এপিটাফ মানে কি

এপিটাফ মানে কি। এপিটাফ এর মানে কি। এপিটাফ মানে কি

অনলাইন শপ ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে এপিটাফ সম্পর্কে কথা বলব : এপিটাফ এর মানে কি ? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক এপিটাফ সম্পর্কে আলোচনা।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

এপিটাফ মানে কি

এপিটাফ” ( epitaph ) এর বাংলায় অর্থ সমাধিস্তম্ভ লিপি। এপিটাফ” শব্দটি অনেকগুলি অর্থবহন করে।।একটি মৃত ব্যক্তির সম্পর্কে লেখার একটি ছোট টুকরো বা একটি কবিতা , বিশেষত তাদের কবরস্থানে লেখা একটি শোকাভূত অনুভূতি প্রকাশ করাকে Epitaph বলে।

এপিটাফ মানে কি

অনেক সময় কোনো শ্মশান বা কবরস্থান দিয়ে যাবার সময় লক্ষ্য করলে দেখা যায় যে – কোন একটা মৃত মানুষের বাঁধানো সমাধীতে শ্বেত পাথরের উপর ঐ মৃত মানুষটার সম্বন্ধে কিছু লেখা।।

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

এপিটাফ এর মানে কি

তার নাম, জন্ম ও মৃত্যুর তারিখ, সময় বার,, এবং তার জীবনি নিয়ে দু এক কথা কখনো কখনো তাকে নিয়ে কোনো বিরহ বা শোকস্ত কবিতাও লেখা থাকে।। এই যা কিছু লিখে সমাধীর উপর দেওয়া থাকে তাই হলো “এপিটাফ”।।

এপিটাফ মানে কি

সহজ ভাবে বললে হবে, সমাধিস্থ স্তম্ভ ( হেড স্টোন) এর উপর সেই মৃত ব্যক্তি সম্পর্কে কিছু লেখা থাকে। তাই হল এপিটাফ। তা হতে পারে মৃত ব্যক্তির নাম, জন্ম থেকে মৃত্যু সাল, তার জীবনের ছোট বর্ননা ইত্যাদি।

এপিটাফ মানে কি

” এপিটাফ” ( epitaph ) এর বাংলায় অর্থ সমাধিস্তম্ভ লিপি। অর্থাৎ সমাধিস্তম্ভে খোদাই করা লিপি। মৃত ব্যক্তি সম্পর্কিত উৎকীর্ণলিপি। অনেক সময় দেখা যায় যে, ব্যক্তি নিজেই জীবিত অবস্থায় তাঁর সমাধিতে লিখিয়ে রাখেন। পরে তা সমর্থিত হয়।

আমরা সব সময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক ধরনের প্রোডাক্ট সঠিক প্রশ্ন তুলে ধরার চেষ্টা করি . তাই আপনি কিন্তু খুব সহজে আমাদের আর্টিকেলগুলো কোথাকার প্রোডাক্ট গুলো এবং তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা গুলো লিখে জানিয়ে দিতে পারেন।

আরো পড়ুনঃ লিংগ মোটা বড় করার মারাল জেল কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের মিস মি ট্যাবলেট কিনতে ক্লিক- এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *