Thursday, September 29, 2022
HomeUncategorizedDeflux এর কাজ কি

Deflux এর কাজ কি

Deflux এর কাজ কি

সম্মানিত পাঠক গন আসসালামুয়ালাইকুম আজ আমরা আপনাদের সাথে কথা বল deflux এর কাজ কি Deflux 10 mg কিসের ঔষধ?deflux এর কাজ কি? deflux খাওয়ার নিয়ম?Omidon কিসের ওষুধ?deflux এর দাম কত? Deflux syrup এর কাজ কি?Deflux 10 mg bangla? ইত্যাদি সম্পর্কে

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

নির্দেশনা ডিসপেপটিক সিম্পটম কমপেক্স (পাকস্থলী হতে খাদ্যের বিলম্বিত অপসারণ, গ্যাসট্রো-ইসােফেজিয়াল রিফ্লাক্স এবং ইসাফেগাইটিস এর ফলে সৃষ্ট): পেটের উপরের ভাগে ফাঁপা বােধ, পেট ভার বােধ এবং পেটের উপরের অংশে ব্যথা। ঢেকুর তােলা, পেট ফাঁপা, অল্প খাদ্যে তুষ্টি।

ঔষধের ধরণ: Tablet
জেনেরিক নাম: Domperidone
প্রস্তুতকারক/কোম্পানী: Beximco Pharmaceuticals Ltd.

ডিফ্লাক্স উপাদান ডিফ্লাক্স 10 মিলিগ্রাম ট্যাবলেট. সাসপেনশন. ড্রপ নির্দেশনা ডিস্পেপটিক সিস্টেম কমপ্লেক্স। পেটের উপরের ভাগে ফাঁপা পেটের ভার্ব এবং পেটের উপরের অংশে ব্যথা ঢেকুর তোলা পেট ফাঁপা অল্প খাদ্যপুষ্টি বমি বমি ভাব এবং বমি পাকিস্তানি হতে খাদ্য উপরে উঠে আসা সহ বুক জ্বালা অথবা শুধু বুক জ্বালা খাদ্য অভ্যাস বা রেডিওথেরাপি মাইগ্রেন হতে সৃষ্ট বমি বমি ভাব এবং বমি প্রতিরোধে ইত্যাদি।

পাত্র ব্যবহার বিধি খাদ্যগ্রহণের 15 থেকে 30 মিনিট পূর্বে 10 থেকে মিলিগ্রাম আধঘন্টা পর পর।

সতর্কতাঃ

ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না শিশুদের ক্ষেত্রে এক্সট্রা প্যারাডিকাল রিয়াকশন এর সম্ভাবনা থাকলে এবং যকৃতের সমস্যা ডিফ্লাক্স সতর্কতার সাথে ব্যবহার করা উচিত

Deflux 10mg কিসের ঔষধ

নির্দেশনা ডিসপেপটিক সিম্পটম কমপেক্স (পাকস্থলী হতে খাদ্যের বিলম্বিত অপসারণ, গ্যাসট্রো-ইসােফেজিয়াল রিফ্লাক্স এবং ইসাফেগাইটিস এর ফলে সৃষ্ট): পেটের উপরের ভাগে ফাঁপা বােধ, পেট ভার বােধ এবং পেটের উপরের অংশে ব্যথা। ঢেকুর তােলা, পেট ফাঁপা, অল্প খাদ্যে তুষ্টি।

 আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন

Deflux খাওয়ার নিয়ম

প্রত্যহ জীবনে আমরা সবাই কম বেশি রোগ-ব্যাধির চিকিৎসার সাথে পরিচিত। আসুন আমরা জেনে নেই ওষুধ খাওয়ার সঠিক নিয়ম। কারণ সঠিক নিয়মে ওষুধ খেলে দ্রুত আরোগ্য লাভ করা যায়।

শুরুতে ওষুধ খাওয়ার আগে ভাল করে সাবান দিয়ে হাত ধুয়ে নেওয়া উচিত, জীবাণুমুক্ত করার জন্য। রোগী হাতে ওষুধ খাওয়ার অক্ষম হলে, সেক্ষেত্রে সহযোগীকে ভাল করে হাত ধৌত করে নিতে হবে। কারণ আমাদের শরীরের প্রায় সকল রোগই ব্যাক্টেরিয়া, ভাইরাস, ছত্রাক, প্যারাসাইট ইত্যাদির জন্য হয়ে থাকে। আর হাত পরিস্কার করে না, ওষুধ খেলে ওই জীবানু আরো বেশি করে শরীরে প্রবেশ করতে পারে।

এবার দেখুন আপনার চিকিৎসক প্রেসক্রিপশনে আপনাকে যে ওষুধ লিখেছেন সেটার সাথে দোকানদারের দেওয়া ঔষুধের সাথে মিল আছে কিনা? মিল না থাকলে সে ওষুধ খাওয়া থেকে বিরত থাকুন। মনে রাখা ভাল ভুল ওষুধ মৃত্যু ঢেকে আনতে পারে।

এখন দেখুন ওষুধের মেয়াদ আছে কিনা? ঔষুধের গায়ের মোড়কে মেয়াদোত্তীর্ণ হওয়ার তারিখ দেওয়া থাকে। মেয়াদবিহীন ওষুধ বিষক্রিয়া তৈরি করতে পারে।

যে ওষুধগুলো খাবার পর খেতে হয়

নিচের ওষুধগুলো খাবার পরে ভরা পেটে খেতে হয়। তাছাড়া হাইপার এসিডিটি হতে পারে। যেমন-

সকল ধরনের ব্যাথার ওষুধ যেমন Naproxen,Sulindac,ketorolac,Ibuprofen etc.

এন্টিবায়েটিক: Ciprofloxacin,Levoflaxacin,Cefuroxime,Cefixime etc.

গ্যাস্টিকের সিরাপ জাতীয় ওষুধ : Entracyd Plus (Aluminium Hydroxide +Magnesium Hydroxide+Simethicone),Marlax plus(Magaldrote+Simethicone)

এছাড়া অন্যান্য প্রায় সকল ওষুধ খাবার পর খেতে হয়।

যে ওষুধগুলো খাবার মাঝে খেতে হয়

কিছু ওষুধ খাবারের মাঝে খেতে হয়। যেমন-

তীব্র ব্যাথার ওষুধ যাদের গ্যাস্ট্রিকের সমস্যা বেশি

আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন

আরো পড়ুনঃ biomanix সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

Omidon কিসের ঔষধ

ডমপেরিডান অন্ত্রের উপরের অংশের স্বাভাবিক গতি ও স্থিতিস্থাপকতা বজায় রাখে, পাকস্থলীর খাদ্য অপসারণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করে, এন্ট্রাল ও ডিওডেনাল পেরিস্টালসিসকে বাড়িয়ে দেয় এবং পাইলােরাসের সংকোচনকে নিয়ন্ত্রণ করে। ডমপেরিডান খাদ্যনালীর সঞ্চালনকে ত্বরান্বিত করে এবং খাদ্যনালীর নিম্নাংশে স্ফিংক্টার-চাপকে বাড়িয়ে দেয়।

Deflux এর দাম কত

Deflux Tablet 10 mg (15Pcs)

Domperidone Maleate

45.00

Deflux syrup এর কাজ কি

নির্দেশনা ডিসপেপটিক সিম্পটম কমপেক্স (পাকস্থলী হতে খাদ্যের বিলম্বিত অপসারণ, গ্যাসট্রো-ইসােফেজিয়াল রিফ্লাক্স এবং ইসাফেগাইটিস এর ফলে সৃষ্ট): পেটের উপরের ভাগে ফাঁপা বােধ, পেট ভার বােধ এবং পেটের উপরের অংশে ব্যথা। ঢেকুর তােলা, পেট ফাঁপা, অল্প খাদ্যে তুষ্টি।

Deflux Suspension ইডিওপ্যাথিক বা ডায়াবেটিক gastroparesis সঙ্গে যুক্ত উপসর্গ জন্য চিকিত্সা, অবাধ্য বমি বমি ভাব এবং বমি জন্য চিকিত্সা এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।

Deflux Suspension নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Domperidone। suspension ফর্ম পাওয়া যায়।
Deflux Suspension ব্যবহারসমূহ, কম্পোজিশন, ডোজ, পার্শ্ব প্রতিক্রিয়া ও পর্যালোচনা এর সাথে সম্পর্কিত বিস্তারিত তথ্য নীচে তালিকাভুক্ত করা হলো:


ব্যবহার


চিকিৎসায় ব্যবহৃত Deflux Suspension নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:
ইডিওপ্যাথিক বা ডায়াবেটিক gastroparesis সঙ্গে যুক্ত উপসর্গ জন্য চিকিত্সা
অবাধ্য বমি বমি ভাব এবং বমি জন্য চিকিত্সা
আরও জানুন: ব্যবহার

পার্শ্ব প্রতিক্রিয়া

নিম্নলিখিত Deflux Suspension এর কম্পোজিশনের ফলে সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা। এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। এই পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে কিন্তু সবসময় না। কিছু পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে কিন্তু বিরল। নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।.


মাথা ব্যাথা
চটকা
Akathisia
অতিসার
ফুসকুড়ি
চুলকান
স্তন পরিবর্ধন
স্তন আবেগপ্রবণতা
Galactorrhoea
বাধক
স্তন ব্যথা
মাসিক অনিয়মিত
স্তন্যপান করানোর ব্যাধি
দৌর্বল্য
আপনি যদি উপরে তালিকার বাইরে কোন পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করেন তাহলে আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করুন। এছাড়াও আপনি আপনার স্থানীয় খাদ্য ও ড্রাগ প্রশাসন কর্তৃপক্ষকে পার্শ্বপ্রতিক্রিয়া ঘটনার কথা রিপোর্ট করতে পারেন।

নিরাপত্তা

এই ড্রাগ ব্যবহারের আগে, আপনার ডাক্তার কে আপনার বর্তমান ঔষধের তালিকার সম্পর্কে বলুন (যেমন ভিটামিন, ভেষজ ঔষধ ইত্যাদি), এলার্জি, বিদ্যমান রোগ, এবং বর্তমান স্বাস্থ্য অবস্থার (যেমন গর্ভাবস্থা, আসন্ন সার্জারি ইত্যাদি)। কিছু স্বাস্থ্য অবস্থার জন্য আপনার বেশি পার্শ্বপ্রতিক্রিয়ার হতে পারে। ডাক্তারের নির্দেশ মেনে চলুন বা পণ্যের উপর মুদ্রিত নির্দেশ অনুসরণ করুন। ডোজ আপনার অবস্থার উপর ভিত্তি করে হয়। আপনার ডাক্তার কে বলুন আপনার অবস্থার উন্নতি হচ্ছে না অবনতি হচ্ছে। গুরুত্বপূর্ণ কাউন্সেলিং পয়েন্ট নীচে তালিকাভুক্ত করা হয়ছে।

QT prolongating এজেন্টদের সঙ্গে সমসাময়িক ব্যবহার
bradycardia রোগীদের
hypokalaemia, hyperkalaemia, অথবা hypomagnesaemia রোগীদের
এই ড্রাগ শিশুদের মধ্যে ব্যবহার করা উচিত নয়
কার্ডিয়াক arrhythmia সঙ্গে যুক্ত লক্ষণ বা উপসর্গ সম্মুখীন যদি ব্যবহার পরিত্যাগ করা
কার্ডিয়াক রোগে আক্রান্ত রোগীদের

Deflux 10 mg bangla

এটি বমি ভাব দূর করে।

খাবারর অরুচি দূর করে ক্ষুধাবৃদ্ধিতে সাহায্য করে।

মাথা ঘোরা রোধ করে।

হজমে সহায়তা করে।

জার্নি করার আগে এই মেডিসিনটি সেবন করে অনেকেই।

তবে যেহেতু বাচ্চা বুকের দুধ খাচ্ছে সেক্ষেত্রে ডাক্তারের পরামর্শে বাচ্চার মাকে ঔষধ সেবন করান।

আরো কিনুনঃ জানালার পর্দা কালো কালার গোল ফুল
আরো কিনুনঃ জানালার পর্দা লাল কালার গোল ফুল
আরো কিনুনঃ জানালার পর্দা নিল কালার গোল ফুল

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!