বাংলাদেশের প্রথম রাজধানীর নাম কি

বাংলাদেশের প্রথম রাজধানীর নাম কি

বাংলাদেশের প্রথম রাজধানীর নাম কি

পৃথিবীতে যে কয়েকটি বৃহত্তম দেশ রয়েছে তার মধ্যে বাংলাদেশ অন্যতম দেশ আজকের আর্টিকেল থেকে আমরা বাংলাদেশের প্রথম রাজধানীর সম্পর্কে জানার চেষ্টা করব এর মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ হচ্ছে বাংলাদেশের প্রথম রাজধানীর নাম কি এবং বাংলাদেশের প্রথম রাজধানী কোথায় এবং বাংলাদেশের দ্বিতীয় রাজধানীর নাম কি এবং বাংলাদেশের দ্বিতীয় রাজধানী কথায় এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

বাংলাদেশের প্রথম রাজধানীর নাম কি

আরো পড়ুনঃ ২০ মিনিট সেক্স করার মেজিক কনডম কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

বাংলাদেশের প্রথম রাজধানীর নাম

বাংলাদেশের প্রথম অস্থায়ী রাজধানীর নাম হল মুজিবনগর ঢাকা (ইংরেজি : Dhaka; ১৯৮২ সালের পূর্বে Dacca নামে লেখা হত) বাংলাদেশের অন্যতম প্রাচীন একটি শহর এবং বর্তমানে বাংলাদেশের রাজধানী। বিভিন্ন ইতিহাস গ্রন্থ থেকে জানা যায়, খ্রিস্টিয় ৭ম শতক থেকে ঢাকায় লোক বসবাস শুরু করে।

বাংলাদেশের দ্বিতীয় রাজধানীর নাম কি

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামকে দ্বিতীয় রাজধানী বলে. এক্ষেত্রে অনেকেই হয়তো ভাবছেন চট্টগ্রামের কথা। কিন্তু চট্টগ্রাম হচ্ছে বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী। তাই,চট্টগ্রামকেই আবার দ্বিতীয় রাজধানী বলাটা সেন্স্ মেইক্ করে না। এক্ষেত্রে বগুড়ার কথা চিন্তা করা যাক।আজকে আর্টিকেলটি থেকে আমরা জানতে পারলাম বাংলাদেশের দ্বিতীয় রাজধানীর নাম চট্টগ্রাম এটি একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন এ প্রশ্নটি অনেক সময় বিভিন্ন দেশে পরীক্ষা এবং ইন্টারভিউ তে এসে থাকে তাই আমাদের সবার জানা উচিত বাংলাদেশের দ্বিতীয় রাজধানী কোথায়

বাংলাদেশের প্রথম রাজধানীর নাম কি

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

বাংলাদেশের প্রথম রাজধানী

উপরের উল্লেখিত বিষয়টিকে আমরা জেনে গেছি বাংলাদেশের প্রথম রাজধানীর নাম হল মুজিবনগরে প্রশ্নটিই আমাদের সবার জানা উচিত বাংলাদেশের প্রথম রাজধানীর নাম কি এর প্রকৃত নানা তথ্য আমরা আর্টিকেলটির উপরের অংশে তুলে ধরেছি। আর্টিকেলটিতে বাংলাদেশের প্রথম রাজধানী সম্পর্কে আমরা যে তথ্যগুলো তুলে ধরেছি উক্ত তথ্যের বাহিরে যদি কোন প্রশ্ন আপনার থাকে সেটি আমাদেরকে কমেন্টে লিখে জানিয়ে দিতে পারেন।

বাংলাদেশের প্রথম রাজধানীর নাম কি

আরো পড়ুনঃ লিংগ পিচ্ছিল করার KY লুব্রিকেন্ট জেল ক্রয় করার জন্য – এখনই কিনুন       

বাংলাদেশের প্রথম রাজধানীর নাম কি

আমাদের আর্টিকেল গুলোতে আমরা সব সময় আপনাদের কে সঠিক তথ্যটা জানার চেষ্টা করি তাই আপনি আপনার যে কোন প্রশ্নের উত্তর জিজ্ঞাসা থাকলে কিংবা কোনো তথ্যের উত্তর জানতে চাইলে কিংবা কোনো প্রশ্নের উত্তর জানতে চাইলে সেটা কমেন্ট লিখে জানিয়ে দিন। বাংলাদেশের প্রথম রাজধানী কোথায় এসম্পর্কিত আপনার কাছে যদি কোন গুরুত্বপূর্ণ তথ্য থাকে যা আমাদেরকে জানান খুবই জরুরি মনে হয় সেটাও কিন্তু আপনি কমিটির মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন আপনার কমেন্টের মাধ্যমে তথ্যটি সম্পর্কে জানতে পারবে।

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *