৪২০ মানে কি

৪২০ মানে কি। ৪২০ এর মানে কি। ৪২০ মানে কি।

অনলাইন শপ ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে ৪২০ মানে কি সম্পর্কে কথা বলব : ৪২০ মানে কি ? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক ৪২০ মানে কি সম্পর্কে আলোচনা।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

৪২০ মানে কি

প্রতারনা, বাটপা‌রি, ঠকবা‌জি, জা‌লিয়া‌তি এ ধর‌নের অপকর্মগু‌লি বাংলাদেশ ‌পেনাল‌কো‌ডের ৪২০ধারায় অাদাল‌তে বিচার করা হয় তাই সমা‌জে এই ধর‌নের ব্য‌ক্তি‌দের ৪২০ বি‌শেষ‌নে অ‌ভি‌হিত করা হয়।420 বা ৪২০, সংখ্যার থেকে গালি বা অপভাষা হিসেবেই আমাদের সমাজে বেশী পরিচিত।

৪২০ মানে কি

বিশেষ করে কিশোর ও যুবক বয়সী ছেলেদের ক্ষেত্রে গালি হিসেবে 420 হরহামেশাই ব্যবহৃত হয়। জীবনে কোনদিন কাউকে 420 বলেনি বা কারো কাছে থেকে 420 শব্দটি শোনেনি এমন মানুষ খুঁজে পাওয়া বেশ কষ্টকর। কিন্তু কেন 420 একটি গালি হিসেবে ব্যবহৃত হচ্ছে বা কিভাবে হল এর উৎপত্তি সে বিষয়ে একটু ধারণা পেলে নিশ্চয়ই মন্দ হয় না।

৪২০ এর মানে কি

নিজেদের মত করে নানাভাবে 420 কে সংজ্ঞায়িত করে থাকে। কিন্তু প্রকৃতপক্ষে 420 সংখ্যা থেকে শব্দে রূপ নেয় ১৯৭১ সালে সান রাফায়েল হাই স্কুল হতে। সেখানে সংখায় ছোট এমন একটা স্টুডেন্টদের গ্রুপ যারা নিজেদের “অলডোস” নামে পরিচয় দিত, তারা একটি নির্দিষ্ট সময়ে বিকাল 4:20 মিনিটে সবাই দলবদ্ধ ভাবে নেশা করার উদ্দেশ্যে ক্যাম্পাস অবস্থিত “লুই পাস্তেউর” এর মূর্তি পাশে গাঁজার আসরে মিলিত হত।

৪২০ মানে কি

তখন থেকে তারা গাঁজার আসরে যাওয়ার সাংকেতিক ভাষা হিসেবে 420 কে ব্যবহার করত। যেহেতু কিছু দুষ্ট ছেলের দল প্রাথমিকভাবে 420 শব্দের প্রচলন শুরু করে, সেহেতু পরবর্তীতে সময় হতে আজঅব্দি কোন কিশোর বা যুবককে দুষ্ট বলে আখ্যায়িত করার জন্য বিশেষভাবে 420 শব্দটিকেই ব্যবহার করা হয়।

৪২০ মানে কি

মতান্তরে অনেকেই ধারণা করে থাকেন হয়ত হিটলার এর জন্ম এপ্রিলের ২০ তারিখে অর্থাৎ ৪/২০ সংখ্যায় হওয়াতে 420 কে দুষ্টদের প্রতীক হিসেবে ব্যবহার করা হয়ে থাকে। কিন্তু এটি সম্পূর্ণ ভুল ধারণা, মূলত সান রাফায়েল হাই স্কুলের সেই দুষ্ট ছেলের দল হতেই 420 শব্দের উৎপত্তি ঘটে।

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com.

আরো পড়ুনঃ লিংগ মোটা বড় করার মারাল জেল কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের মিস মি ট্যাবলেট কিনতে ক্লিক- এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *