ঘাড়ের ব্যাথা সারানোর উপায়

Janbobd.net ও( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে ঘাড়ের ব্যাথা সারানোর উপায় সম্পর্কে কথা বলব : ঘাড়ের ব্যাথা সারানোর উপায়? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক ঘাড়ের ব্যাথা সারানোর সম্পর্কে আলোচনা।

ঘাড়ের ব্যাথা সারানোর উপায়

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01622913639
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

ঘাড়ের ব্যাথা সারানোর উপায়

ঘুমের ভঙ্গি, টেনশন বা স্ট্রেস, দীর্ঘক্ষণ মাথা ঝুঁকিয়ে থাকা, নরম গদিতে শুয়ে থাকা বা দীর্ঘ সময় ধরে শরীরের অঙ্গ-ভঙ্গির সঠিক না থাকলে আপনার ঘাড়ে ব্যথা হতে পারে।

ঘাড়ের উপর পেশীর টান এবং আঘাতই হলো ঘাড় ব্যথার সবচেয়ে সাধারণ কারণ। তবে এ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। প্রাকৃতিক ঘরোয়া প্রতিকারগুলো এই ব্যথা দ্রুত নিরাময়ে সাহায্য করবে।

ঘাড়ের ব্যাথা সারানোর উপায়

ঘাড়ের ব্যথা কমাতে কয়েকটি অনুশীলন করুন। এতে ঘাড়ের পেশীগুলো নমনীয় ও আরও শক্তিশালী হবে। এজন্য প্রথমে আপনার মাথা সামনে-পিছনে ঝোঁকান। এভাবে ৫ বার করার পর মাথা ডান দিকে একবার ঘুরিয়ে নিন। তারপর বাম দিকে ঘুরিয়ে নিন।

এভাবে কিছুক্ষণ করার পর মাথা ক্লকওয়াইজ ও অ্যান্টিক্লকওয়াইজ ঘুরান ১০-১৫ বার। প্রথমে হয়তো একটু ব্যথা লাগতে পারে। তবে ভয়ের কারণ নেই। প্রতি ২-৩ ঘণ্টা পরপর এই অনুশীনগুলো করলেই দ্রুত ঘাড় ব্যথা সেরে যাবে।

আপেল সিডার ভিনেগার ঘাড়ের ব্যথা এবং শক্তভাব দূর করার দুর্দান্ত এক ঘরোয়া উপায়। আপেল সিডার ভিনেগারে উপস্থিত অ্যান্টি-অক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি এজেন্টগুলো ঘাড়ের পেশীর স্ট্রেস এবং ব্যথা কমাতে পারে।

এজন্য একটি পাতেও আপেল সিডার ভিনেগার ও সামান্য পানি মিশিয়ে নিন। হালকা গরম পানি হলে বেশি ভালো হয়। এর মধ্যে একটি কাপড় ভিজিয়ে ঘণ্টাখানেকের জন্য ঘাড়ের ব্যথার স্থানে রাখুন। ঘাড়ের ব্যথা থেকে মুক্তি না পাওয়া পর্যন্ত দিনে দুইবার এটি পুনরাবৃত্তি করুন।

ম্যাসেজ থেরাপি শরীরের যেকোনো ব্যথা নিরাময় করতে পারে। পাশাপাশি আপনাকে আরও ভালো ঘুমাতে সহায়তা করে। রক্ত প্রবাহকে উদ্দীপিত করতে এবং পেশীগুলোর কার্যক্ষমতা বাড়াতে পারে।

এজন্য আপনার প্রয়োজন হবে জলপাই, সরিষা বা নারকেল তেল। প্রথমে হালকা গরম পানি দিয়ে গোসল করুন। এরপর পুরো শরীর মুছে নিন। এক টেবিল চামচ তেল সামান্য গরম করে ঘাড়ে ম্যাসেজ করুন।

কয়েক মিনিটের জন্য বৃত্তাকার গতিতে আলতোভাবে ম্যাসাজ করুন। প্রতিদিন সকালে এটি পুনরাবৃত্তি করুন। দিনের যেকোনো সময় আপনি আবারও ঘাড়ে ম্যাসেজ করতে পারেন। তবে অতিরিক্ত ব্যথা হলে কোনো আহত স্থান ঘষবেন না।

পেশীর প্রদাহ কমাতে বরফ দুর্দান্ত কার্যকরী। আইস প্যাক প্রয়োগে ত্বকের ভাসোডিলেশন বাড়ে, যা শীতল রক্তের প্রবাহকে ঘাড়ের পেশীগুলো ফিরে যেতে সাহায্য করে। এজন্য প্রয়োজন হবে আইস কিউব, তোয়ালে।

আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের টাইটান জেল সরাসরি কিনতে ক্লিক-এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *