বাংলাদেশের রাষ্ট্রপতির মেয়াদ কত বছর

বাংলাদেশের রাষ্ট্রপতির মেয়াদ কত বছর

বাংলাদেশের রাষ্ট্রপতির মেয়াদ কত বছর বাংলাদেশের সর্বোচ্চ ক্ষমতাধর হচ্ছেন রাষ্ট্রপতি একজন রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী কর্তৃক নিয়োগ প্রাপ্ত হয়ে থাকেন আজকের আর্টিকেলটিতে একজন রাষ্ট্রপতি কত বছরের জন্য নিয়োগ পেয়ে থাকেন সে সম্পর্কে জানার চেষ্টা করবো।

বাংলাদেশের রাষ্ট্রপতি বাংলাদেশে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক নিয়োগপ্রাপ্ত হয়ে থাকেন এবং তিনি সাধারণত একবার নিয়োগপ্রাপ্ত হলে 5 বছরের জন্য রাষ্ট্রপতির দায়িত্ব পালন করতে পারেন।

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

আরও পড়ুন: লম্বা হওয়ার দোয়া, যে দোয়ার মাধ্যমে লম্বা হওয়া যায়

বাংলাদেশের রাষ্ট্রপতির মেয়াদ কত বছর

তবে কোনো কারণে 5 বছর পর যদি অন্য রাষ্ট্রপতি নিয়োগপ্রাপ্ত না হয়ে থাকেন তাহলে একজন রাষ্ট্রপতি নতুন রাষ্ট্রপতি নিয়োগ হওয়ার পূর্ব পর্যন্ত দায়িত্ব পালন করে থাকেন।

বাংলাদেশের রাষ্ট্রপতির মেয়াদ কত বছর

বাংলাদেশ সরকারের কোন রাষ্ট্রপতি একনাগাড়ে দুই মেয়াদের বেশি থাকতে পারেন না তবে বাংলাদেশের প্রধানমন্ত্রী কয়েক মেয়াদের জন্য নির্বাচিত হতে পারেন।

বাংলাদেশের রাষ্ট্রপতি হতে হলে তাকে সর্বনিম্ন 35 বছরের বেশি বয়স্ক হতে হবে আর একজন রাষ্ট্রপতি সাধারণত পাঁচ বছরের জন্য নিয়োগ প্রাপ্ত হয়ে থাকেন বা একজন রাষ্ট্রপতি মেয়াদকাল থাকে পাঁচ বছর পর্যন্ত।

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম ও দাম শিশু ও বয়স্কদের

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম ও খাওয়ার নিয়ম

আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা মূলত একজন রাষ্ট্রপতি কত বছরের জন্য নিয়োগ প্রাপ্ত হয়ে থাকেন একজন রাস্ট্রপতির মেয়াদ কত বছর বিশেষ করে বাংলাদেশে একজন রাষ্ট্রপতি এর মেয়াদ কত বছর থাকে সেটি তুলে ধরেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *