১ কেজি জাফরানের দাম কত

১ কেজি জাফরানের দাম কত

১ কেজি জাফরানের দাম কত আপনি হয়তো জাফরান এর নাম শুনে থাকবেন জাফরান এর বহুবিধ ব্যবহার রয়েছে চিকিৎসা ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে মসলা হিসেবে ব্যবহার করা হয়ে থাকে আবার প্রসাধনী তৈরিতে ব্যবহার করা হয়ে থাকে।

তবে জাফরানের বহুবিধ ব্যবহার থাকলেও জাফরান কিন্তু অনেক দামি 1 কেজি জাফরানের দাম বাংলাদেশের মধ্যে চার লক্ষ টাকার চেয়েও বেশি।

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম ও খাওয়ার নিয়ম

আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ও ছবি দেখে নিন

১ কেজি জাফরানের দাম কত

জাফরান এত দামি হওয়ার পিছনে কারন হচ্ছে জাফরান উৎপাদন করা অত্যন্ত ব্যয়বহুল প্রতি 450 গ্রাম জাফরান উৎপাদন করতে 75000 জাফরান ফুলের দরকার হয় সুতরাং বুঝতেই পারছেন উৎপাদন প্রক্রিয়া কত কঠিন।

১ কেজি জাফরানের দাম কত

আর জাফরান এর উৎপাদন প্রক্রিয়া একটু জটিল হওয়াতেই জাফরানের দাম তুলনামূলকভাবে অনেক বেশি বিশেষ করে পৃথিবীতে যত মসলা রয়েছে তার মধ্যে জাফরান সবচাইতে দামি মসলা।

যদিও জাফরান শুধুমাত্র মসলা হিসেবে ব্যবহার করা হয় না জাফরান ব্যবহার করা হয়ে থাকে নানাবিধ ক্ষেত্রে চিকিৎসার ক্ষেত্রে এটি ব্যবহার করা হয়ে থাকে আবার প্রসাধনী তৈরিতে ব্যবহার করা হয়ে থাকে দামি প্রসাধনী তৈরিতে জাফরানের ব্যবহার সবচেয়ে বেশি লক্ষ্য করা যায়।

আরও পড়ুন: লম্বা হওয়ার দোয়া, যে দোয়ার মাধ্যমে লম্বা হওয়া যায়

আরও পড়ুন: লিংগ উত্থান সমস্যার সমাধান ঔষধ

জাফরান এর দাম সম্পর্কে আমরা যে তথ্যগুলো তুলে ধরেছি তথ্যগুলো ইন্টারনেট থেকে সংগ্রহিত কোন তত্ত্ব সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটি কমেন্টের মাধ্যমে আমাদেরকে লিখে জানিয়ে দিতে পারেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *