লামেটরী খাবার । তাই ব্যথানাশক খাবার হিসেবে বাদাম খাওয়া যেতে পারে । চিনা, কাজু বাদাম , আমন্ড , আখরোট ,কাঠ বাদাম সব বাদামই পুষ্টিকর । প্রতিদিন কমপক্ষে ৩০ গ্রাম বাদাম খাওয়া উচিত । কোমর ব্যথা কমানোর উপায় হিসেবে বা ব্যথানাশক খাবার হিসেবে নিয়মিত বাদাম খেতে পারেন ।

৪। কফিঃ কোমর ব্যথা সহ যেকোন ব্যথা কমানোর উপায় হিসেবে কফি পেইন কিলার হিসেবে ব্যবহার করা যায় । কফিতে পেইন দূর করার উপাদান আছে । তাই কোমর ব্যথা কমনোর উপায় হিসেবে নিয়মিত ২ কাফ কফি খেতে পারেন । প্রতিদিন ২ কাপ করে খেলে ওয়ার্ক আউটের পর কোমর ব্যথা ৫০% কমে যায় । তবে কফি খাওয়ার কিছুক্ষন পর অবশ্যই এক গ্লাস পানি খাবেন , কারণ কফি ডাইইউরেটিক হিসেবে কাজ করে অর্থাৎ কফি খেলে ঘন ঘন প্রস্রাব হয় , তাই বেশি প্রস্রাব হলে শরীরে পানিশূন্যতা দেখে দিতে পারে । তাই পানিশূন্যতা দূর করার জন্য কফি খেলে পানি পান করার পরিমাণ বাড়াতে হবে ।

৫। আঙ্গুরঃ লাল আঙ্গুর কোমর ব্যথা কমানোর জন্য ইয়াংরা খেতে পারেন । এতে এন্টিঅক্সিডেন্ট আছে , যেটা রোগ প্রতিরোধে সাহায্য করে । তবে আঙ্গুরে রেজব্রেটল আছে যেটা টিস্যূ রিজেনারেশন এনজাইমকে ব্লক করতে হেলপ করে ফলে কার্টিলেজ ডেমেজ হয় , বেশি বয়সীদের ব্যথার জন্য আঙ্গুর না খাওয়াই ভাল ।

৬। ওমেগা-৩ ফ্যাটি এসিড খাবার ঃ বিশেষ করে স্যালমন ফিস, ব্রোকলি তে প্রচুর পরিমাণে ওমেগা-৩ ফ্যাটি এসিড থাকে । এটা এন্টি ইনফ্লামেটরী খুবই ভাল কার্যকরী এবং তাই কোমর ব্যথা কমানোর উপায় হিসেবে খাবার খেতে চাইলে ওমেগা-৩ ফ্যাটি এসিড অবশ্যই খাবেন ।

আরো পড়ুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের টাইটান জেল সরাসরি কিনতে ক্লিক-এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *